Connect with us

রংপুর

গাইবান্ধায় সাবেক ছাত্রলীগ নেতা লিখন হত্যার প্রতিবাদে সংবাদ সম্মেলন

Published

on

গাইবান্ধায় দুর্বৃত্তদের হামলায় সাবেক ছাত্রলীগ ও জেলা যুবলীগ নেতা মঞ্জুরুল হাসান লিখনের হত্যার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে লিখনের বন্ধু মহল ।

আজ রোববার (৮ অগাস্ট) দুপুরে গাইবান্ধা পাবলিক লাইব্রেরী হল রুমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

লিখিত বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক আ্হসান হাবীব রাজিব বলেন,গত ৪ ই আগস্ট স্থানীয় হকার্স মার্কেটে আমের দাম দর সংক্রান্ত তুচ্ছ বিষয়কে  কেন্দ্র করে মঞ্জুরুল হাসান লিখনের উপর অতর্কিত হামলা চালায় আসামীরা।এই সংবাদ সম্মেলনের মাধ্যমে আমরা সকল আসামীর দ্রুত গ্রেপ্তার ও বিচার দাবি জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা যুবলীগ সভাপতি সরদার শহীদ হাসান লোটন,জাসদ নেতা খাদেমুল ইসলাম  খুদি ও সুজন প্রসাদ, সাবেক ছাত্রনেতা ওয়াজেদ হাসান শাওন,আওয়ামী লীগ নেতা খান মুহাম্মদ সাঈদ হাসান জসীমসহ অন্যরা।

মুনিয়া

Advertisement
Advertisement

দুর্ঘটনা

দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

Avatar of author

Published

on

দিনাজপুর-ঢাকা মহাসড়কে ভুট্টা ও সার বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে একটি ট্রাকের চালক ও তার সহকারীর মৃত্যু হয়েছে। একদিকে দিনাজপুর থেকে ছেড়ে আসা ভুট্টা বোঝাই ট্রাক অন্যদিক থেকে ছেড়ে আসা দিনাজপুর শহরমুখী সার বোঝাই ট্রাককে সজরে ধাক্কা দেয়। এতে ঘটনা স্থলে ভুট্টা বোঝাই ট্রাকের চালক ও ট্রাকের সহকারীর মৃত্যু হয়।

শুক্রবার (২৬ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে ঘোড়াঘাট উপজেলার টিএনটি মিশন মোড় এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন- জয়পুরহাট চৌমনী এলাকার ট্রাকচালক গোলাম রাব্বি (৪৫) এবং তার সহকারী ও একই এলাকার রেজয়ান (২৮)।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিস কর্মকর্তা আতাউর রহমান গণমাধ্যমে জানায়, আমরা সকাল সাড়ে ৬টার দিকে ২টি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের খবর পাই। এরপর ঘটনা স্থলে এসে ২ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠিয়েছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডা. সা-আদ আস সামস গণমাধ্যমে বলেন, সকালে ফায়ার সার্ভিস সদস্যরা ২ জনকে মৃত অবস্থায় নিয়ে আসেন। ঘটনাটি পুলিশকে অবগত করা হয়েছে।

Advertisement

ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ জানায়, টিএনটি মোড় এলাকায় ভুট্টা ও সার বোঝাই ২টি ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। দু’টি ট্রাকই জব্দ করা হয়েছে। এই ঘটনায় আইনানুগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে ফিরিয়ে দিলো পুলিশ

Avatar of author

Published

on

পুলিশ

দেড় মাস আগে হারিয়ে যাওয়া ৬০ বছরের এক বৃদ্ধা মাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে কুড়িগ্রামের কচাকাটা থানায় দেড় মাস পর সন্তানের সঙ্গে মিলন ঘটে ওই বৃদ্ধার। সন্তানকে পেয়ে জড়িয়ে ধরেন তিনি। সারাক্ষণ শীর্ণ হাতে ধরে থাকেন সন্তানের হাত। বাড়ি ফিরে যেতে বার বার তাগাদা দেন সন্তানকে।

বৃদ্ধা মায়ের নাম মনোয়ারা বেগম। তিনি লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বাউড়া ইউনিয়নের রসুলপুর গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী। তার বড় ছেলের নাম মনিরুল ইসলাম।

গেলো বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় স্থানীয়দের সংবাদে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সীমান্ত এলাকা টাপুর গ্রাম থেকে মানষিক ভারসাম্যহীন ওই বৃদ্ধা মাকে উদ্ধার করে  কচাকাটা থানা পুলিশ। পরে ওই বৃদ্ধার দেয়া আংশিক তথ্যে খোজ করা হয় তার পরিবারের। সাহায্য নেয় হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোষ্টের। পরে রাতে মেলে তার পরিবারের সন্ধান।

থানায় মাকে নিতে আসা সন্তান মনিরুল ইসলাম জানান সবে-বরাতের তিনদিন আগে বাড়ি থেকে নিখোঁজ হন তার মা। এরপর বহু খোঁজাখুজি করে তাকে পাওয়া যায়নি। পরে কচাকাটা থানা পুলিশের ফোন আর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেখে মায়ের সন্ধান পাওয়ার বিষয়ে  নিশ্চিত হন তিনি। থানায় এসে মাকে পেয়ে ভিষণ খুশি তিনি।

Advertisement

তিনি আরও জানান, পারিবারিক কলহের জেরে চার বছর আগে কিছুটা মানষিক ভারসম্য হারান তার মা। তখন থেকে তাকে চোখে চোখে রাখতে হয়।

কচাকাটা থানার ওসি বিশ্বদেব রায় জানান, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে ওই মাকে উদ্ধার করে থানা হেফাজতে নেয়া হয়। পরে তার ঠিকানা এবং পরিজনের খোঁজে মাঠে নামে পুলিশ। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকেও পোষ্ট দেয়া হয়। পরে রাতেই তার পরিবারের খোজ মেলে। আজ তার সন্তানের হাতে তাকে তুলে দেয়া হয়। তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে সবার ভালো লাগছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

Avatar of author

Published

on

পঞ্চগড়ের সদর উপজেলায় তাপদাহে স্বস্তি পেতে ও ফসল রক্ষায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়েছে। নামাজে বিভিন্ন এলাকার পাঁচ শতাধিক মুসুল্লি অংশ নেন। ইসতিসকার নামাজে ইমামতি করেন পঞ্চগড় সম্মিতি খতমে নবুয়ত সংরক্ষণ পরিষদের উপদেষ্টা ও মাগুড়া দারুল উলুম ফারুকিয়া মাদরাসার মুহতামিম মাহমুদুল হাসান।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় পঞ্চগড় পৌরসভার কেন্দ্রীয় ইদগাহ মাঠে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট ও পৌরসভার সাবেক মেয়র তৌহিদুল ইসলামের আয়োজনে ইসতিসকার নামাজ ও দোয়া মহফিল অনুষ্ঠিত হয়।

এসময় জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট .সাবেক পৌর মেয়র তৌহিদুল ইসলাম, বিভিন্ন মাদ্রাসার ছাত্র, দোকানদার, কৃষক, আলেম ওলামাসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। নামাজের পরে খুতবা শেষে দুই হাত তুলে আল্লাহর কাছে বৃষ্টির জন্য মোনাজাত করেন।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

বিএনপি বিএনপি
বাংলাদেশ21 mins ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে অংশ নেয়ায় ৭৫ জন নেতাকে বহিষ্কার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এরমধ্যে উপজেলা...

জাতীয়1 hour ago

মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক সম্মেলনে যোগ দিলেন তথ্য প্রতিমন্ত্রী

পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে মাদক পাচার এবং মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক প্রথম মন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দিয়েছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচার...

দুর্ঘটনা2 hours ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

নাটোরের বড়াইগ্রামের ধামানিয়াপাড়ায় গেলো সোমবার (১৫ এপ্রিল) গ্রামে মামাতো বোনের বউভাতের অনুষ্ঠান গিয়ে জাওহার আমিন লাদেন এবং তার দুই মামাতো...

আন্তর্জাতিক2 hours ago

বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যা জানালো ভারত

আগামী মে  মাসে বাংলাদেশ ও চীনের মধ্যে সম্ভাব্য যৌথ সামরিক মহড়ার হওয়ার সম্ভাবনা রয়েছে। চীনের বার্তা সংস্থা সিনহুয়া বৃহস্পতিবার (২৫...

জাতীয়2 hours ago

ব্রুনাই থেকে দু’বছর পর ফিরছে বাংলাদেশির মরদেহ

তিন বাংলাদেশির মরদেহ ব্রুনাইয়ের হাসপাতাল রিপাস থেকে দেশে পাঠানো হয়েছে। এরমধ্যে দুজনের মরদেহ গেলো দুই বছরের বেশি সময় ধরে ওই...

জাতীয়3 hours ago

থাইল্যান্ডের সঙ্গে ৫ চুক্তি ও সমঝোতা স্মারক সই

থাইল্যান্ড ও বাংলাদেশের মধ্যে পাঁচ কূটনৈতিক দলিলে সই হয়েছে। এর মধ্যে একটি চুক্তি, তিনটি সমঝোতা স্মারক এবং একটি লেটার অব...

দুর্ঘটনা4 hours ago

দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২

দিনাজপুর-ঢাকা মহাসড়কে ভুট্টা ও সার বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে একটি ট্রাকের চালক ও তার সহকারীর মৃত্যু হয়েছে। একদিকে দিনাজপুর...

জাতীয়6 hours ago

চলতি বছরেই থাইল্যান্ডের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি : প্রধানমন্ত্রী

চলতি বছরই থাইল্যান্ডের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) সই হবে। বাংলাদেশের একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং হাইটেকপার্কে বিনিয়োগে দেশটিকে প্রস্তাব...

জাতীয়19 hours ago

‘বাংলাদেশকে চীন, রাশিয়া বা অন্য দেশের লেন্স দিয়ে দেখে না যুক্তরাষ্ট্র’

‘বাংলাদেশের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক দুই দেশের অভিন্ন ইতিহাস, মূল্যবোধ ও ভবিষ্যৎ সম্ভাবনার ভিত্তিতে পরিচালিত। এই সম্পর্ক ভারত, চীন, রাশিয়া...

জাতীয়20 hours ago

জিআই পণ্য হিসেবে স্বীকৃতি পেলো রাজশাহীর মিষ্টি পান

ভৌগোলিক নির্দেশক (জিআই) পণ্য হিসেবে স্বীকৃতি পেয়েছে ‘রাজশাহীর মিষ্টি পান’। গত বছরের ৩১ আগস্ট রাজশাহীর মিষ্টি পানকে জিআই পণ্য হিসেবে...

Advertisement
আবহাওয়া15 mins ago

চুয়াডাঙ্গায় সর্বোচ্চা তাপমাত্রা রেকর্ড, চলছে অতি তীব্র তাপপ্রবাহ

বিএনপি
বাংলাদেশ21 mins ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

পরামর্শ34 mins ago

ফ্রিজে সবজি টাটকা রাখবেন যেভাবে

টলিউড57 mins ago

বিয়ের ২ মাস না যেতেই হাসপাতালে কাঞ্চনের স্ত্রী শ্রীময়ী

জাতীয় পার্টি1 hour ago

জাতীয় পার্টির ওপর মানুষের আস্থা নেই : ফিরোজ

ফুটবল1 hour ago

কোপার আগে ইনজুরিতে এনজো ফার্নান্দেজ

জাতীয়1 hour ago

মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক সম্মেলনে যোগ দিলেন তথ্য প্রতিমন্ত্রী

বৃষ্টি
আবহাওয়া2 hours ago

তীব্র গরমে যে দুই বিভাগে হতে পারে বৃষ্টি

দুর্ঘটনা2 hours ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

ঢালিউড2 hours ago

১২ বছর বয়সে যৌন নিগ্রহের শিকার অভিনেত্রী চূর্ণী

উত্তর আমেরিকা1 day ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার5 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত