আর্কাইভ থেকে ক্রিকেট

তৃতীয় দিনে শুরুতে মুশফিক ও মিঠুনের উইকেট

তৃতীয় দিনে শুরুতে মুশফিক ও মিঠুনের উইকেট

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্টের তৃতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ । সকাল ৯টা ৩০ মিনিটে খেলা শুরু হয়। 
শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছয় উকেটে ১৫৭ রান।

দিনের প্রথম ঘন্টাতেই উইকেট দিয়ে এসেছেন মিঠুন। ৮৬ বলে মাত্র ২ বাউন্ডারিতে ১৫ রান করে রাহকিম কর্নওয়ালের শিকার হয়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। মিসটাইমিংয়ে ঠিকমতো শট খেলতে না পারায় শর্ট মিডউইকেটে পাতা ফাঁদে ধরা পড়েছেন তিনি।

মিঠুনের আউটে ভেঙেছে পঞ্চম উইকেটে ৭১ রানের জুটিটি। তার আগেই অবশ্য ক্যারিয়ারের ২২তম ফিফটি তুলে নিয়েছেন মুশফিক। তিনি অপরাজিত আছেন ৫৪ রানে আউট হন তিনি। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন লিটন দাস ও মেহেদী হাসান।

ওয়েস্ট ইন্ডিজের করা ৪০৯ রানের জবাবে নেমে প্রথম ইনিংসে পর্যদুস্ত বাংলাদেশ। ১০৫ রানে ৪ উইকেট হারিয়ে অস্বস্তি নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল স্বাগতিকরা। ফলোঅন এড়াতে বাংলাদেশের করতে হবে আরও ১০৫ রান। সেই লড়াইয়ে নেমেছেন মুশফিক ও মিথুন। দ্বিতীয় দিনের পড়ন্ত বিকেলে তাদের ব্যাটে আশার আলো দেখা যায়। ১২২ বল ও ৮৯ মিনিট ক্রিজে থেকে দারুণ প্রতিরোধ গড়েন তারা। এবার নতুন দিনের লড়াইটা কেমন হয় সেটাই দেখার।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ- প্রথম ইনিংস: ৫০ ওভারে ১৫৭/৬ (মেহেদী ০*, লিটন ১০*)
আউট: সৌম্য ০, শান্ত ৪, মুমিনুল ২১, মিথুন ১৫, তামিম ৪৪, মুশফিক ৫৪

ওয়েস্ট ইন্ডিজ- প্রথম ইনিংস: ১৪২.২ ওভারে ৪০৯ (কর্নওয়াল ৪*)আউট: ক্যাম্পবেল ৩৬, মোসলে ৭, ব্র্যাথওয়েট ৪৭, মায়ার্স ৫, ব্ল্যাকউড ২৮, বোনার ৯০, ডা সিলভা ৯২, আলজারি ৮২, ওয়ারিকান ২, গ্যাব্রিয়েল ৮।

এ সম্পর্কিত আরও পড়ুন তৃতীয় | দিনে | শুরুতে | মুশফিক | ও | মিঠুনের | উইকেট