Connect with us

রংপুর

পবিত্র কোরআন অবমাননা ও মসজিদ ভাঙচুরের অভিযোগে এক যুবক গ্রেপ্তার

Published

on

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ অবমাননা ও মসজিদ ভাঙচুরের অভিযোগে মনতাজুর রহমান ওরফে মনতাজ (৩৬) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে দেবীগঞ্জ থানা পুলিশ।

গেলো মঙ্গলবার (৩০ আগস্ট)  রাত ৩টার দিকে স্থানীয়দের সহযোগিতায় ওই যুবককে নিজ বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে।

এর আগে মঙ্গলবার মধ্যরাতে উপজেলার সুন্দরদিঘী ইউনিয়নের কালিডাঙ্গা মধ্যপাড়া জামে মসজিদে এ ঘটনাটি ঘটে। পরে এ ঘটনায় কালিডাঙ্গা মধ্যপাড়া জামে মসজিদ কমিটির সভাপতি মোহর আলী বাদী হয়ে বুধবার বিকেলে মনতাজুর রহমানকে আসামী করে দেবীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে মনতাজুরকে বুধবার বিকেলে আদালতে তোলা হলে আদালত ওইদিন সন্ধ্যায় তাকে জেলহাজতে পাঠিয়েছে বলে জানায় পুলিশ জানায়। বর্তমানে ওই এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।

গ্রেপ্তার হওয়া মনতাজুর রহমান ওরফে মনতাজ উপজেলার সুন্দরদিঘী ইউনিয়নের কালিডাঙ্গা গ্রামের আব্দুর রশিদের ছেলে।

মামলার এজাহার ও দেবীগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা যায়, গেলো মঙ্গলবার মধ্যরাতে দেবীগঞ্জ উপজেলার সুন্দরদিঘী ইউনিয়নের কালিডাঙ্গা মধ্যপাড়া জামে মসজিদের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে মনতাজ। পরে কুড়াল ও লোহার রড দিয়ে মসজিদের জানালা ভাঙচুর করে মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন শরীফের অবমাননা করে।

Advertisement

এ সময় মনতাজুর এই এলাকায় কোন মসজিদ রাখবো না বলে চিৎকার করতে থাকে। পরে কিছু সময় মসজিদে অবস্থানের পরে বাসায় চলে যায় সে। পরে এ নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হলে তারা রাতেই মনতাজুরের বাসা ঘেরাও করে রাখে। পরে ৯৯৯ এ ফোন করে বিষয়টি থানা পুলিশকে জানানো হয়। পরে পুলিশ রাতেই নিজ বাড়ি থেকে মনতাজুরকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম মুসলমানদের পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ অবমাননা ও মসজিদ ভাঙচুরের অভিযোগে এক যুবককে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের পরে জবানবন্দী রেকর্ডের জন্য আসামীকে বুধবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে। পরে তাকে আদালত জেলহাজতে প্রেরণ করেন। বর্তমানে ওই এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আমরা সার্বিক বিষয়ে নজরদারি রাখছি।

 

 

Advertisement
Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

Cancel reply

রংপুর

‘স্বর্ণের খোঁজ মেলা’ সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

Published

on

গেলো কয়েক দিন ধরে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার বাচোর ইউনিয়নের কাতিহার গ্রামে আরবিবি ইটভাটায় স্বর্ণের খোঁজে জেলার কয়েক হাজার মানুষ দিনরাত মাটি খুঁড়ছিলেন। প্রশাসন নিরাপত্তা ঝুঁকি চিন্তা করে সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি করেছে।

শনিবার (২৫ মে) সন্ধ্যায় রাণীশংকৈল উপজেলা নির্বাহী অফিসার মো. রকিবুল হাসান এক বিজ্ঞপ্তি জারি করে এ তথ্য জানান। ওই দিন রাত সাড়ে ১০টা থেকে তা কার্যকর হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাণীশংকৈল থানার ৫ নম্বর বাচোর ইউনিয়নের অন্তর্গত কাতিহার বাজারের উত্তর পার্শ্বে রাজোর গ্রামে মো. রুহুল আমিনের মালিকানাধীন আরবিবি ইটভাটায় মাটির স্তূপ খুঁড়ে সোনা পাওয়া যাচ্ছে। এমন খবরে স্থানীয় লোকজনসহ আশপাশের বিভিন্ন জায়গার অসংখ্য মানুষ বেশ কিছুদিন ধরে খুন্তি, কোদাল ইত্যাদি দিয়ে মাটি খোঁড়াখুঁড়ি শুরু করে। প্রতিদিন সেই স্থানে তারা স্বর্ণের সন্ধান করছে। ফলে আগ্রাসী লোকজন স্বর্ণ পাওয়ার আশায় ঝগড়া-বিবাদ, কলহ ও দ্বন্দ্বে লিপ্ত হচ্ছে।

এতে আরও উল্লেখ করা হয়, প্রতিদিন জনগণ মাটি খুঁড়ে স্বর্ণের সন্ধান করতে থাকলে যেকোনো সময় ঘটনাস্থলে মারামারি, খুন, জখমসহ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটার সম্ভাবনা রয়েছে। তাই জেলা প্রশাসকের নির্দেশে সেই স্থানে আইনশৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ইটভাটা এলাকা ও এর আশপাশে ফৌজদারি কার্যবিধি ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উল্লেখ্য, কাতিহার সামুরাই মন্দিরের পাশ থেকে মাটি খনন করে ইটভাটায় স্তূপ করা হয়েছে। গুজব উঠেছে ওই মাটির স্তূপ থেকে স্বর্ণের জিনিস পাওয়া গেছে। এরপর থেকেই সাধারণ মানুষ দিনরাত ওই মাটির স্তূপ খনন করে বাছাই শুরু করেছে। তবে কেউ স্বর্ণের কোনো অংশ পেয়েছে, এমন খবর পাওয়া যায়নি।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

বিদ্যুৎস্পৃষ্ট বড় ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল ছোট ভাইয়েরও

Published

on

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। মৃত দুই ভাইয়ের নাম তমিজ উদ্দিন (৫০) ও রবিউল ইসলাম (৪৫)।

শুক্রবার (২৫ মে) রাতে উপজেলার ভানোর ইউনিয়নের বর্মতোল গ্রামে এ ঘটনা ঘটে। বালিয়াডাঙ্গী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বিষয়টি নিশ্চিত করেন।

ভানোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, দিনভর ভুট্টা ভাঙার কাজ শেষে রাতে নিজ বাড়িতে তমিজ উদ্দিন ফ্যানের বৈদ্যুতিক তারের লিকেজ পলিথিন দিয়ে ঠিক করছিলেন। এ সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। তাকে বাঁচাতে গিয়ে ছোট ভাই রবিউল ইসলামও বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে মারা যান।

ভানোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মামুন বলেন, ৫ ভাইয়ের মধ্যে এক ভাই তিন বছর আগে মারা গেছেন। দুই ভাই ঢাকায় চাকরি করেন ও দুই ভাই এলাকায় কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতেন। মারা যাওয়া দুই ভাইয়ের সাত সন্তান থাকলেও সবাই নাবালক। দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ওসি ফিরোজ কবির বলেন, অপমৃত্যুর ডায়রি হয়েছে। এভাবে মৃত্যু অত্যন্ত দুঃখজনক। সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছি।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

গাইবান্ধায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

Published

on

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত সাদিয়া আকতার (৭) মহিমাগঞ্জ ইউনিয়নের জগদীশপুর গ্রামের স্বাধীন মিয়ার মেয়ে। সে স্থানীয় একটি বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উপজেলার কোচাশহর ইউনিয়নের আরজি শাহপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। কোচাশহর ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আজ দুপুরে বাড়ির উঠানে খেলা করছিল সাদিয়া। খেলতে খেলতে হঠাৎ করে বাড়ির পাশে অসাবধানতায় পানি ভর্তি একটি ডোবায় পড়ে যায়। স্থানীয়রা খোঁজাখুঁজির পর ডোবায় শিশুকে ভাসতে দেখেন। সেখান থেকে তারা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত

Exit mobile version