আর্কাইভ থেকে আওয়ামী লীগ

বিএনপি আন্দোলনের ইস্যু সংকটে ভূগছে : কাদের

বিএনপি আন্দোলনের ইস্যু সংকটে ভূগছে : কাদের

বিএনপি আন্দোলনের ইস্যু সংকটে ভূগছে, তাই তারা জণগণ ও পুলিশকে এখন তাদের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়েছে। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিএনপি নেতা-কর্মীরা গায়ে পড়ে সংঘাতে জড়ানোর অপচেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি। 

আজ রোববার (১৪ ফেব্রুয়ারি) সকালে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। সরকারী বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে  তিনি সম্মেলনে যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির অপরাজনীতির ষোল আনাই জনগণ এখন বুঝে গেছে। আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, কিন্ত বারবার ষড়যন্ত্রের শিকার হয়েছে। 

নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারন সম্পাদক বলেন, সময় হলেই সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। গণতান্ত্রিক ব্যবস্থায় ভোটের মাধ্যমেই সরকার পরিবর্তন হবে। জনগণের রায় মেনে নেওয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে চলছে, তখন একটি অশুভ মহল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আন্দোলন ও নির্বাচনে ধারাবাহিক ব্যর্থতার পর ওই মহলটি এখন দেশে বিদেশে ষড়যন্ত্রের ঝুলি খুলে বসেছে।  শেখ হাসিনার জনমুখী রাজনীতি বিএনপিকে আন্দোলনের ইস্যু সংকটে ফেলেছে। দেশে এখন আন্দোলনের কোন ইস্যু নেই।

ওবায়দুল কাদের বলেন, সরকার নাকি আল জাজিরার প্রতিবেদনে বিএনপির সংশ্লিষ্টতা খুঁজে পেয়েছে, বিএনপি নেতাদের এমন অভিযোগ সত্য নয়।  প্রকৃতপক্ষে আওয়ামী লীগ বলেছে, আল জাজিরার আজগুবি প্রচারের পেছনে কারা জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে। 

দলের রাজনীতি সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে সকল জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি মেয়াদ শেষ হয়ে গেছে, সেসব এলাকায় সম্মেলন করে কমিটি করা হবে। নিজের অবস্থান ভারী করার জন্য নিজস্ব লোক দিয়ে কমিটি গঠন করা যাবে না। দলকে শক্তিশালী করতে হলে ত্যাগী কর্মীদের এগিয়ে আনার তাগিদ দেন তিনি।

এসময় বক্তব্য রাখেন তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানাসহ স্থানীয় নেতৃবৃন্দ।

শুভ মাহফুজ

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপি | আন্দোলনের | ইস্যু | সংকটে | ভূগছে | | কাদের