Connect with us

বলিউড

বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক

Published

on

বিখ্যাত সুরকার, সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (১৬ ফেব্রুয়ারি) এক শোক বার্তায় বাপ্পি লাহিড়ীর আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বাংলার এ কণ্ঠশিল্পী ৬৯ বছর বয়সে পাড়ি জমান না ফেরার দেশে। মুম্বাইয়ের জুহুর ব্রিচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান সুরকার, গায়ক ও সংগীত পরিচালক বাপ্পি লাহিড়ি।
 
মাত্র ১০ দিনের ব্যবধানে সঙ্গীত জগতের তিন নক্ষত্রপতন হলো। গত ৬ ফেব্রুয়ারি মারা যান সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। লতা মঙ্গেশকর মারা যাওয়ার ৯ দিন পর মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) মারা যান ভারতের প্রবাদপ্রতিম সংগীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়। তার বয়স হয়েছিল ৯০ বছর। সন্ধ্যাকে হারানোর একদিন পরই এল বাপ্পি লাহিড়ির মৃত্যুর দুঃসংবাদ 

অনন্যা চৈতী

Advertisement

বলিউড

জরায়ুতে কত বড় টিউমার ধরা পড়েছে জানালেন রাখি

Published

on

গত কয়েক দিন ধরেই হাসপাতালে ভর্তি রাখি সাওয়ান্ত। হাতে স্যালাইনের নল, হাসপাতালের বিছানায় শুয়ে থাকা রাখির ছবি ভাইরাল হয় নেট দুনিয়ায়। তবে অবশেষে জানা গেলো এ অভিনেত্রীর অসুস্থতার কারণ।

সম্প্রতি তাঁর অসুস্থতার কারণ জানিয়েছেন তাঁর সাবেক স্বামি রিতেশ সিংহ।

রিতেশ জানান,  প্রায় ১০ সেন্টিমিটার সাইজের একটি বিরাট টিউমার বাসা বেঁধেছে তাঁর জরায়ুতে। রাখি নিজেই জানিয়েছেন এ খবর।

রাখি জানান, ১৮ মে শনিবার তাঁর অস্ত্রোপচার হবে। তাঁর স্বাস্থ্যসংক্রান্ত যাবতীয় খবর রিতেশই দেবেন।

রাখি আরও জানান, একবার তাঁর অস্ত্রোপচার হয়ে গেলে টিউমারের আকার দেখাবেন সকলকে। অস্ত্রোপচারের ক’দিন আগেই  রক্তচাপ থাকায় ও  অন্য বেশ কিছু পরীক্ষার জন্যে তাকে হাসপাতাল ভর্তি হতে হয়েছে । জীবনে অনেক বাধাবিপত্তি পেরিয়েছেন। রাখির বিশ্বাস, এই কঠিন সময়ও তিনি উতরে যাবেন।

Advertisement

রিতেশ  জানান, রাখির অবস্থা হয়েছে রাখাল ছেলের গল্পের মতো। সে এখন সত্যিই অসুস্থ কিন্তু কিছু মানুষ এটি বিশ্বাস করতে চাইছেন না।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

বলিউডে স্বজনপোষণ নিয়ে যা বললেন জাহ্নবী

Published

on

জাহ্নবী কাপুর

বলিউডের অন্দরে স্বজনপোষণ প্রসঙ্গে আলোচনা-সমালাচেনা অনেক। তারকাদের সন্তান বা আত্মীয়দের ইন্ডাস্ট্রিতে প্রবেশ নিয়ে ব্যঙ্গ করা হয় প্রায়শই। তবে অনেক তারকার সন্তান বা তারকার আত্মীয়, নিজেদের অভিনয়ের দক্ষতার জেরেই স্বজনপোষণের সিলমোহর লাগাতে দেন না নিজেদের গায়ে। কোনও রকম ফিল্মি ব্যাকগ্রাউন্ড ছাড়াই ইন্ডাস্ট্রিতে নিজেদের জায়গা পাকা করে ফেলেছেন এমন অভিনেতা-অভিনেত্রীর সংখ্যাও নেহাত কম নয়।

জাহ্নবী কাপূরকে স্বজনপোষণ নিয়ে বিদ্রূপ করলেন রাজকুমার রাও! সম্প্রতি একটি সাক্ষাৎকারে ছোটবেলার একটি ঘটনা তুলে ধরলেন অভিনেত্রী। স্কুলে গানের অনুষ্ঠানে জাহ্নবীর সামনে রাখা মাইকটি বন্ধ রাখা হয়েছিল অনুষ্ঠানের আগে। জাহ্নবীর গানের গলা ভালো নয় বলে, সচেতন ভাবেই এই ব্যবস্থা করা হয়েছিল। ঘটনাটি শুনে রাজকুমার প্রশ্ন তোলেন, ‘তা হলে তোমাকে ওই গানের অনুষ্ঠানে রাখা হয়েছিল কেন? অনুষ্ঠানে অংশ নিতেই তো মানা করে দিতে পারত।’

মজা করে জাহ্নবী উত্তরে বলেন, ‘অবশ্যই স্বজনপোষণের কারণে। এই কারণেই তো অনুষ্ঠানে রেখেছিল আমাকে।’ জাহ্নবীর কথা শেষ না হতেই রাজকুমার বলে ওঠেন, ‘তা হলে তো ঠিকই আছে। জীবনে এই ভাবেই যদি আরও অনেক ‘মাইক’ বন্ধ করে দিতে পারতাম!’

জাহ্নবীর পাল্টা প্রশ্ন, ‘তুমি কি বিদ্রূপ করলে আমাকে?’ অভিনেতা তার পরে জানান, জাহ্নবীকে আক্রমণ করে কথাটা বলেননি তিনি।

‘মিস্টার ও মিসেস মাহি’ ছবিতে জুটি বেঁধেছেন তারা। চলতি মাসে ৩১ তারিখে মুক্তি পাবে ছবিটি। এর আগে ‘রুহি’ ছবিতে এই জুটির দেখা মিলেছিল।

Advertisement

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

‘হীরামান্ডি’ সিরিজে সুযোগ পাওয়ার বিষয়ে যা বললেন শারমিন সেহগল

Published

on

মুক্তির পর থেকেই ব্যাপক আলোচনায় আছে ‘হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার’। বলিউডের প্রখ্যাত নির্মাতা সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এই ওয়েব সিরিজ সিরিজে দারুন প্রশংসিত হয়েছেন অদিতি রাও হায়দরি, সোনাক্ষী সিন্হা, মণিষা কৈরালা, রিচা চাড্ডা। কিন্তু ঠিক তার বিপরীতে, আলমজেব চরিত্রে অভিনয় করে প্রবল কটাক্ষ ও সমালোচনার শিকার হচ্ছেন পরিচালক বানসালির ভাগ্নি শারমিন সেহগল। অনেকেই প্রশ্ন করেছেন, কেবলমাত্র বানসালির ভাগ্নি হওয়ার সুবাদেই কি শারমিন’কে চরিত্র’টিতে কাস্ট করা হলো?

ইন্ডাস্ট্রিতে শারমিনের হাতেখড়ি মামা সঞ্জয় লীলা বানসালীর হাত ধরেই। এই নির্মাতার ‘রাম লীলা’ এবং ‘বাজিরাও মস্তানি’-র ছবির সেটে সহকারী ছিলেন তিনি। পরবর্তীতে ২০১৯ সালে ‘মালাল’ ছবির মাধ্যমে ফিল্মী দুনিয়ায় পা রাখেন শারমিন।

তবে হীরামান্ডি সিরিজে আলমজেবের ভূমিকায় শারমিন সেহগলকে দেখে দর্শক চরম হতাশ। অনেক দর্শক মনে করছেন, শারমিনের অভিনয় ‘অভিব্যক্তিহীন’!  সমস্যা রয়েছে তাঁর বাচন ভঙ্গিতেও।

নেতিবাচক এসব মন্তব্যের  কারনে শেষ পর্যন্ত কমেন্ট বক্স বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন অভিনেত্রী। বিষয়’টি নিয়ে বিবিসি, এশিয়ান নেটওয়ার্ক পডকাস্টে শারমিন বলেন, ‘আমি মানসিক স্বাস্থ্য নিয়ে প্রবলভাবে সচেতন এবং আনন্দের সঙ্গে জীবন কাটাচ্ছি। দিনের শেষে, এমন মানুষ থাকবেই, যাঁরা এই ধরনের কথা বলবেন।’

সম্প্রতি ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কপিল শো’তে কাপিল রসিকতার ছলেই বলে বসেন, মামা এত বড় পরিচালক, তাই খুব সহজেই নিশ্চয়ই সুযোগ পেয়ে গিয়েছেন! এমন প্রশ্নে খানিক’টা বিব্রতবোধ করলেও অভিনেত্রী বলেন, ১৬ বার অডিশন দেয়ার পরেই চরিত্রটির জন্য ডাক পান তিনি। প্রায় এক বছর ধরে নিজেকে তৈরি করেছেন।

Advertisement

তবে শারমিন যত যাই বলুন নেটিজেনরা তার কথা মানতে নারাজ। বরং একের পর কটাক্ষের মুখেই পড়তে হচ্ছে শারমিনকে। এছাড়া বানসালির সেট এবং প্লট নিয়েও ঢের আলোচনা-সমালোচনা হচ্ছে।

সিরিজটি দেখে কড়া সমালোচনা করে পাকিস্তানি লেখক হামদ নওয়াজ টুইটারে তিনি লিখেছেন, ‘হীরামান্ডি’তে লাহোরের হীরামান্ডি ছাড়া সবকিছুই আছে।’ বানসালির কড়া সমালোচনা করে তিনি আরও বলেন, ‘এই সিরিজে আগ্রার ল্যান্ডস্কেপ, দিল্লির উর্দু, লখনৌর পোশাক, ১৮৪০-এর ভাইব সেট করা হয়েছে।’

তবে নানা আলোচনা সমলোনার পরও নেটফ্লিক্সের সবচেয়ে বেশিবার দেখা সিরিজের তকমা পেয়েছে ‘হীরামান্ডি’।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত