Connect with us

বাংলাদেশ

ছাত্রলীগের ধাওয়ায় পুলিশ ফাঁড়িতে ঢুকলেন বিএনপির এমপি

বগুড়ায় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করে ফেরার পথে ছাত্রলীগের তোপের মুখে পড়েন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ। তখন তিনি শহীদ মিনার সংলগ্ন পুলিশ ফাঁড়িতে গিয়ে আশ্রয় নেন।

Published

on

বগুড়ায় শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করে ফেরার পথে ছাত্রলীগের তোপের মুখে পড়েন বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ। তখন তিনি শহীদ মিনার সংলগ্ন পুলিশ ফাঁড়িতে গিয়ে আশ্রয় নেন।

আজ রোববার (২১ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে শহরের শহীদ খোকন পার্ক এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে গোলাম মোহাম্মদ সিরাজ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলীয় কার্যালয়ে ফিরছিলেন। শহীদ খোকন পার্কের গেটে পৌঁছালে শহীদ মিনার চত্বরে অবস্থানরত ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে রাজাকার আখ্যায়িত করে স্লোগান দেন। একপর্যায় ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে ধাওয়া করেন। এ সময় নেতাকর্মীদেরকে সঙ্গে নিয়ে দ্রুত শহীদ মিনারের পাশে সদর পুলিশ ফাঁড়িতে আশ্রয় নেন তিনি।

ফাঁড়ির প্রধান ফটক বন্ধ করে দিয়ে গোলাম মোহাম্মদ সিরাজসহ নেতাকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করে পুলিশ। ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী পুলিশ ফাঁড়ির সামনে সিরাজবিরোধী স্লোগান দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা ফিরে গেলে পুলিশ গোলাম মোহাম্মদ সিরাজসহ বিএনপি নেতাকর্মীদের নবাববাড়ি সড়কে দলীয় কার্যালয়ে নিরাপদে পৌঁছে দেয়। পরে বিএনপি দলীয় কার্যালয়ের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

বগুড়া সদর পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক খোরশেদ আলম বলেন, পুলিশ ফাঁড়ি থেকে এমপিসহ নেতাকর্মীদের কার্যালয়ে পৌঁছে দেয়া হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদেরও পুলিশ ফাঁড়ির সামনে থেকে ফিরিয়ে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Advertisement

শেখ সোহান

Advertisement

জাতীয়

পাঁচ ঘণ্টা অবরোধ শেষে সায়েন্সল্যাব ছাড়লেন শিক্ষার্থীরা

Published

on

সরকারি চাকরিতে কোটা প্রথা বাতিলের দাবিতে রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করে রাখেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে সন্ধ্যা ৭টার দিকে তারা আজকের মতো অবরোধ কর্মসূচি শেষ করেছেন। শিক্ষার্থীরা সড়ক ছাড়ার পর সায়েন্সল্যাবের সড়কে আবারও যানচলাচল শুরু হয়েছে।

রোববার (৭ জুলাই) সন্ধ্যায় শিক্ষার্থীরা সায়েন্সল্যাব মোড় ছেড়ে চলে যান। এ সময় তারা একটি মিছিল নিয়ে নীলক্ষেত মোড়ের দিকে চলে যান।

আন্দোলন আজকের মতো সমাপ্তি ঘোষণার আগে শিক্ষার্থীরা জানান, আজকের মতো সায়েন্সল্যাব মোড়ে কর্মসূচি শেষ। আজকের মতো কর্মসূচি শেষ হলেও কোটা প্রথা বাতিল না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। আগামীকাল থেকে আবারও তাদের আন্দোলন কর্মসূচি চলবে।

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত কোটা বাতিল ঘোষণা করা না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে। ছাত্র সমাজের দাবির পরিপ্রেক্ষিতে একটি বিশেষ শ্রেণিকে যে সুবিধা দেয়া হচ্ছে তা বাতিল করতে হবে। অন্যথায় সারা দেশে ছড়িয়ে পড়া এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হবে।

উল্লেখ্য, এর আগে দুপুর ২টার দিকে নীলক্ষেত থেকে মিছিল নিয়ে সায়েন্স ল্যাবরেটরি মোড়ে অবস্থান নেন তারা। এর ফলে মুহূর্তেই গুরুত্বপূর্ণ এই সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

জনদুর্ভোগ

৬ ঘণ্টায় কুকুরের কামড়ে আহত ৫৫ জন

Published

on

মানিকগঞ্জ সদর উপজেলায় বেওয়ারিশ কয়েকটি কুকুরের কামড়ে নারী, শিশুসহ ৫৫ জন আহত হয়েছেন। কুকুড়ের কামড়ে আহত ৫৫ জন ছাড়াও বিড়ালের কামড়ে আহত ১৯ জন এবং শিয়ালের কামড়ে আহত এক রোগীকে জলাতঙ্ক রোধে টিকা দেয়া হয়েছে। এই রোগীরা মানিকগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রোববার (৭ জুলাই) সকাল আটটা থেকে বেলা দুইটা পর্যন্ত মানিকগঞ্জ পৌর এলাকার এই বাসিন্দারা কুকুরের কামড়ে আহত হন। এ ছাড়া গেলো শনিবার রাত থেকে আজ বেলা দুইটা পর্যন্ত বিড়াল ও শিয়ালের কামড়ে আরও ২০ জন আহত হয়েছেন। হাসপাতালের টিকাদান কক্ষের দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ স্টাফ নার্স মো. সাইফুল ইসলাম এ তথ্য গণমাধ্যমে নিশ্চিত করেছেন।
আহত ব্যক্তিদের বাড়ি মানিকগঞ্জ পৌর এলাকার পশ্চিম সেওতা, উত্তর সেওতা, পশ্চিম দাশড়া, বেউথাসহ আশপাশের এলাকার।

রোগী ও তাদের স্বজন এবং স্থানীয় সূত্রে জানা গেছে, আজ সকাল আটটার দিকে পশ্চিম সেওতা গ্রামে কালো ও সাদা রঙের একটি কুকুর এক ব্যক্তির পায়ে কামড় দেয়। এরপর কুকুরটিকে মারতে স্থানীয় লোকজন ধাওয়া করলে কুকুরটি বেপরোয়া হয়ে ওঠে। তখন কুকুরটি আশপাশে যাকে পায় তাকেই কামড় দিতে শুরু করে। এভাবে কুকুরটি চার থেকে পাঁচ ঘণ্টার ব্যবধানে ৪০ জনের বেশি মানুষকে কামড় দিয়ে জখম করলে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আজ দুপুরে উত্তর সেওতা এলাকায় কালো রঙের একটি কুকুর আরও কয়েকজনকে কামড় দেয়। এ ছাড়া পশ্চিম দাশড়া ও বেউথা এলাকায় বেওয়ারিশ কয়েকটি কুকুর কয়েকজনকে কামড় দিয়ে আহত করে।

হাসপাতালের জ্যেষ্ঠ স্টাফ নার্স মো. সাইফুল ইসলাম বলেন, হাসপাতালে সকাল নয়টা থেকেই একের পর এক কুকুরের কামড়ে মারাত্মক জখম রোগীরা আসতে থাকেন। তাদের মধ্যে নারী, পুরুষ, শিশুসহ বিভিন্ন বয়সী ব্যক্তি রয়েছেন। আহত অধিকাংশ ব্যক্তির পায়ের হাঁটু থেকে নিচ পর্যন্ত জখম রয়েছে। অনেকের হাতেও কামড় আছে। বিশেষ করে শিশু ও নারীদের ক্ষত বেশি।

কুকুড়ের কামড়ে আহত পশ্চিম সেওতা গ্রামের ইউসুফ গণমাধ্যমকে বলেন, আজ দুপুরে বাড়ি থেকে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় যাচ্ছিলেন তিনি। দুপুর ১২টার দিকে উত্তর সেওতা এলাকায় কাঁচাবাজারের পাশে সড়কে আসার পরপর কালো রঙের একটি কুকুর কোথা থেকে এসে তার ডান পায়ে হাঁটুর ওপরে কামড় দেয়। পরে স্থানীয় লোকজন ধাওয়া দিলে কিছু দূর যাওয়ার পর কুকুরটি আরও কয়েকজনকে কামড় দেয়।

Advertisement

মানিকগঞ্জ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ বলেন, শুধু পশ্চিম সেওতা এলাকায় একটি কালো রঙের কুকুর ১৫ থেকে ১৬ জনকে কামড় দিয়েছে। কুকুরের কামড়ে কারও কারও মারাত্মক জখম হয়েছে।

কুকুরকে টিকা দেয়ার বিষয়ে তিনি আরও বলেন, দুই বছর ধরে পৌর এলাকায় কুকুরদের টিকা দেয়া হয় না। বিষয়টি নিয়ে পৌর পরিষদে আলোচনা করে কার্যকর পদক্ষেপ নেয়া হবে।

মানিকগঞ্জের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মোহাম্মদ বাহাউদ্দিন বলেন, হাসপাতালে নিতে আসা কুকুর-বিড়ালের কামড়ে আহত রোগীদের জলাতঙ্কের টিকা দেয়া হয়েছে। হাসপাতালে টিকার সংকট নেই। বেওয়ারিশ কুকুর থেকে দূরে থাকতে সচেতন হতে হবে।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত ৫ জন, আহত ৩০

Published

on

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। এখন পর্যন্ত নিহতদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

রোববার (৭ জুলাই) বিকেলে শহরের সেউজগাড়ী আমতলী মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে জানিয়েছেন বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইহান ওয়ালিউল্লাহ।

স্থানীয়রা জানান, সেউজগাড়ি ইসকন ম‌ন্দির থেকে রথযাত্রা‌টি‌  আমতলা মোড় এলাকায় পৌঁছালে র‌থের গম্বুজ‌টি রাস্তার ওপরে থাকা হাইভোল্টে‌জের বৈদ্যুতিক তা‌রের সংস্প‌র্শে আসে। র‌থের গম্বুজ‌টি স্টি‌লের হওয়ায় বৈদ্যুতিক তা‌রের সংস্প‌র্শে আসার সঙ্গে সঙ্গে তা‌রে আগুন লে‌গে যায়। এ সময় র‌থ  ও এর  আশপাশে থাকা অন্তত ৩০ জন আহত হন। প‌রে বগুড়া শহীদ জিয়াউর রহমান‌ মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে নি‌য়ে যাওয়ার পর পাঁচজন মারা যান।

নিহত ৫ জনের মধ্যে পরিচয় শনাক্ত হওয়া ৩ জন হলেন- বগুড়া সদরের কুড়িল এলাকার অতশী রানি (৪০), আদমদিঘীর নরেশ মহন্ত (৫০), শাজাহানপুরের রঞ্জিত মহন্ত (৪০)।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত