আর্কাইভ থেকে বিনোদন

মিথিলার সুখবর!

মিথিলার সুখবর!
এপার বাংলা ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। ইতোমধ্যে কলকাতারা ‘মায়া’, ‘মেঘলা’, ‘হেমলাট- দ্য প্রিন্স অব গরানহাটা’সহ একাধিক সিনেমায় কাজ করেছেন এবং করছেন এ অভিনেত্রী। এরই মধ্যে আরও একটি নতুন সিনেমায় যুক্ত হওয়ার সুখবর জানা গেল। জানা যাচ্ছে, ‘ও অভাগী’ নামে আরও একটি সিনেমায় যুক্ত হয়েছেন অভিনেত্রী।
মিথিলা
মিথিলা
ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, সম্প্রতি টালিউডের অন্দর থেকে জানানো হয়েছে, পরিচালক অনির্বাণ চক্রবর্তী তৈরি করতে যাচ্ছেন শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বিখ্যাত গল্প ‘অভাগীর স্বর্গ’-এর কাহিনি নির্ভর একটি সিনেমা। যার নাম ‘ও অভাগী’। সেই সিনেমায় প্রধান চরিত্রে দেখা যাবে মিথিলাকে। এছাড়াও থাকছেন সায়ন ঘোষ, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়সহ আরও অনেকে। তবে হুবহু ‘অভাগীর স্বর্গ’-এর কাহিনির আদলে এই সিনেমা তৈরি করছেন না পরিচালক। তিনি জানিয়েছেন, সিনেমার প্রয়োজনে তিনি কাহিনি কিছুটা বদলে নিয়েছেন। এই কাহিনিকে নিয়ে আশা হয়েছে সত্তর এবং আশির দশকে। ফলে সময়ের ছাপ পড়বে এই সিনেমার কাহিনিতে। এই সিনেমাতে মিথিলাকে দুই বয়সে দেখা যাবে। এক সময়ে তার অভিনীত চরিত্রের বয়স ১৬, আর অন্য সময়ে ৩০ বছর। দুটিতেই তাকে আলাদা আলাদা করে দারুণ মানাচ্ছে বলেও জানিয়েছেন পরিচালক।
মিথিলা
মিথিলা
কেন এই সময়ে এসে আবার শরৎচন্দ্রের কাহিনি নিয়ে সিনেমা? এ নিয়ে সংবাদমাধ্যমকে পরিচালক জানিয়েছেন, শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা বরাবরই তার খুব সিনেম্যাটিক বলে মনে হয়। আর সেই কারণেই এই কাহিনির সময়কাল বদলে এটি নিয়ে দারুণ ছবি তৈরি করা সম্ভব বলে তার মনে হয়েছিল। সেই সংবাদমাধ্যমকে মিথিলাও একই কথা জানিয়েছেন। তিনি বলেছেন, সেই সময়ের এক গল্পকে যেভাবে সত্তরের দশকে নিয়ে আসা হয়েছে, যেভাবে এটির অ্যাডপটেশন হয়েছে, সেটি তার দারুণ লেগেছে। সেই কারণেই ছবিটি করতে রাজি হয়েছেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন মিথিলার | সুখবর