ঢাকা , ১৮ ২০১৯ ,

ভ্যালেন্সিয়ার বিপক্ষেও অনিশ্চিত মেসি!

বায়ান্ন স্পোর্টস ডেস্ক | ১১ সেপ্টেম্বর, ২০১৯ ৭:৩৫ অপরাহ্ন | আপডেট : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ৭:৩৫ অপরাহ্ন
feature-top

গোড়ালির ইনজুরির কারণে লা লিগার প্রথম তিন ম্যাচ খেলতে পারেনি দলের নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি। আশা করা হচ্ছিল ভ্যালেন্সিয়ার বিপক্ষে দলে ফিরবেন। কিন্তু পুরোপুরি শঙ্কামুক্ত না হওয়ায় তাকে ছাড়াই ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলতে হতে পারে বার্সাকে।

প্রায় দুই মাস আগে অনুষ্ঠিত হওয়া কোপা আমেরিকার পর থেকেই মাঠের বাইরে রয়েছেন মেসি। প্রাক-মৌসুম প্রস্তুতির কোন ম্যাচেই দলের সাথে ছিলেন না তিনি। কারণ মৌসুম শুরুর আগেই ডান পায়ের গোড়ালিতে চোট পান মেসি। যদিও সে সময় জানানো হয়েছিল, ইনজুরি ততটা গুরুতর নয়। তবে এরপর দলের অনুশীলনে দেখা যায়নি তাকে। বরং ক্লাবের ট্রেনারের সঙ্গে একাই হালকা অনুশীলন শুরু করেছিলেন।

ক্লাব ফুটবলে এখন আন্তর্জাতিক বিরতি চলছে। ক্লাবের বাকি সতীর্থরা তাই যার যার জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেছেন। অপরদিকে  ইনজুরি আক্রান্ত পা নিয়ে বসে না থেকে কঠোর পরিশ্রম জারি রেখেছেন বার্সেলোনার অধিনায়ক। ফিটনেস ফিরে পেতে জিমে ঘাম ঝরাচ্ছেন নিয়মিত। অবশ্য সুস্থ্য থাকলেও তিনি খেলতে পারতেন না জাতীয় দলের জার্সি গায়ে। কারণ তিনি তিন মাসের নিষেধাজ্ঞায় রয়েছেন। 

ভ্যালেন্সিয়ার বিপক্ষে না পাওয়া গেলে মেসির ফেরার সম্ভাবনা এখন চ্যাম্পিয়নস লিগে বরুশিয়া ডর্টমুন্ড ম্যাচে। যদি ওই ম্যাচেও না হয়, তাহলে হয়তো ২১ সেপ্টেম্বর লা লিগায় ফিরতে পারেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এমনটাই জানাচ্ছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’।

এদিকে গোড়ালির ইনজুরিতে ভুগছেন বার্সার স্ট্রাইকার লুইস সুয়ারেজও। লা লিগায় দলের প্রথম ম্যাচেই ইনজুরিতে আক্রান্ত হন তিনি। তবে ভ্যালেন্সিয়া ম্যাচেই ফিরতে পারেন উরুগুইয়ান তারকা। কিন্তু মেসির ইনজুরি নিয়ে কোনো ঝুঁকি নিতে নারাজ কাতালান জায়ান্টরা। তাকে পুরোপুরি ফিট অবস্থায় পাওয়াই এখন বর্তমান লিগ চ্যাম্পিয়নদের মূল উদ্দেশ্য।

এএ

feature-top
feature-top

আরও খবর »

feature-top