Connect with us

চাকরির খবর

বিআরটিসিতে নিয়োগ, নেবে ১৪১ জন

Avatar of author

Published

on

নিয়োগ

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের বিভিন্ন ক্যাটাগরিতে লোকবল নিয়োগ দেবে।

পদের নাম: কন্ডাক্টর, গ্রেড ডি (কাউন্টারম্যান)। পদের সংখ্যা: ১৪১। আবেদন যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৮,৮০০-২১,৩১০ টাকা (গ্রেড-১৮)।

যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, জামালপুর, নেত্রকোনা, সিরাজগঞ্জ, বগুড়া, মাগুরা, মেহেরপুর, বরিশাল ও ঝালকাঠি। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা : প্রার্থীর বয়সসীমা ২০২৩ সালের ৩ জুলাই ১৮ থেকে ৩০ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী প্রার্থীর বয়সসীমা নির্ধারিত হবে।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য বিআরটিসির ওয়েবসাইটে পাওয়া যাবে।

Advertisement

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১২ জুন থেকে ৩ জুলাই ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

চাকরির খবর

মেট্রোরেলে চাকরির সুযোগ পাচ্ছেন তৃতীয় লিঙ্গ ও প্রবাসীরাও

Published

on

মেট্রোরেল

জনবল নিয়োগে বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি–০৫ প্রকাশ করেছে শতভাগ সরকারি মালিকানাধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। এই প্রতিষ্ঠানে ১৬ ক্যাটাগরির পদে মোট ১৬ জনকে চতুর্থ ও পঞ্চম গ্রেডে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে।

যা যা প্রয়োজন— 

১. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (সেফটি অ্যান্ড কোয়ালিটি অডিট)

দপ্তর: ব্যবস্থাপনা পরিচালকের দপ্তর

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে সেফটি ও কোয়ালিটি অডিট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

২. পদের নাম: জেনারেল ম্যানেজার (পি–ওয়ে অ্যান্ড সিভিল)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়েতে মিড লেভেল পি–ওয়েতে এবং সিভিল কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৪

৩. পদের নাম: জেনারেল ম্যানেজার (স্টোরস অ্যান্ড প্রকিউরমেন্ট)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে স্টোর ও প্রকিউরমেন্ট ইঞ্জিনিয়ারিং অথবা সিভিল ইঞ্জিনিয়ারিং কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। পাবলিক প্রকিউরমেন্টে ডিগ্রি/প্রশিক্ষণ অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। বাংলাদেশ রেলওয়েতে স্টোর ও প্রকিউরমেন্ট কাজের অভিজ্ঞতাকেও অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

বেতন গ্রেড: ৪

৪. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (পি-ওয়ে অ্যান্ড সিভিল)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে পি-ওয়ে এবং সিভিল কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

৫. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (স্টোরস অ্যান্ড প্রকিউরমেন্ট)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে স্টোর ও প্রকিউরমেন্ট ইঞ্জিনিয়ারিং অথবা সিভিল ইঞ্জিনিয়ারিং কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। পাবলিক প্রকিউরমেন্টে ডিগ্রি/প্রশিক্ষণ অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। বাংলাদেশ রেলওয়েতে স্টোর ও প্রকিউরমেন্ট কাজের অভিজ্ঞতাকেও অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

বেতন গ্রেড: ৫

৬. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন ম্যানেজমেন্ট)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে ট্রেন পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৫

৭. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ট্রেন অপারেশন)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে ট্রেন পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৫

৮. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ট্রাকশন অ্যান্ড এসসিএডিএ)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। বিদ্যুৎ উৎপাদন/বিতরণকারী/অন্য কোনো সংস্থায় ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে বৈদ্যুতিক উপকেন্দ্র এবং সুপারভাইজরি কন্ট্রোল অ্যান্ড ডেটা অ্যাকুইজিশন (এসসিএডিএ) সিস্টেমস নিয়ন্ত্রণ, পর্যবেক্ষণ ও রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৫

৯. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ইঅ্যান্ডএম)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ইলেকট্রিক্যাল অথবা মেকানিক্যাল কাজে ২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় কর্মরত প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১০. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (সিগন্যালিং অ্যান্ড টেলিকম)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনেকশন/ ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে সিগন্যালিং ও টেলিকমিউনিকেশন কাজে ২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় কর্মরত প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১১. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ইন্সপেকশন)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় রোলিংস্টক ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১২. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ওয়ার্কশপ)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় ওয়ার্কশপ ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১৩. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (সিকিউরিটি)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি। কোনো সামরিক/পুলিশ/আনসার/অনুরূপ অন্য কোনো বাহিনীর সদস্যের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রি। কোনো সামরিক/পুলিশ/আনসার/অনুরূপ অন্য কোনো বাহিনীতে ন্যূনতম ২০ বছরের কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানিতে নিরাপত্তা তত্ত্বাবধানের দায়িত্বে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১৪. পদের নাম: জেনারেল ম্যানেজার (এইচআর অ্যান্ড অ্যাডমিন)

দপ্তর: প্রশাসন অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে প্রথম শ্রেণির সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি। তবে ক্যাডার সার্ভিসের প্রার্থীদের ক্ষেত্রে বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) নিয়োগ পরীক্ষার জন্য নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য হবে। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে প্রশাসন অথবা মানবসম্পদ–সম্পর্কিত কাজে ২৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে তিন বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৪

১৫. পদের নাম: জেনারেল ম্যানেজার (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস)

দপ্তর: অর্থ ও হিসাব অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে হিসাববিজ্ঞান/ফিন্যান্সে প্রথম শ্রেণির সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা হিসাববিজ্ঞান/ফিন্যান্সে মেজরসহ বিবিএতে প্রথম শ্রেণি ও এমবিএ অথবা সিএ অথবা এফসিএ অথবা আইসিএমএবি ডিগ্রি। তবে ক্যাডার সার্ভিসের প্রার্থীদের ক্ষেত্রে বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) নিয়োগ পরীক্ষার জন্য নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য হবে। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে অর্থ ও হিসাব–সম্পর্কিত কাজে ২৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে তিন বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৪

১৬. পদের নাম: জেনারেল ম্যানেজার (ডেভেলপমেন্ট)

দপ্তর: পরিকল্পনা অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে অবকাঠামো উন্নয়নকাজের বাস্তবায়ন ও তত্ত্বাবধানে ২৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে তিন বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৪

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের ডিএমটিসিএলের নির্ধারিত চাকরির আবেদন ফরম পূরণ করে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে। আবেদন ফরমের নমুনা এই লিংক থেকে ডাউনলোড করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে পাওয়া যাবে। খামের ওপর বাঁ দিকে পদের নাম ও বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি-০৫ উল্লেখ করতে হবে। প্রার্থীর নিজের বর্তমান ঠিকানা স্পষ্টভাবে ৯ ইঞ্চি বাই ৪ ইঞ্চি আকারের খামের ওপরে লিখে বা টাইপ করে ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিট লাগিয়ে আবেদনপত্রের সঙ্গে অবশ্যই দাখিল করতে হবে। প্রবাসী ও তৃতীয় লিঙ্গের প্রার্থীরাও যোগ্যতা সাপেক্ষে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের অনুকূলে ২, ৩, ১৪, ১৫ ও ১৬ নম্বর পদের জন্য ২,০০০ টাকা এবং ১, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১, ১২ ও ১৩ নম্বর পদের জন্য ১৫০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে করে তার মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০।

Advertisement

আবেদনের শেষ সময়: ১৯ আগস্ট ২০২৪ পর্যন্ত।

পুরো পরতিবেদনটি পড়ুন

চাকরির খবর

সমাজসেবা অধিদপ্তরে চাকরির নিয়োগ

Published

on

সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীনে সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী সরকারি প্রতিষ্ঠানটিতে সমাজকর্মী (ইউনিয়ন) পদে ২০৯ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা আগামী ১৮ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন। চাকরিটি পেতে যেভাবে আবেদন করবেন।

প্রতিষ্ঠানের নাম: সমাজসেবা অধিদপ্তর

চাকরির ধরন: স্থায়ী

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

কর্মস্থল: দেশের যেকোনো স্থান

Advertisement

বয়স: ১২ জুন ২০২৪ তারিখ ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা এই লিংকের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইডের মাধ্যমে ২২৩ টাকা অফেরতযোগ্য হিসেবে ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আবেদন শুরু: ১২ জুন ২০২৪ তারিখ সকাল ১০টা থেকে আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ সময়: ১৮ জুলাই ২০২৪ তারিখ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

Advertisement

 

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

আইন-বিচার

ইসলামী ব্যাংকের ৩৩০০ কোটি টাকার ঋণ জালিয়াতি, বাংলাদেশ ব্যাংকে দুদকের চিঠি

Published

on

২০২২ সালের ডিসেম্বরে ইসলামী ব্যাংকের তিন হাজার ৩০০ কোটি টাকার ঋণ জালিয়াতির ঘটনায় বিস্তারিত জানতে বাংলাদেশে ব্যাংকে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই বছর ব্যাংকটির চট্টগ্রামের তিনটি শাখার মাধ্যমে বিতরণ করা প্রায় ৩ হাজার ৩০০ কোটি টাকার বেনামি ঋণের খোঁজ পেয়েছে কেন্দ্রীয় ব্যাংক। নামসর্বস্ব এসব কাগুজে প্রতিষ্ঠানের নামে নতুন ঋণ সৃষ্টি করে আগের দায় সমন্বয় করা হয়েছে। ঋণ অনুমোদন ও বিতরণের সঙ্গে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এছাড়া এসব ঋণ ফেরত অথবা খেলাপি করতে বলা হয়েছে।

আলোচিত ওই ঋণ কেলেঙ্কারির তথ্য জানতে এই চিঠি পাঠানো হয়েছে বলে দুদকের একটি সূত্র গণমাধ্যমে নিশ্চিত করেছে।

বাংলাদেশ ব্যাংক মনে করে, বিনিয়োগের অর্থের যথাযথ ব্যবহার না হওয়ার দায়-দায়িত্ব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, ঋণ অনুমোদনের সঙ্গে সম্পৃক্ত প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ এবং শাখা ব্যবস্থাপনার ওপর বর্তায়।

সে সময় ইসলামী ব্যাংকের এমডির কাছে পাঠানো এক চিঠিতে বলা হয়, খাতুনগঞ্জ করপোরেট শাখা থেকে সেঞ্চুরি ফুড প্রডাক্ট, জুবিলী রোড শাখা থেকে ইউনাইটেড সুপার ট্রেডার্স ও চাক্তাই শাখা থেকে মুরাদ এন্টারপ্রাইজ নামে প্রতিষ্ঠানের অনুকূলে নির্বাহী কমিটির ১৯৫৯তম সভায় বিনিয়োগ অনুমোদন করা হয়েছে। এসব বিনিয়োগের মেয়াদ ইতোমধ্যে অতিক্রম করায় বকেয়া স্থিতি অবিলম্বে ১৫ দিনের মধ্যে আদায় করতে হবে। আর আদায় করতে না পারলে ক্ষতিজনক, মানে খেলাপি করে জানাতে হবে। সেই সঙ্গে এ বিনিয়োগ সুবিধা দেয়ার সুপারিশ, অনুমোদন ও সঠিক ব্যবহার নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ না নেয়ার সঙ্গে জড়িত সব কর্মকর্তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নিয়ে ১৫ দিনের মধ্যে জানাতেও ওই চিঠিতে নির্দেশনা দেয়া হয়েছিল।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত