আর্কাইভ থেকে বাংলাদেশ

লকডাউনের প্রথম দিনে রাজধানীর সড়কে সরব পুলিশ

লকডাউনের প্রথম দিনে রাজধানীর সড়কে সরব পুলিশ

বিধিনিষেধ শুরুর প্রথম দিনের ঢাকার সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সরব উপস্থিতি দেখা যাচ্চে।  যদিও রাস্তায় যানবাহনের সংখ্যা তেমন নেই। মানুষও তেমন বের হয়নি।

শুক্রবার (২৩ জুলাই) সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত ধানমন্ডি, রাসেল স্কয়ার মোড়, রোড, সিটি কলেজ মোড়, শাহবাগ মোড় ঘুরে দেখা যায়, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে পুলিশ। ওই রাস্তায় চলাচলরত প্রত্যেকটি গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদের আওতায় এনে তারপর ছাড়া হচ্ছে। যারা বাইরে বের হওয়ার সুনির্দিষ্ট কারণ বলতে পারছেন না, তাদের গাড়ি জরিমানার আওতায় আনা হচ্ছে।

দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের তথ্যমতে, রাস্তায় চলাচলকারীরা বিভিন্ন অজুহাতে বের হচ্ছেন। কেউ হাসপাতালে যাচ্ছেন, কোনো গাড়িচালক তার কর্মকর্তাকে সদরঘাটে পিক করতে যাচ্ছেন, কেউ বাসস্ট্যান্ড থেকে বাসায় যাচ্ছেন বলে জানাচ্ছেন।

ধানমন্ডি ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার জাহিদ আহসান জানান, আজ শুধু ডাক্তার ও চিকিৎসাসেবার সঙ্গে জড়িতদেরই ছাড় দিচ্ছি। ব্যাংকারদের বিষয়ে কোনো নির্দেশনা এখনও পাইনি। আজ যেহেতু শুক্রবার, আর কারও অফিস থাকার কথা না। সুতরাং আমরা কাউকেই ছাড়া দিচ্ছি না।

সকালের দিকে অলিগলিতে তেমন মানুষজনের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। তবে রাস্তায় নির্দ্বিধায় রিকশা, মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়ি চলাচল করতে দেখা গেলেও তা সংখ্যায় কম।  

করোনাভাইরাস সংক্রমণ রোধে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে সারাদেশে কঠোর বিধিনিষেধ (লকডাউন) চলছে। বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত।

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন লকডাউনের | প্রথম | দিনে | রাজধানীর | সড়কে | সরব | পুলিশ