আর্কাইভ থেকে বাংলাদেশ

মাহমুদুল্লাহ-তাসকিনের ব্যাটে চারশ পার বাংলাদেশের

মাহমুদুল্লাহ-তাসকিনের ব্যাটে চারশ পার বাংলাদেশের

টপ অর্ডারের ব্যাটিং ব্যর্থতার পর ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। মাহামুদউল্লাহ রিয়াদকে দারুণভাবে সঙ্গ দিয়ে এই প্রত্যাবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন পেসার তাসকিন আহমেদ। ব্যাট হাতে ক্যারিয়ার সেরা ইনিংস খেলে দলীয় সংগ্রহ চারশ'র উপরে নিয়ে গেছে এই জুটি। যেখানে প্রথমবারের মতো অর্ধশতকের দেখা পেয়েছেন পেসার তাসকিন।
 
এর আগে টেস্টে ব্যাট হাতে তাসকিনের সর্বোচ্চ রান ছিল ৩৩। ২০১৭ সালে ক্রাইস্টচার্চে এই রান করেছিলেন তিনি। আজ সেটিকেও ছাড়িয়ে গেছেন তিনি। ক্যারিয়ার সেরা ইনিংস খেলার আগে ৩২ রানে অবশ্য একটা জীবনও পেয়েছেন তিনি। রিচার্ড এনগারাভার বলে দ্বিতীয় স্লিপে পড়েছে তার ক্যাচ।

জীবন পেয়েই যেন বোলার থেকে ব্যাটসম্যানে পরিণত হয়ে ওঠেন এই ক্রিকেটার। গতি-বাউন্সারকে পাত্তা না দিয়ে বেশ আগ্রাসী ভূমিকাতেই দেখা পেয়েছেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতকের। ৬৯ বলে ৮ চারে এই মাইলফলক স্পর্শ করেছেন তাসকিন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮৭ বলে ৫২ করে উইকেটে টিকে রয়েছেন তিনি। 

ক্রিজের অন্য প্রান্তে রয়েছেন মাহামুদউল্লাহ। প্রথম দিনে ৫৪ রানে অপরাজিত থাকা এই ক্রিকেটার এদিন তুলে নিয়েছেন পঞ্চম সেঞ্চুরি। ১১ চার আর ১ ছয়ে করা শতকটি বিদেশের মাটিতে তৃতীয়, জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয়। কিছুদিন আগেই টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়া মাহামুদউল্লাহর শেষ সেঞ্চুরিটি এসেছিল ২০১৯ সালে, হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে। সেটাই এখন পর্যন্ত তাঁর ক্যারিয়ার সেরা ইনিংস। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন মাহমুদুল্লাহতাসকিনের | ব্যাটে | চারশ | পার | বাংলাদেশের