Connect with us

বিনোদন

প্রথম দিনে যত টাকা আয় করলো ‘আদিপুরুষ’…

Avatar of author

Published

on

আদিপুরুষ

ছবির প্রথম ঝলক প্রকাশের পর থেকেই একের পর এক বিতর্কে জরিয়েছে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’। কখনও দুর্বল সিজিআই আবার কখনও পৌরাণিক চরিত্রের বেশভূষা নিয়ে দর্শকের পাশাপাশি ছবি সমালোচকদের বক্রোক্তির প্লাবন বয়ে গিয়েছে। সিজিআই-এর উপর কাজ করার জন্য পিছিয়ে গিয়েছিল মুক্তির তারিখও। অবশেষে শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেল ছবিটি।

বক্স অফিস বিশেষজ্ঞদের ধারণা, মুক্তির প্রথম দিনেই ১০০ কোটি টাকার ব্যবসা করে নজির গড়ে তুলতে পারে প্রভাস, কৃতি শ্যানন এবং সইফ আলি খান অভিনীত ‘আদিপুরুষ’।

ইতিমধ্যে আনুমানিক হিসাবে ‘আদিপুরুষ’-এর ব্যবসার অঙ্ক দাঁড়িয়েছে ৯৫ কোটি টাকার ঘরে। কিন্তু বক্স অফিস বিশেষজ্ঞদের অনুমান এই সংখ্যা আরও বৃদ্ধি পেয়ে ১০০ কোটির ঘরে পৌঁছনোর সম্ভাবনা রয়েছে।

তবে মুক্তির প্রথম দিনেই ১০০ কোটি টাকার ব্যবসা করেছে এমন ছবির তালিকায় ‘আদিপুরুষ’ এক এবং একমাত্র নয়। এর আগেও বহু ভারতীয় ছবি এই তালিকায় নাম লিখিয়েছে। উল্লেখ্য, এই তালিকায় রয়েছে দক্ষিণী অভিনেতা প্রভাসের দু’টি ছবিও।

চলতি বছরের প্রথম মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। চার বছরের বিরতির পর ‘পাঠান’ ছবির হাত ধরে বড় পর্দায় ফিরেছিলেন শাহরুখ খান। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন সিদ্ধার্থ আনন্দ।

Advertisement

মুক্তির প্রথম দিনেই দেশের সমস্ত প্রেক্ষাগৃহে দর্শকের ভিড় উপচে পড়েছিল। প্রথম দিনেই ১০০ কোটি টাকার ঘরে পা রেখেছিল ‘পাঠান’। বক্স অফিস সূত্রে খবর, মুক্তির প্রথম দিনে ১০৬ কোটি টাকার ব্যবসা করেছিল শাহরুখের ছবি।

২০২২ সালের মার্চ মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল এসএস রাজামৌলি পরিচালিত তেলুগু ছবি ‘আরআরআর’। বর্তমানে এই ছবির গান ‘নাটু নাটু’র ছন্দে পা মেলাচ্ছেন দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তের মানুষ।

জুনিয়র এনটিআর, রাম চরণ, আলিয়া ভাট এবং অজয় দেবগন অভিনীত ‘আরআরআর’ ছবিটি বিশ্বজোড়া প্রশংসা কুড়িয়েছে। মুক্তির প্রথম দিনে ‘আরআরআর’ ছবিটি কেবল ১০০ কোটির গণ্ডিই পেরোয়নি বরং তার দ্বিগুণ ব্যবসা করেছিল।

বক্স অফিস সূত্রে খবর, রাজামৌলি পরিচালিত ‘আরআরআর’ ছবিটি মুক্তির প্রথম দিনে ২২৩ কোটি টাকার ব্যবসা করে।

২০২২ সালের এপ্রিল মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল কন্নড় ভাষার ছবি ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। কন্নড় ভাষার পাশাপাশি প্রশান্ত নীল পরিচালিত এই ছবিটি হিন্দি, তেলুগু, তামিল এবং মালয়ালম ভাষাতেও মুক্তি পেয়েছিল।

Advertisement

যশ, সঞ্জয় দত্ত, রবিনা টন্ডন অভিনীত ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ মুক্তির প্রথম দিনে বক্স অফিস থেকে ১৬৪ কোটি টাকার ব্যবসা করে।

কল্পবিজ্ঞান ঘরানার তামিল ছবি ‘২.০’ প্রেক্ষাগৃহে মুক্তি পায় ২০১৮ সালের নভেম্বর মাসে। এস শঙ্কর পরিচালিত এই ছবিতে অভিনয় করেছিলেন রজনীকান্ত, অক্ষয় কুমার এবং অ্যামি জ্যাকসন।

মুক্তির প্রথম দিনেই ‘২.০’ ছবিটি বক্স অফিস থেকে ১১০ কোটি টাকার ব্যবসা করেছিল।

১০০ কোটি টাকার ঘরে রয়েছে প্রভাসের দু’টি ছবিও। ২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ‘বাহুবলী’ ছবির প্রথম পর্ব। বক্স অফিসে সাফল্য পেলেও তাকে টক্কর দেয় ওই ছবিরই দ্বিতীয় পর্ব।

২০১৭ সালে এসএস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী ২’ ছবিটিতে অভিনয় করতে দেখা যায় প্রভাস, রানা দগ্গুবতী, রাম্যা কৃষ্ণন, তমান্নার মতো দক্ষিণী ফিল্মজগতের তারকাদের।

Advertisement

প্রভাস অভিনীত ‘বাহুবলী ২’ ছবিটি মুক্তির প্রথম দিনে বক্স অফিস থেকে ১০০ কোটির নয়, ২১৭ কোটি টাকার ব্যবসা করে।

‘বাহুবলী ২’ ছাড়াও তালিকায় রয়েছে প্রভাসের আরও একটি ছবি। ২০১৯ সালে সুজিতের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল অ্যাকশন ঘরানার ছবি ‘সাহো’। এই ছবিতে প্রভাসের পাশাপাশি অভিনয় করেছিলেন শ্রদ্ধা কপূর, নীল নীতিন মুকেশ, জ্যাকি শ্রফ, মন্দিরা বেদী, চাঙ্কি পাণ্ডেরা।

৩৫০ কোটি বাজেটের ছবি ‘সাহো’ মুক্তির প্রথম দিনেই বক্স অফিস থেকে ১৩০ কোটি টাকার ব্যবসা করে।

প্রভাসের নতুন ছবি ‘আদিপুরুষ’ মুক্তির আগেই স্যাটেলাইট স্বত্ব, ডিজিটাল স্বত্ব বিক্রি করে প্রায় ২৪৭ কোটি টাকা তুলে নিয়েছে। তা ছাড়াও দক্ষিণ ভারতে ছবি মুক্তি এবং তার ব্যবসার আনুমানিক পরিসংখ্যান থেকে ঘরে এসেছে প্রায় ১৮৫ কোটি টাকা।

মুক্তির সপ্তাহখানেক আগেই প্রায় ৪৩২ কোটি টাকা উপার্জন করে ফেলেছে ‘আদিপুরুষ’, যা ছবির বাজেটের প্রায় ৮৫ শতাংশের সমান। পাশাপাশি, গোটা দেশে ৬২০০-র বেশি স্ক্রিনে মুক্তি পেয়েছে এই ছবি। যার মধ্যে চার হাজার স্ক্রিনে মুক্তি পেয়েছে ছবির হিন্দি সংস্করণ।

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

ঢালিউড

দোয়া চাইলেন সংগীতশিল্পী হায়দার হোসেন

Published

on

গায়ক-হায়দার-হোসেন

অনেক বছর ধরেই হৃদযন্ত্রের জটিলতায় ভুগেছিলেন সংগীতশিল্পী, সুরকার ও গীতিকার হায়দার হোসেন। সম্প্রতি তিনি বেশি অসুস্থ হলে ঢাকার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশে ভর্তি হয়েছিলেন। তিন দিন চিকিৎসা নিয়ে বুধবার  (২৬ জুন)  হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাসায় ফিরেছেন জনপ্রিয় এ গায়ক।

গণমাধ্যমকে হায়দার হোসেন জানান, তার হৃদযন্ত্রে একটি রিং (করোনারি স্টেন্ট) পরানো হয়েছে।

হৃদরোগ ছাড়াও ডায়াবেটিসে ভুগছেন তিনি। এর আগে আরও চারটি রিং পরানো হয়েছে ৬০ বছর বয়সী এই সংগীতশিল্পীকে।

তিনি বলেন, ‘আমি এখন মেয়ের বাসায় আছি। আমি সুস্থ আছি। সবার কাছে দোয়া চাই।’

জীবনমুখী গান গেয়ে শ্রোতামহলে বেশ জনপ্রিয়তা পান সংগীতশিল্পী হায়দার হোসেন। তার গানে আলোচনা-সমালোচনা দুটোই থাকে।

Advertisement

তার গাওয়া উল্লেখযোগ্য গানগুলোর তালিকায় আছে- ‘আমি ফাইসা গেছি’, ‘তিরিশ বছর পরেও আমি স্বাধীনতাটাকে খুঁজছি’ ইত্যাদি।

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

ডিগবাজি দিতে গিয়ে ব্যথা পেলেন জায়েদ খান!

Published

on

ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। বিভিন্ন সময় নানা কর্মকাণ্ডের মাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন। নিজের কর্মকাণ্ডে প্রায়ই ভাইরাল হন এই অভিনেতা। কখনো শিল্পী সমিতির নির্বাচন ঘিরে, কখনো ডিগবাজি দিয়ে। অবার কখনো বা বিয়ের খবর ছড়িয়ে পড়ায় উঠে আসেন শিরোনামে। সম্প্রতি ডিগবাজির সুবাদে বেশ আলোচনার জন্ম দেন তিনি। একাধিক অনুষ্ঠানে ও প্রচারণায় ডিগবাজি দিতে দেখা গেছে তাকে। এবার দুবাইয়ের সমুদ্র সৈকতে ডিগবাজি দিতে গিয়ে কোমরে প্রচণ্ড আঘাত পেয়েছেন তিনি। ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, জায়েদ সমুদ্র সৈকতে ডিগবাজি দিচ্ছেন। হঠাৎই তিনি কোমরে ব্যথা পান এবং থমকে যান। পরে জায়েদ খান বলেন, ‘এজন্যই আমার বোন বলে ডিগবাজি না দিতে। বেশি মারতে গিয়েই তো এই অবস্থা।’ চিত্রনায়ক আরও বলেন, ‘নিরাশ হবেন না। তারপরও আমি ডিগবাজি দেবো।’

এদিকে জায়েদের ঘনিষ্ঠ একটি সূত্র থেকে জানা গেছে, খুব শিগগির চমকপ্রদ একটি কাজ নিয়ে আসছেন জায়েদ। যেখানে তার সাথে দেখা যাবে বলিউডের এক নায়িকাকে! তবে সেই কাজটি কী বিজ্ঞাপন নাকি স্টেজ শো – তা বলতে রাজি হয়নি সূত্রটি!

তবে জায়েদ খান গণমাধ্যমে জানিয়েছিলেন, দুবাইয়ের শো থেকে ফিরে জুলাইয়ের প্রথম সপ্তাহে কানাডা ও যুক্তরাষ্ট্রের কয়েকটি স্টেজ শোতে পারফর্ম করতে যাবেন তিনি। সেই শোগুলোতে তার সঙ্গী হবেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। তবে তার আগেই যে নতুন চমক দিতে যাচ্ছেন এই ঢাকাই তারকা, তা একেবারে সুস্পষ্ট।

উল্লেখ্য, বর্তমানে সিনেমা না করলেও একের পর এক স্টেজ শো দিয়েই বাজিমাত করে চলেছেন জায়েদ খান! প্রায় প্রতিমাসে দেশ-বিদেশ ঘুরে দর্শকের মন মাতাচ্ছেন। এমাসে অস্ট্রেলিয়া তো পরের মাসে যুক্তরাজ্য! আবার কখনোবা দুবাই।এই নিয়েই থাকছেন সকলের আলোচনার কেন্দ্রবিন্দুতে। সেই ধারাবাহিকতায় এবার সংযুক্ত আরব আমিরাতে একটি স্টেজ শো করেছেন তিনি। পরে দুবাইয়ের সমুদ্র সৈকতে ডিগবাজি দিতে গিয়েই. ব্যথা পেয়েছেন কোমরে।

Advertisement

ঈদের একদিন আগে মুম্বাই থেকে দেশে ফেরেন জায়েদ খান। ঈদের ছুটি শেষ না হতেই এবার উড়াল দিয়েছেন দুবাই। তার আগে লন্ডন মাতিয়ে আসেন তিনি। সব ঠিক থাকলে আগামী ৩ আগস্ট কানাডা মাতাতে যাবেন এই চিত্রনায়ক।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

লিভ টুগেদারে দক্ষিণী তারকা বিজয়-তৃষা

Published

on

বেশ কিছুদিন ধরে দক্ষিণী তারকা বিজয় থালাপাতি ও অভিনেত্রী তৃষা কৃষ্ণণকে নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। দুজনে নাকি প্রেম করছেন। এবার জন্মদিনের ছবিতে সেই বিষয়টি আরও আলোচনার জন্ম দিয়েছে। বলা হচ্ছে তারা একত্রে বসবাস করছেন।

সোমবার ছিল বিজয় থালাপাতির জন্মদিন। মঙ্গলবার উদযাপনের কিছু ছবি প্রকাশ্যে আনেন দক্ষিণী নায়িকা। সেখানেই ফাঁস, প্রেম ছাড়িয়ে আরও গভীরে তাদের সম্পর্ক। বিনোদন দুনিয়া বলছে, বিজয়-তৃষা নাকি ‘লিভ টুগেদার’ করছেন!

মঙ্গলবার (২৫ জুন) নতুন করে সেই গুঞ্জনে যেন ঘি পড়ল। এর আগের দিন সোমবার ছিল বিজয়ের জন্মদিন ছিল। জন্মদিন উদ্‌যাপনের কিছু ছবি প্রকাশ্যে এনেছিলেন এ নায়িকা। সেই ছবি দেখে বিনোদন প্রেমিরা বলছেন তাদের প্রেমের সম্পর্ক আরও গভীরে। ভক্তরা মন্তব্য করছেন, বিজয়-তৃষা শুধু প্রেম করছেন তাই নয়। তারা একত্রে বসবাসও করছেন! বিজয় এবং তৃষা ২০০৫-এ ‘গিলি’ ছবিতে প্রথম জুটি বেঁধেছিলেন। দু’জনের রসায়নে ছবি ব্লকবাস্টার। সেই ধারা অব্যাহত ‘আথি’, ‘থিরুপাচি’ এবং ‘কুরুভি’র মতো ছবিতেও।

২০০৮-এ তারা জুটি বেঁধে ছবিতে অভিনয় বন্ধ করে দেন। কারণ, প্রথম ছবির সেই চিত্র নাকি তাদের বাস্তব জীবনে ছায়া ফেলেছিল। বিজয়ের পরিবার তার ওপরে তৃষার সঙ্গে ছবি না করার শর্ত চাপিয়েছিল। সেই সময় অবশ্য তারা বলেছিলেন এটি গুজব। তারা নিজেদেরকে ভালো বন্ধু বলেই পরিচয় দিয়েছেন। ১৫ বছর পর সব গুজব তারা জুটি বাঁধেন লোকেশ কানাগরাজের ‘লিও’ ছবিতে। ভক্ত অনুরাগীরা তাদের এক ফ্রেমে দেখে উচ্ছ্বসিত। তখনই নতুন গুঞ্জন ওঠে যে, লুকিয়ে প্রেম করছেন তারা।

এর পর গত এক বছরে যুগলকে পর্দার বাইরেও আবিষ্কার করেছেন ছবিশিকারিরা। কখনও বিমানবন্দরে, কখনও বিজয়ের বাড়িতে। আবার কখনও একই অনুষ্ঠানে তারা আলাদাভাবে উপস্থিত হয়েছেন। কিন্তু পোশাকে রংমিলন্তি! দুই তারকার গোপন প্রেম ছাইচাপা আগুনের মতোই ধিকিধিকি জ্বলছে। যার আলোচনা হচ্ছে বিনোদন দুনিয়ায়। গত সোমবার জন্মদিনস উদ্‌যাপনের পর বিজয়ের বাড়ির লিফটে তৃষাকে দেখা যেতেই হাতেনাতে ধরেছেন অনুরাগীরা। তাদের দাবি, শুধু প্রেম নয় একতে বসবাসও করছেন তারা।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত