আর্কাইভ থেকে দেশজুড়ে

পিরোজপুরে অর্নিষ্টকালের জন্য চলছে বাস ধর্মঘট

পিরোজপুরে অর্নিষ্টকালের জন্য চলছে বাস ধর্মঘট

পিরোজপুরে বিআরটিসি বাসের ষ্টাফ ও কাউন্টারের লোকজন কর্তৃক সাধারণ পরিবহনের বাসের শ্রমিকদের মারধরের বিচারের দাবীতে বাস শ্রমিকদের উদ্যোগে অনির্দষ্ট কালের জন্য ধর্মঘটের চলছে।

আজ রোববার সকাল  থেকে এ ধর্মঘট চলছে। এতে পিরোজপুরের সাথে সংযোগ ১০টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

পিরোজপুর জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন এ ধর্মঘটের আহ্বান করেছে।

জানা গেছে, গত শনিবার বিকেলে বিআরটিসি বাস শ্রমিক ও কাউন্টারের লোকদের কর্তৃক সাধারণ পরিবহনের বাসের এক শ্রমিককে মারধর করে, এতে বিচারের দাবীতে এ ধর্মঘট ডাকা হয়েছে। এতে পিরোজপুরের সাথে ঝালকাঠী, বরিশাল, খুলনা, বাগেরহাট, পাথরঘাটা, ভান্ডারিয়া, কাউখালী, মঠভাড়িয়া, নাজিরপুরসহ দক্ষিন অঞ্চলের ১০টি রুটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। 

পিরোজপুর জেলা বাস ও মিনি বাস শ্রমিক ইউনিয়ন সমিতির সভাপতি মো. হান্নান  শেখ জানান, গত শনিবার বিকেল সোয়া ৪টার দিকে চরখালী  ফেরী থেকে বিআরটিসি বাস নিয়ম না মেনে কয়েক জন যাত্রীকে বাসে উঠায়। এর  প্রতিবাদ করায় আমাদের বাসের সুপার ভাইজার মো. রাজীব হোসেনকে বিআরটিসি বাসের ড্রাইভার প্রসঞ্জিত, বিআরটিসির স্থাণীয় কাউন্টারের লোক তারেকসহ কয়েকজন মিলে মারধর করে।

এ ঘটনার  বিচারের  দাবীতে জেলা বাস শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত অনুযায়ী অনির্দিষ্ট কালের জন্য এ বাস ধর্মঘট আহ্বান করা হয়েছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন পিরোজপুরে | অর্নিষ্টকালের | জন্য | চলছে | বাস | ধর্মঘট