পাকিস্তানের আজ সেমিফাইনালে উঠার ম্যাচ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে দিনের দ্বিতীয় ম্যাচে আজ (০২ নভেম্বর) মাঠে নামবে ফর্মের তুঙ্গে থাকা পাকিস্তান। দুবাই ক্রিকেট স্টেডিয়ামে রাত ৮টায় শুরু হওয়া ম্যাচে তাদের প্রতিপক্ষ নামিবিয়া। এই ম্যাচ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হবে বাবর আজম বাহিনীর।

সমীকরণে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে ধারাবাহিক দল পাকিস্তান। সুপার টুয়েলভে এখন পর্যন্ত ভারত, নিউজিল্যান্ড এবং আফগানিস্তান প্রত্যেক দলই তাদের বিপক্ষে খেলে হারের তিক্ত স্বাদ পেয়েছে। সেই সাথে ভালোভাবেই বুঝতে পেরেছে পাকিস্তান এবারের আসরে কতোটা ফেভারিট। 
শাহিন আফ্রিদির পেস, বাবর-রেজওয়ানদের ওপেনিং জুটি আর আসিফ আলীর হার্ডহিট ফিনিশিং পাকিস্তানকে করে তুলেছে দূর্বার-অপ্রতিরোধ্য। ফর্মের কথা বিবেচনায় পাকিস্তান একাদশে পরিবর্তন করা প্রয়োজন নেই। তবে কম গুরুত্বপূর্ণ ম্যাচ হওয়া রিজার্ভ বেঞ্চের একাধিক ক্রিকেটারকে সুযোগ দেয়া হতে পারে একাদশে। হায়দার আলী ও মোহাম্মদ নওয়াজ পেতে পারেন সুযোগ। 

অন্যদিকে সুপার টুয়েলভের শুরুটা দারুণ হয়েছিল নামিবিয়ার। প্রথমবার খেলতে এসে তারা হারিয়ে দেয় স্কটল্যান্ডকে। গেলো ম্যাচে আফগানিস্তানের কাছে হারের স্বাদ পেয়েছে নামিবিয়া। কিন্তু তারপরও পাকিস্তান ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামার কথা ডেভিড উইজির দলের। শক্তিমত্তার হিসেব করলেই স্পষ্ট হয়ে যায় ফর্মের তুঙ্গে থাকা পাকিস্তানের সামনে নামাবিয়া নেহায়েতই দুর্বল প্রতিপক্ষ। 

স্পোর্টস ডেস্ক/হাসিব

 

Recommended For You