Connect with us

ঢাকা

ভৈরবে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ-গুলি, আহত ২৫ জন

Published

on

কিশোরগঞ্জের ভৈরবে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন। দোকানপাট ভাঙচুরের এ সময় ১১ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। 

রোববার (২১ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের জগন্নাথপুর এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে ৭ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বাকিদের বিভিন্ন বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। কাউন্সিলর প্রার্থী আশরাফুল আলম ও ফজলুর মিয়ার সমর্থদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় কাউন্সিলর প্রার্থী আশরাফুল আলমকে আটক করা হয়েছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 

স্থানীয়রা জানায়, গত ১৯ ফেব্রুয়ারি জগন্নাথপুর বেনী বাজার মোড়ে নির্বাচনী প্রচারণা যায় কাউন্সিল প্রার্থী ফজলু মিয়ার লোকজন। এ সময় কাউন্সিলর আশরাফুল আলমের সমর্থকরা ফজলুর ভাগিনা পিন্টুকে মারধর করে। এ ঘটনার জেরে রোববার সকাল ১১ টায় দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে চলাকালে এক পক্ষ অপর পক্ষের ওপর ইটপাটকেল ছোড়ে। এ সময় নিক্ষিপ্ত ইটের আঘাতে ২৫ জন আহত হয়। পুলিশ সংঘর্ষ থামাতে গেলে পুলিশের ওপর ইটপাটকেল ছোড়ে তারা। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেন। এবং কাউন্সিলর প্রার্থী আশরাফুল আলমকে আটক করে।

এএসপি রেজোয়ান দিপু জানান, গত ১৯ ফেব্রুয়ারি থেকে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকের মাঝে থেমে থেমে সংঘর্ষে চলে আসছে। রোববার সকাল ১২টা থেকে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ আনার চেষ্টা করি। কিন্তু কোনো পক্ষকেই থামাতে না পেরে আমাদের ফাঁকা গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়। সংঘর্ষে একটি কারখানা, দোকান ও নির্বাচনী অফিসে ভাঙচুরের ঘটনা ঘটে। 

Advertisement

রাইদুল শুভ

Advertisement

ঢাকা

রাজধানীতে অটোরিকশা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ করছে চালকেরা

Published

on

অটোরিকশা-বন্ধের-প্রতিবাদে-বিক্ষোভ

ঢাকা মহানগরীতে অটোরিকশা বন্ধের প্রতিবাদে আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে চালকেরা। রোববার (১৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে তারা বিক্ষোভ শুরু করে। পরে মিরপুর-১ নম্বরের সনি সিনেমা হলের সামনে অবস্থান নেন তারা।

এর আগে ঢাকা মহানগরীতে ব্যাটারি অথবা মোটরচালিত রিকশা বা ভ্যান এবং রং চটা, জরাজীর্ণ, লক্কড়-ঝক্কড় মোটরযান চালানো বন্ধ করা না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানায় বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।

বিআরটিএ জানায়, ব্যাটারি অথবা মোটরচালিত রিকশা বা ভ্যান বা অনুরূপ শ্রেণির থ্রি-হুইলার ঢাকা মহানগরীতে চলাচলের কারণে সড়ক নিরাপত্তা পরিস্থিতির অবনতি হচ্ছে। সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী ব্যাটারি/মোটরচালিত রিকশা বা ভ্যান বা অনুরূপ শ্রেণির থ্রি-হুইলার এবং ফিটনেসের অনুপযোগী, রংচটা, জরাজীর্ণ ও লক্কড়-ঝক্কড় মোটরযান চালানো শাস্তিযোগ্য অপরাধ।

এ অবস্থায়, ঢাকা মহানগরীতে ব্যাটারি/মোটরচালিত রিকশা বা ভ্যান বা অনুরূপ শ্রেণির থ্রি- হুইলার এবং ফিটনেস এর অনুপযোগী, রং চটা, জরাজীর্ণ ও লক্কড়-ঝক্কড় মোটরযান চলাচল বন্ধ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। অন্যথায়, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

লাঠি হাতে নিয়ে অটোরিকশাচালকদের সড়ক অবরোধ

Published

on

অটোরিকশা

রাজধানী ঢাকায় অটোরিকশা বন্ধের ঘোষণার প্রতিবাদে অবরোধ কর্মসূচি পালন করছেন চালকরা। আজ  সকাল থেকে মিরপুরের বিভিন্ন এলাকায় হাতে লাঠি নিয়ে সড়ক অবরোধ করে রেখেছেন তারা।

রোববার (১৯ মে) সকাল ১০টা থেকে মিরপুর-১ ও ১০ নম্বর এবং আগারগাঁও এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন অটোরিকশাচালকরা।

অটোরিকশাচালকদের রাস্তা অবরোধ করার কারণে এসব এলাকায় যান চলাচল ব্যাহত হচ্ছে। ফলে মিরপুরের বিভিন্ন এলাকায় লম্বা যানজটের সৃষ্টি হচ্ছে।

পুলিশ সূত্রে জানা যায়, মিরপুরের বেশ কয়েকটি স্থানে অটোরিকশাচালকরা সড়ক অবরোধ করে রেখেছেন। তারা লাঠি হাতে রাস্তায় নেমে অবরোধ করছেন। এসময় তারা সড়কে যান চলাচল করতে দিচ্ছেন না। আন্দোলনকারীরা তাদের দাবি না মানা পর্যন্ত রাস্তায় থাকবেন বলছেন।

সড়ক অবরোধের বিষয়ে রাজধানীর মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুন্সি সাব্বির আহমেদ বলেন, মিরপুরের বিভিন্ন এলাকা থেকে অটোরিকশাচালকরা মিরপুর-১০ নম্বর চত্বরে এসে জড়ো হচ্ছেন। তারা লাঠি হাতে নিয়ে রাস্তা অবরোধ করে রেখেছেন। তবে পরিস্থিতি সামাল দেয়ার জন্য ঘটনাস্থলে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। তাদের (অটোরিকশাচালক) রাস্তা থেকে সরিয়ে দেয়ার জন্য পুলিশ কাজ করছে।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

রাজধানীতে তিনটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেপ্তার ২

Published

on

রাজধানীতে ৩টি মোটরসাইকেল উদ্ধারসহ দুইজনকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাফরুল থানা পুলিশ। গেলো বৃহস্পতিবার (১৭ মে) সন্ধ্যায় ধারাবাহিক অভিযান চালিয়ে কাফরুলের তালতলা ও মিরপুরের ৬০ ফিট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার (১৮ মে) কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফারুকুল আলম গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, রাজু হোসেন ও মো.রাসেল ওরফে হৃদয়।

ওসি মো. ফারুকুল আলম বলেন, একটি মোটরসাইকেল চুরির ঘটনায় গত ১৫ মে ভিকটিমের অভিযোগের পরিপ্রেক্ষিতে চুরি মামলা রুজু হয়। এরপর আশপাশের সিসিটিভি পর্যালোচনা ও গোপন তথ্যের ভিত্তিতে রাজু হোসেনকে কাফরুলের তালতলা এলাকা থেকে চুরি হওয়া মোটরসাইকেলসহ গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, রাজুর দেয়া তথ্যের ভিত্তিতে মিরপুরের ৬০ ফিট এলাকায় অভিযান চালিয়ে রাসেল ওরফে হৃদয়কে গ্রেপ্তার করা হয়। এ সময় হৃদয়ের কাছ থেকে আরও দুটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা মোটরসাইকেল চুরির সঙ্গে জড়িত বলে স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করেছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত