Connect with us

বরিশাল

বিয়ের দাবিতে স্কুল শিক্ষকের বাড়িতে তরুণীর অনশন

Avatar of author

Published

on

বিয়ের

পটুয়াখালীর কলাপাড়ায় বিয়ের দাবিতে স্কুলশিক্ষকের বাড়িতে তিনদিন ধরে অবস্থান করছেন এক তরুণী। ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল থেকে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পূর্ব হাজিপুর গ্রামে শিক্ষক মহিবুল্লাহ সুমনের বাড়িতে অবস্থান নেন ওই যুবতী। সুমন আক্কেলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

স্থানীয় ও পারিবারিক সূত্র জানায়, সুমন ও ওই যুবতী এলএলবিতে অধ্যয়নরত। তারা দুজনে ব্যাচমেট। প্রায় এক বছর আগে বরিশালে এক অনুষ্ঠানে তাদের পরিচয় হয়। পরে উভয় প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। একাধিকবার তারা শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়েন। সুমন ওই যুবতীর সঙ্গে বিয়েতে অস্বীকৃতি জানালে তিনি বাড়িতে অবস্থান নেয়।

ওই তরুণী জানান, বিয়ের প্রলোভন দেখিয়ে সুমন আমার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্কে জড়িয়েছে। আমি তাকে বিয়ের জন্য বলি। কিন্তু তিনি তালবাহানা করছেন। আমি তার বাড়িতে অবস্থান নেয়ার পর তিনি আমাকে ফোন দিয়ে বরিশাল যেতে বলেন। আমি তার কথায় রাজি হইনি। আমাকে সুমন এবং তার পরিবার মেনে না নিলে আমি আত্মহত্যা করবো।

সুমনের বাবা বাশার সিকদার জানান, এ মেয়ে আমাদের বাড়িতে আসার পর থেকে ছেলেকে খুঁজে পাচ্ছি না। এখন এ মেয়েকে নিয়ে আমরা নিজেরাই সমস্যায় আছি।

Advertisement

স্থানীয় নীলগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বাবুল মিয়া বলেন, বিষয়টি আমি শুনেছি। ছেলের বাবা আমার কাছে এসেছেন। আমি ওই মেয়ের সঙ্গে ছেলের বিয়ে দেয়ার কথা বলেছি।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম, এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

বরিশাল

টাকা লেনদেনের অভিযোগে ৩ নির্বাচন কর্মকর্তা আটক

Published

on

বরিশালের-গৌরনদী-পৌরসভা

টাকা লেনদেনের অভিযোগে বরিশালের গৌরনদী পৌরসভায় মেয়র পদে উপনির্বাচনে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার ও দুই সহকারী প্রিজাইডিং অফিসারসহ মোট তিনজনকে আটক করা হয়েছে। তারা পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে ছিলেন।

এদিকে, নানা জল্পনা ও কল্পনার অবসান ঘটিয়ে টানটান উত্তেজনা এবং বিভিন্ন ধরনের হুমকির মধ্যদিয়ে বুধবার (২৬ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়েছে বরিশালের গৌরনদী পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনের ভোট গ্রহণ। যা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়ার জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য, গৌরনদী পৌরসভার মেয়র হারিছুর রহমান পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে পরাজিত হয়েছেন। তার পদত্যাগের কারণে মেয়র পদে উপ-নির্বাচনের তফশিল ঘোষণা করেন জেলার জ্যেষ্ঠ নির্বাচন অফিসার। এ পৌরসভার প্রায় ৩৭ হাজার ২৪৩ জন ভোটার নয়টি ওয়ার্ডের ১৪টি কেন্দ্রে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

বরিশাল

পিকআপের ধাক্কায় শিশুসহ অন্তঃসত্ত্বা নিহত

Published

on

নিহত

পিরোজপুরের ভান্ডারিয়ায় পিকআপের ধাক্কায় ঝুমাইয়া আক্তার (২৩) ও হাওয়া আক্তার (৭) নামে দুইজনের মৃত্যু হয়। এ ঘটনায় আরও ৪ জন আহত হয়েছেন।

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার চরখালী-মঠবাড়িয়া সড়কের ঝাওতলা বাজারের দক্ষিণ ইকড়ি হাওলাদার বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।

ভান্ডারিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত ঝুমাইয়া আক্তার উপজেলার দক্ষিণ ইকড়ি গ্রামের মো. হোসেনের স্ত্রী এবং হাওয়া আক্তার ঝুমাইয়া আক্তারের ননদের মেয়ে। ঝুমাইয়া আক্তার চার মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

আহতরা হলেন, ইয়াসিন (৫), মায়া বেগম (৩৫), হাফিজা আক্তার (২৮), হোসেন (৩২)। আহতদের প্রথমে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে যাওয়া হয়। পরে তাদেরকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

Advertisement

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে হাওয়া আক্তারের মা মায়া বেগমকে গাড়িতে তুলে দেয়ার জন্য ভান্ডারিয়ার ইকরি গ্রামের সাহেববাড়ি এলাকায় রাস্তার পাশে বাসের জন্য অপেক্ষায় ছিলেন। এ সময় মঠবাড়িয়ার দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে তাদেরকে চাঁপা দেয়। এতে ঘটনাস্থলে ঝুমাইয়া ও হাওয়া নিহত হন। আহত হন ৪ জন।

ভান্ডারিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন বলেন, পিকআপ ভ্যানের চালক ও পিকআপটি আটক করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ দু’টি পিরোজপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

বরিশাল

ট্রাকের চাপায় ভ্যানচালক ও মাছ ব্যবসায়ী নিহত

Published

on

সড়ক দুর্ঘটনা

বরিশালের গৌরনদী উপজেলায় ট্রাকের চাপায় নিহত হয়েছেন এক ভ্যানচালক ও মাছ ব্যবসায়ী। সোমবার (২৪ জুন) ভোরে ঢাকা-বরিশাল মহাসড়কের বাটাজোর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাকটি জব্দ করা হলেও চালক ও তার সহকারী পালিয়ে গেছেন।

নিহত ব্যক্তিরা হলেন বাবুগঞ্জ উপজেলার আগরপুর গ্রামের বাসিন্দা ও ভ্যানচালক আয়নাল প্যাদা (৬০) এবং গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের সাকোকাঠি গ্রামের বাসিন্দা ও মাছ ব্যবসায়ী বরুণ চন্দ্র দাস (৫০)।

দুজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশালের শের-ই–বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় হাইওয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

এ বিষয়ে গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল বলেন, আজ ভোরে মাছ ব্যবসায়ী বরুণ চন্দ্র একটি ভ্যানে করে মাছ নিয়ে স্থানীয় বাজারের দিকে যাচ্ছিলেন। পরে বাটাজোর এলাকায় পৌঁছালে ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী একটি ট্রাক ভ্যানটিকে চাপা দেয়। এতে বরুণ চন্দ্রের সঙ্গে ঘটনাস্থলেই নিহত হন ভ্যানচালক আয়নাল প্যাদা। পরে তাদের লাশ উদ্ধার করে পুলিশ।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত