আর্কাইভ থেকে ফুটবল

ম্যাচ সেরা ডি মারিয়া

ম্যাচ সেরা ডি মারিয়া

২৮ বছরের অপেক্ষা ফুরালো আর্জেন্টিনার। শিরোপার স্বাদ পেয়েছে মেসি। ব্রাজিলের ফুটবলতীর্থ মারাকানায় নেইমারের ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে আলবিসেলেস্তেরা। আর সেই গোলটি এসেছে অ্যাঞ্জেল ডি মারিয়ার পায়ে। এতেই ম্যাচসেরা হয়েছেন তিনি।

প্রথমার্ধের ২২ মিনিটে ডি পলের লং পাস থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন ডি মারিয়া। ওই গোল আর শোধ করতে পারেনি ব্রাজিল। তবে নেইমারদের জালেও বল জড়াতে পারেনি মেসির দল। আর এই গোলের সুবাদে জিতেছেন স্কালোনির শিষ্যরা ।

ম্যাচের ২৮ মিনিটে একটি জোরালো শর্ট মারেন ডি মারিয়া। ডি বক্সের বাইরে থেকে ব্রাজিলের গোল বারে আবারও কিক মারেন পিএসজির এই উইঙ্গার। তবে এবার থিয়াগো সিলভা প্রতিহত করায় দ্বিতীয় গোলের দেখা পাননি।

এদিন আর্জেন্টিনার স্কোয়াডে অনেকটা চমক হয়েই এসেছিলেন ডি মারিয়া। এর আগে প্রায় সব ম্যাচেই বদলি হিসেবে নেমেছিলেন তিনি। তবে ফাইনালে শুরুর একাদশে তাকে নিয়ে আসেন কোচ স্কালোনি। আর তাতেই বাজিমাত।

আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে ডি-মারিয়ার এটি ২১তম, কোপা আমেরিকায় চতুর্থ এবং ব্রাজিলের বিপক্ষে প্রথম গোল। আর এই গোলের সুবাদে ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। ফাইনাল শেষে তার হাতে তুলে দেয়া হয়েছে ম্যাচ সেরার পুরস্কার।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ম্যাচ | সেরা | ডি | মারিয়া