Connect with us

ঢাকা

নির্যাতিত সাংবাদিকের নিরাপত্তার দাবিতে থানায় অবস্থান

Published

on

আমরা বাঁচতে চাই, আমাদের বাঁচতে দিন, নয়তো থানা হাজতে আশ্রয় দিন” এই দাবি নিয়ে বাংলা টিভির সাংবাদিক সোহেল কিরণসহ তার পরিবারের সদস্যরা নিরাপত্তা চেয়ে রূপগঞ্জ থানায় অবস্থান নিয়েছেন।

রোববার (৯ এপ্রিল) দুপুরে দুই ঘণ্টা অবস্থান নেয়ার পর এএসপি আবির হোসেন এসে নিরাপত্তার আশ্বাস দিলে পরিবার অবস্থান তুলে নেন।

সাংবাদিক সোহেল কিরণের বাবা আব্দুল হান্নান বলেন, সংবাদ প্রকাশের জেরে গেলো (৪ এপ্রিল) রাতে কাঞ্চন বাজারে সোহেল কিরণকে কলি বাহিনীর সন্ত্রাসীরা কুপিয়ে হত্যার চেষ্টা চালায়। এ ঘটনায় গোলাম রসুল কলিকে প্রধান আসামি করে সন্ত্রাসী আফজালসহ ৭/৮ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। ঘটনার ৫দিন পার হয়ে গেলেও মামলার আসামিদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এছাড়াও মামলা তুলে নিতে নানা ভাবে হত্যার হুমকি দিয়ে আসছে। একটি প্রভাবশালী মহল। আমরা যে কোনো সময় হত্যার শিকার হতে পারি। আমরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই বাধ্য হয়ে রূপগঞ্জ থানায় এসে আশ্রয় চেয়েছি।

এএসপি আবির হোসেন বলেন, সোহেল কিরণের বিষয়টি আমরা নিজের মনে করছি। অব্যশই তার নিরাপত্তা জোরদার করা হবে।

ঢাকা

গাজীপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

Published

on

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন পোশাক শ্রমিকরা। এতে মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৮ মে) সকাল ৯টার দিকে গাজীপুর মহানগরীর টঙ্গী পশ্চিম থানার খাঁ পাড়া এলাকায় মহাসড়ক অবরোধ করেন তারা। পরে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম এর বাসভবনে সামনে অবস্থান নেন পোশাক শ্রমিকরা।

জানা গেছে, গাজীপুরের টঙ্গী এলাকার বি এস আই এস গার্মেন্টসের শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করেছেন। গেলো ১০ দিন ধরে আন্দোলন করছেন তারা।

বিক্ষোভরত শ্রমিকরা জানান, এপ্রিল মাসের বকেয়া বেতনের দাবিতে আজ মঙ্গলবার পোশাক শ্রমিকরা গাজীপুরা সাতাইশ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাছা থানার মালেকের বাড়ি এলাকায় অবস্থান নেন। এসময় মহাসড়কের পূর্ব পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে তারা সাবেক সিটি মেয়র জাহাঙ্গীর আলমের বাড়ির সামনে এসে বিক্ষোভ করতে থাকে। এর আগেও কয়েক দফা তার বাসার সামনে শ্রমিকরা অবস্থান নেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রমিকরা সেখানে অবস্থান করছিলেন।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোশাররফ হোসেন বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা রাস্তায় নামেন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছ।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

রাজধানীতে বৃষ্টির সময় বিদ্যুৎস্পৃষ্টে দুই নারীসহ নিহত ৪

Published

on

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দেশের অন্যান্য জেলার মতো রাজধানী ঢাকাতে ভারী বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির মধ্যে পৃথক তিন স্থানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজনের মৃত্যু হয়েছে।

সোমবার (২৭ মে) সোমবার দিবাগত রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে খিলগাঁও, যাত্রাবাড়ী, রামপুরা ও বাড্ডা থানা এলাকায় এসব ঘটনা ঘটে।

নিহতরা হলেন- খিলগাঁও রিয়াজবাগ এলাকার রিকশার গ্যারেজে বিদ্যুৎস্পৃষ্ট হওয়া রাকিব (২৫), খিলগাঁও সিপাহীবাগে রাস্তায় জমে থাকা পানির মধ্যে বিদ্যুৎস্পৃষ্ট হওয়া মরিয়ম বেগম (৪৫), যাত্রাবাড়ীতে টিনের প্রাচীর স্পর্শ করে বিদ্যুৎস্পৃষ্ট হওয়া লিজা আক্তার (১৬) ও অন্যজন বাড্ডার বাসিন্দা। তার নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

সোমবার (২৭ মে) তাদের আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিলে দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

মৃত মরিয়মকে হাসপাতালে নিয়ে আসা প্রতিবেশি মো. নাহিদ নামে এক যুবক জানান, রাত ৯টার দিকে খিলগাঁও সিপাহীবাগ আইসক্রিম গলির মক্কা টাওয়ারের পাশে একটি রাস্তায় বিদ্যুৎস্পৃষ্ট হন মরিয়ম নামে ওই নারী। রাস্তাটিতে বৃষ্টির কারণে হাঁটুসমান পানি জমেছিল। তাদের ধারণা, সেখানে বিদ্যুতের কোন তার ছিড়ে পড়েছিল বা বৈদ্যুতিক খুঁটি বিদ্যুতায়িত হয়েছিল। আর সেখান থেকেই ওই নারী বিদ্যুৎস্পৃষ্ট হন।

Advertisement

তিনি জানান, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওই নারীকে পানিতে পড়ে থাকতে দেখে তিনি এবং স্থানীয়রা উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। একই স্থানে কিছুদিন পরপরই এমন দুর্ঘটনা ঘটে বলে দাবি করেন তিনি।

মৃত মরিয়মের ছেলের বন্ধু তুহিন জানান, মরিয়মের বাড়ি বরগুনার বেতাগী উপজেলায়। পরিবার নিয়ে থাকেন খিলগাঁও মেরাদিয়া কবরস্থান গলিতে। স্থানীয় একটি গার্মেন্টসে চাকরি করেন তিনি। রাতে গার্মেন্টস থেকে বাসায় ফিরেন। এরপর ছেলে ইয়ামিনকে খুঁজতে বাসা থেকে বের হয়েছিলেন তিনি। এরপরই রাস্তায় এই দুর্ঘটনার শিকার হন।

এদিকে, রাকিবকে হাসপাতালে নিয়ে আসা তার সহকর্মী খোকন মিয়া জানান, রাকিবের বাড়ি ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলায়। তারা খিলগাঁও রিয়াজবাগ ৬ নম্বর গলিতে একটি রিকশার গ্যারেজে থাকেন। ওই এলাকায় তারা রিকশা চালান। রাতে বৃষ্টির কারণে তাদের রিকশার গ্যারেজে পানি জমে ছিল। সেই পানির মধ্যে রিকশা রেখে ব্যাটারি চার্জ করছিলেন রাকিব। সেই চার্জার খুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি।

অপরদিকে, ঘটনার সত্যতা নিশ্চিত করে লিজার বোন মরিয়ম জানান, লিজা আক্তার যাত্রাবাড়ী থানাধীন দরবার শরীফ সামেদ ভূইয়ার বাসার ভাড়া থাকেন। তিনি বাসার পাশে টিনের প্রাচীর স্পর্শ করলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অচেতন হয়ে পড়েন। পরে তাকে রাত সাড়ে ১০টায় ঢামেক হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

লিজা নোয়াখালী জেলার চরজব্বার উপজেলার মো. সিরাজ খানের মেয়ে।

Advertisement

ঢামেক হাসপাতালের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া এসব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সবার লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। সংশ্লিষ্ট থানায় জানানো হয়েছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

রাজধানীর পান্থপথে ভেঙে পড়েছে গাছ

Published

on

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে একটি গাছ ভেঙে পড়েছে রাজধানীর পান্থপথে। গাছ পাড়ার কারণে আপাতত পান্থপথ এলাকায় যান চলাচল ব্যাহত হচ্ছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে।

সোমবার (২৭ মে) বিকেল পৌনে ৪টার দিকে গাছটি সড়কে পড়ার খবর পায় ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম।

তিনি বলেন, রাজধানীর পান্থপথ এলাকায় একটি গাছ পড়ে গেছে রাস্তায়, এমন সংবাদ আমরা পেয়েছি। ঘটনাস্থলে আমাদের একটি ইউনিট যাচ্ছে।

রাজধানীর দোয়েল চত্বর এলাকায় একটি গাছ ভেঙে পড়ে রয়েছে ঘূর্ণিঝড়ের কারণে। সেটিও রাস্তা থেকে সরানোর জন্য ফায়ার সার্ভিসের একটি ইউনিট যাচ্ছে বলে জানান তিনি।

Advertisement

এছাড়া ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানীর একাধিক জায়গায় গাছ ভেঙে রাস্তায় পড়ে গেছে। এতে রাস্তায় যানচলাচল কিছু সময়ের জন্য ব্যাহত হচ্ছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version