আর্কাইভ থেকে বলিউড

‘পাঠান’-এর কাছে পরাস্ত ‘ব্রহ্মাস্ত্র’!

‘পাঠান’-এর কাছে পরাস্ত ‘ব্রহ্মাস্ত্র’!
২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। তারপর থেকে ভারত তো বটেই পুরো বিশ্ব মেতে আছে ‘পাঠান’ উন্মাদনায়। দেশ ও বিদেশ মিলিয়ে ইতিমধ্যেই ৫৫০ কোটি টাকার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে শাহরুখের ছবি। নিজের রেকর্ড যেন নিজেই ভাঙছে এ ছবি। ব্যবসায়িক নিরিখে হিন্দি সিনেমার ইতিহাসে সর্বকালীন সেরা ছবি ‘পাঠান’। করোনা পরবর্তী সময় দক্ষিণী ছবির আধিপত্যে খানিকটা ব্যাকফুটে চলে গিয়েছিল বলিউড। তবে যে কটি হাতেগোনা ছবি করোনার পর প্রযোজক-পরিচালকদের মুখে হাসি ফোটায় তার মধ্যে ‘ব্রহ্মাস্ত্র’ ছিল অন্যতম সফল ছবি। আলিয়া ভাট, রণবীর কাপূর অভিনীত এ ছবি মুক্তির দিনে ব্যবসা করেছিল ৩৬ কোটি। এবার সেই রেকর্ড ভেঙে দিয়েছে ‘পাঠান’।
পাঠান
পাঠান
মুক্তির দিনই ৫০ কোটির লক্ষ্মীলাভ হয়েছে ‘পাঠান’-এর। ‘পাঠান’-এর সাফল্যের কাছে পরাস্ত ‘ব্রহ্মাস্ত্র’। সম্প্রতি এক অনুষ্ঠানে এসে আলিয়া জানান, ‘পাঠান’-এর সাফল্যে তিনি ভীষণ খুশি। আলিয়ার কথায়, ‘‘সব ছবির উচিত অন্য ছবির রেকর্ডকে ছাপিয়ে যাওয়া।’পাঠান’-এর মতো ছবি শুধু ব্লকবাস্টার নয়, সব থেকে বড় ব্লকবাস্টার হোক সেটাই চাইব।’’ যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চতুর্থ ছবি ‘পাঠান’। এ ছবিতে র-এজেন্টের ভূমিকায় দেখা গিয়েছে শাহরুখকে। ছবির খলনায়ক জন আব্রাহাম। এছাড়াও অন্যতম আকর্ষণ দীপিকা পাড়ুকোন। অ্যাকশনে ভরপুর এ ছবিটি দেখতে সিনেমা হলের বাইরে উপচে পড়ছে ভিড়।  
ব্রহ্মাস্ত্র
ব্রহ্মাস্ত্র
শাহরুখের শেষ কিছু ছবিতে প্রত্যাশিত সাফল্য ছিল না। তাই ‘পাঠান’-এর বক্স অফিসের রোজগার নিয়েও আশঙ্কিত ছিলেন কেউ কেউ। তবে ছয় দিনের শেষে সে সব আশঙ্কা যে এখন অতীত, বক্স অফিসের পরিসংখ্যান জানান দিচ্ছে সে কথাই।

এ সম্পর্কিত আরও পড়ুন পাঠানএর | কাছে | পরাস্ত | ব্রহ্মাস্ত্র