Connect with us

জাতীয়

কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে বদলি

Avatar of author

Published

on

কাস্টমস বিভাগের যুগ্ম কমিশনার ও সহকারী রাজস্ব কর্মকর্তা পদে বড় ধরনের রদ-বদল করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। বদলির আদেশে তাদেরকে ১৪ ও ১৭ সেপ্টেম্বরের মধ্যে কর্মস্থলে যোগদানের জন্য অনুরোধ করা হয়েছে।

দেশের রাজস্ব খাতে গতিশীলতা ফেরাতে এনবিআর থেকে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে সোমবার (১১ সেপ্টেম্বর) এনবিআরের জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মু’মেন গণমাধ্যমকে জানিয়েছেন।

প্রতিষ্ঠানটির কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগের ২৬৮ জন সহকারী রাজস্ব কর্মকর্তাকে একযোগে বিভিন্ন দপ্তরে বদলি করা হয়েছে। এছাড়া দুইজন যুগ্ম কমিশনারকেও বদলি করা হয়েছে বলে জানা গেছে।

এনবিআরের দ্বিতীয় সচিব মো. মাসুদ রানা সই করা পৃথক পৃথক তিনটি আদেশে একযোগে কর্মকর্তাকে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর, সিলেট, কুমিল্লা, যশোর ও বেনাপোলের কাস্টমসের বিভিন্ন দপ্তরে বদলি করা হয়েছে।

বদলি হওয়া কর্মকর্তাদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

Advertisement
Advertisement

জাতীয়

কোরবানিতে সারাদেশে ৭৫ হাজার কোটি টাকার লেনদেন: মেয়র আতিক

Published

on

কোরবানি

পশু কোরবানির মাধ্যমে সারাদেশে ৭৫ হাজার কোটি টাকার লেনদেন হবে। আসন্ন ঈদুল আজহায় রাজধানী ঢাকায় ২৫ লাখ গরু জবাই হবে। বললেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৩০ মে) সচিবালয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (এলজিআরডি) আয়োজিত কোরবানির পশুর হাট ও বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে বৈঠকে তিনি এ কথা জানান।

মেয়র আতিক বলেন, আসন্ন কোরবানি উপলক্ষ্যে ১০ লাখ ৪০ হাজার পলিব্যাগ দেয়া হবে কোরবানির পশুর বর্জ্য ব্যবস্থাপনায়। বাড়ি বাড়ি গিয়ে এই পলিব্যাগ বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, ঈদের দিন ঢাকা উত্তর সিটিতে বর্জ্য অপসারণ করা হবে। এজন্য আমি সারাদিনই রাস্তায় থাকব, রাস্তায় খাব। বাসায় যাব না। এতে আমি মনে করি, পরিচ্ছন্নতাকর্মীরা উদ্ধুদ্ধ হবে। এছাড়া, কোরবানির পশুর হাটে অনলাইনে হাসিল ও কেনাকাটা করা যাবে বলেও জানান তিনি।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

এমপি আজীম হত্যা: সাফল্য নিয়ে ঢাকায় ফিরছেন ডিবি হারুন

Published

on

ডিবি-হারুন

কলকাতার সঞ্জীবা গার্ডেনের বিইউ ৫৬ ফ্ল্যাটের সেফটিক ট্যাংক থেকে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের দেহ খণ্ডাংশ উদ্ধারের সাফল্য নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদসহ ৩ কর্মকর্তা।

বৃহস্পতিবার (৩০ মে) সকাল ১১টা ৪০ মিনিটের দিকে ছয়টি গাড়ি বহর নিয়ে ডিবি হারুন নিউটাউনের দ্য ওয়েস্টিন হোটেল থেকে বেরিয়ে সোজা চলে যান কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে।

এখানে আগে থেকেই অপেক্ষায় ছিলেন সাংবাদিকরা। ডিবি হারুন তাদের জানান, এমপি আনার হত্যার অন্যতম দুজন আসামি নেপাল ও মার্কিন যুক্তরাষ্ট্রে পালিয়েছে। পশ্চিমবঙ্গের সিআইডি ও কলকাতা পুলিশের সর্বোচ্চ কর্তৃপক্ষের কাছে তাদের গ্রেপ্তারের আবেদন জানানো হয়েছে। পাশাপাশি উদ্ধারকৃত মাংসের দ্রুত ফরেন্সিক পরীক্ষা ও ডিএনএ টেস্টের রিপোর্ট পাঠানোর অনুরোধ জানিয়েছেন ভারতীয় প্রশাসনের কাছে।

তিনি আরও বলেন, প্রতিকূল আবহাওয়ার মধ্যে বিভিন্ন খাল ও জলাভূমি তল্লাশি অভিযান চালিয়েছেন সিআইডি, বিধান নগর কমিশনারেটের নিউ টাউন থানার পুলিশ ও কলকাতা পুলিশের এবং পশ্চিমবঙ্গ সরকারের ডিজাস্টার ম্যানেজমেন্টের ডুবুরি ও কর্মীরা। এজন্য সবাই ধন্যবাদ জানাই।।

আশাবাদ ব্যক্ত করে ডিবি হারুন বলেন, এই খুনের কিনারা হবে খুব দ্রুত এবং যা যা ইলেকট্রনিক্স ডিভাইস এভিডেন্স আছে সেগুলো পর্যবেক্ষণে রেখেই তদন্ত চলবে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জনগণের অধিকার নিশ্চিতে কাজ করবো: ইসির নতুন সচিব

Published

on

নবনিযুক্ত-ইসি-সচিব-শফিউল-আজিম

সরকারের স্বার্থ হাসিল নয় বরং সংবিধান মেনে জনগণের অধিকার নিশ্চিতে কাজ করবো। বলেছেন নির্বাচন কমিশনে নবনিযুক্ত সচিব শফিউল আজিম।

বৃহস্পতিবার (৩০ মে) নির্বাচন কমিশনে সদ্য সাবেক সচিব জাহাঙ্গীর আলমের সঙ্গে যৌথ এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

ইসিতে কাজ শুরুর প্রথমদিন তিনি বলেন, মুক্ত সমাজে তথ্য প্রবাহ যথাযথ না হলে তা দূষিত বায়ুতে পরিণত হয়। তাই, সবসময় স্বচ্ছতা বজায় রাখার প্রত্যয় ব্যক্ত করেন নবনিযুক্ত সচিব শফিউল আজিম।

ইসির সাথে চাকরির শুরু থেকেই সম্পর্ক রয়েছে জানিয়ে তিনি বলেন, এর আগেও বিভিন্ন সময় নির্বাচনী কর্মকর্তা হিসেবে কাজ করেছি। নতুন কর্মক্ষেত্র চ্যালেঞ্জ মনে হলেও তা মোকাবেলা করাটাই কৃতিত্ব। আশা করি ইসিতে দায়িত্বপালন করে ভালো লাগবে।

নিজেকে মুক্ত তথ্যপ্রবাহ ও স্বচ্ছতায় বিশ্বাসী জানিয়ে তিনি বলেন, জনগণই সব ক্ষমতার উৎস, এই স্পিরিটকে আমরা তুলে ধরবো। কাজ করার ক্ষেত্রে আইন ও সংবিধান মেনে চলবো। জনগণকে আইনের ভিতর থেকে সেবা দেয়া আমাদের কাজ বলেও মন্তব্য করেন ইসি সচিব।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত