Connect with us

আন্তর্জাতিক

বিশ্বযুদ্ধের উস্কানি দিচ্ছে পশ্চিমারা : পুতিন

Published

on

পুতিন

বৈশ্বিক সংঘাতে মস্কোকে পরাজিত করা যাবে, এমন ভুল বিশ্বাসে ভর করে মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা সামরিক জোট ন্যাটো সংঘাতের আগুন জ্বালিয়ে দিয়েছে। বলেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

মঙ্গলবার (২১ ফেব্রুযারি) উক্রেনে রাশিয়ার চলমান যুদ্ধের বর্ষপূর্তির দু’দিন আগে জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে এসব কথা বলেছেন প্রেসিডেন্ট পুতিন।

পুতিন তার ভাষণে ইউক্রেনে রাশিয়ার বছরব্যাপী যুদ্ধ চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন।

তিনি বলেন, রাশিয়া সামনের কাজগুলো সাবধানে এবং ধারাবাহিকভাবে সমাধান করবে। রাশিয়া যুদ্ধ এড়ানোর জন্য সম্ভাব্য সবকিছু করেছিল। কিন্তু পশ্চিমা-সমর্থিত ইউক্রেন রাশিয়া নিয়ন্ত্রিত ক্রিমিয়ায় আক্রমণের পরিকল্পনা করেছিল। ২০১৪ সালে সামরিক অভিযান চালিয়ে ইউক্রেনের এ দ্বীপ ভূখণ্ড দখলে নেয় রাশিয়া।

পুতিন বলেন, পশ্চিমারা বিশৃঙ্খলা আর যুদ্ধের বীজ বপন করে বিশ্বের বিভিন্ন অঞ্চলে বোতল থেকে ভূতকে বের করে দিয়েছে।

Advertisement

‘ইউক্রেনের জনগণ কিয়েভ সরকার ও তার পশ্চিমা শাসকদের কাছে জিম্মি হয়ে পড়েছে। যারা রাজনৈতিক, সামরিক এবং অর্থনৈতিক দিক থেকে এই দেশটিকে কার্যকরভাবে দখল করেছে।’

 

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

আন্তর্জাতিক

ইসরাইলে মুহুর্মুহু রকেট হামলা হামাসের  

Published

on

ফাইল ছবি

ইসরাইলের বাণিজ্যিক নগরী তেল আবিবসহ মধ্যাঞ্চলের বেশ কয়েকটি অঞ্চল লক্ষ করে কয়েক দফা রকেট হামলা চালিয়েছে হামাস ।

রোববার (২৬ মে) এ হামলা চালানো হয়। খবর- জেরুজালেম পোস্ট 

রকেট ছোড়ার পর তেল আবিব, পেটাহ তিকবা, হার্জলিয়া এবং রামাত হাসারোনে বিকট শব্দ শোনা যায়। এসব রকেট ছোড়া হয়েছে গাজার দক্ষিণের অঞ্চল রাফা থেকে।

গেলো ছয় মাসের মধ্যে আজই প্রথমবারের মতো মধ্যাঞ্চলে রকেট ছুড়েছে হামাস।

এনএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

গেমিং জোন অগ্নিকাণ্ডে মৃত বেড়ে ৩২, বেশির ভাগই শনাক্ত করা যাচ্ছে না

Published

on

ভারতের গুজরাতের রাজকোটে গেমিং জোন অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ জনে। বেশির ভাগ দেহ এমন ভাবে ঝলসে গেছে যে তাদের শনাক্ত করা যাচ্ছে না।

শনিবার (২৫ মে) রাতে এই ঘটনায় গ্রেপ্তারে করা হয়েছে টিআরপি গেম জোনের মালিক যুবরাজ সিংহ সোলাঙ্কি, ম্যানেজার নিতিন জৈন-সহ তিন জনকে। শীর্ষ আইপিএস আধিকারিক সুবাষ ত্রিবেদীর নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী দল গঠন (সিট) করা হয়েছে।

রাজকোটের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (এসিপি) বিনায়ক পটেল জানান, “দেহগুলি এমন ভাবে ঝলসে গেছে যে, শনাক্ত করা যাচ্ছে না। ডিএনএর নমুনা সংগ্রহ করা হচ্ছে দেহগুলি শনাক্তকরণের জন্য। তিন জন এই ঘটনায় আহত হয়েছেন। তাদের অবস্থা স্থিতিশীল।”

রোববার (২৬ মে) ভোরেই ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল। সেখান থেকে তিনি আহতদের সঙ্গে দেখা করতে হাসপাতালেও যান। ঘটনাস্থলে এসেছিলেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংভিও। তিনি জানান, এখনও এক জন নিখোঁজ রয়েছেন। ধ্বংসস্তূপের নীচে আটকে রয়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। আরও উদ্ধারকারী দলকে কাজে লাগানো হচ্ছে।

প্রশাসন সূত্রে জানা গেছে, মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেলও ঘটনাস্থলে যাবেন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবীয় জানান, আহতদের চিকিৎসার জন্য রাজকোট এমসে ৩০টি আইসিইউ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। শুধু তা নয়, এমস কর্তৃপক্ষকে সব রকম সহযোগিতার জন্য নির্দেশও দেয়া হয়েছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

মধ্যরাতে শিশু হাসপাতালে আগুন, ৭ নবজাতকের মৃত্যু

Published

on

ভারতের দিল্লির একটি শিশু হাসপাতালে আগুন লাগার ঘটনায় দগ্ধ হয়ে সাত জন সদ্যোজাত শিশুর মৃত্যু হয়েছে। ফায়ার সার্ভিসের আটটি উনিট বেশ কিছু ক্ষণের চেষ্টায় হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে আনে।

শনিবার (২৫ মে) পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকার আগুন লাগার এই ঘটনা ঘটে। চিকিৎসা চলাকালীন সময় ছয়জনের মৃত্যু হয়। রোববার (২৬ মে) সকালে মৃত্যু হয়েছে আরও একজনের। আহত অবস্থায় আরও কয়েক জনের চিকিৎসা চলছে ওই হাসপাতালেই।

জানা যায়, দমকল ওই হাসপাতাল থেকে ১২ জন শিশুকে উদ্ধার করে। রাতেই মৃত্যু হয় ছয়জনের। এক জনকে ভেন্টিলেশন সাপোর্টে রেখেছিলেন চিকিৎসকেরা। তার অবস্থা আশঙ্কাজনক ছিল। রোববার সকালে তারও মৃত্যু হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, শনিবার রাতে হাসপাতালে অনেক সদ্যোজাত শিশু চিকিৎসাধীন ছিল। দমকলকর্মীরা দ্রুত তাদের উদ্ধার করে। শিশুদের অভিভাবকেরা আগুনের আতঙ্কে দিশাহারা হয়ে পড়েন। নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয় তাদেরও।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version