ম্যাচের জয়ের সুসংবাদ এখনো পাননি পেপ গার্দিওলা

আন্তর্জাতিক ক্লাব ফুটবলে বর্তমান সময়ের সেরা কোচের তালিকায় পেপ গার্দিওলা আর ইয়ুর্গেন ক্লপ থাকবেন না এইা অস্বাভাবিক। আরেকটা জায়গায় এসেও মিলে গেলেন এই দুই কোচ। কোভিড পজিটিভ হওয়ার কারণে চেলসির বিপক্ষে লিগ ম্যাচে লিভারপুলের ডাগআউটে দাঁড়াতে পারেননি ক্লপ। দুখ:জনক হলেও গার্দিওলাও ছিলেন না মাঠে। গত বুধবার জানা যায়, কোভিড পজিটিভ হয়েছেন এই স্প্যানিশ কোচও। গার্দিওলাকে ছাড়াই এফএ কাপের ম্যাচে খেলতে নেমেছিলো ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষ ছিল সুইনডন টাউন। তার জায়গায় ডাগ আউটে ছিলেন সিটির সহকারী ম্যানেজার রদোলফো বোরেল। 

তবে গার্দিওলার না থাকা কোনো নেতিবাচক প্রভাব ফেলতে পারেনি সিটির পারফরম্যান্সে। ৪-১ গোলে সুইনডনকে হারিয়ে এফএ কাপ জয়ের স্বপ্ন জিইয়ে রেখেছে সিটি। উঠে গেছে চতুর্থ রাউন্ডে। গোল করেছেন পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভা, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস, জার্মান মিডফিল্ডার ইলকায় গুনদোয়ান ও ইংলিশ স্ট্রাইকার কোল পালমার।

প্রতিপক্ষ দুর্বল হলেও সিটির একাদশ বেশ শক্তিশালীই ছিল। ইংল্যান্ডের চতুর্থ বিভাগে খেলা দলটার বিপক্ষে মূল একাদশের হয়ে নেমেছিলেন সিটির হয়ে মূল একাদশে নিয়মিত খেলা কেভিন ডি ব্রুইনা, সিলভা, গুনদোয়ান, জোয়াও ক্যানসেলো, রুবেন দিয়াস, রদ্রি ও কাইল ওয়াকারের মতো তারকারা।

ম্যাচের ১৪ মিনিটে দলকে লিড এনে দেন বের্নার্দো সিলভা। ২৮ মিনিটে ডি ব্রুইনার পাসে দলের দ্বিতীয় গোল করেন জেসুস। ২-০ স্কোরলাইনেই প্রথমার্ধ শেষ হয়। ৫৯ মিনিটে দলের তৃতীয় গোল করেন ইলকায় গুনদোয়ান। এর কিছুক্ষণ পরে সিটি পেনাল্টি পেলেও সেখান থেকে গোল করতে ব্যর্থ হন জেসুস। তাই বলে সুইনডন যে ম্যাচের মোড় ঘুরিয়ে ফেলেছিল, এমন ভাবার কোনো কারণ নেই। ৮২ মিনিটে পালমারের গোলে নিশ্চিত হয়ে যায় ম্যাচের ফলাফল। সুইনডনের হয়ে সান্ত্বনার গোল করেন ইংলিশ ফরোয়ার্ড হ্যারি ম্যাকির্ডি। 

ম্যাচ শেষে জয়ের সুসংবাদটা আইসোলেশনে থাকা গার্দিওলাকে পাঠাবেন কি, উটকো সমস্যায় পড়ে গিয়েছিলেন রদোলফো বোরেল, ‘ফোনের চার্জ হয়ে গিয়েছে, ওনাকে এখনো ফোন করে জানাতে পারিনি!’

হাসিব মোহাম্মদ

Recommended For You