Connect with us

ক্যাম্পাস

ফেসবুকে ছড়িয়ে পড়েছে আয়মান-মুনজেরিনের বিয়ের খবর

Avatar of author

Published

on

আয়মান

শিক্ষার্থী ও তরুণ সমাজে তুমুল জনপ্রিয় দুই সেলিব্রিটি আয়মান সাদিক ও মুনজেরিন শহীদের মধ্যে এতদিন প্রেমের যে গুঞ্জন ছিল। বিয়ে করতে যাচ্ছেন দেশের সবচেয়ে বড় ইন্টারনেটভিত্তিক শিক্ষাবিষয়ক প্রতিষ্ঠান ‘টেন মিনিট স্কুল’-এর প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক এবং একক স্কুলের ইংরেজি বিভাগের শিক্ষক মুনজেরিন শহীদ।

আগামী ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর সেনাকুঞ্জ মিলনায়তনে আয়মান-মুনজেরিনের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। নিকটতম বন্ধু-বান্ধবীরা দু’জনের বিয়ের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রের ছবি দিয়ে আয়মান সাদিক ও মুনজেরিন শহীদকে তাদের সোশ্যাল মিডিয়ায় শুভ কামনা জানিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া কার্ডে দেখা যায়, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল তায়েবুর রহমান ও শারমিন আক্তারের পুত্র আয়মান সাদিক এবং শহীদ উদ্দিন আহমেদ চৌধুরী ও মনোয়ারা শহীদের কন্যা মুনজেরিন শহীদের বিবাহোত্তর সংবর্ধনার কথা রয়েছে।

আমন্ত্রিত বন্ধু-ঘনিষ্ঠজনদের নিয়ে ফেসবুক ম্যাসেঞ্জারে একটি চ্যাট গ্রুপ খুলেছেন ‘বর-কনে’। তাতে কঠোর নির্দেশনা-কোনোভাবেই ২৩ তারিখের আগে বিয়ের খবর বাইরে জানানো যাবে না। তবুও তা জানাজানি হয়েছে। ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও। তরুণ প্রজন্মের গণ্ডি ছাড়িয়ে সব মহলে জনপ্রিয় আয়মান-মুনজেরিন। তাদের বিয়ের পিঁড়িতে বসার খবর ছড়িয়ে পড়বে না তা কী হয়?

বুধবার (১৩ সেপ্টেম্বর) কথা হয় টেন মিনিট স্কুলের একজন শিক্ষক ও আয়মান-মুনজেরিনের ঘনিষ্ঠ এক বন্ধুর সঙ্গে। নাম অপ্রকাশিত রাখার শর্তে তিনি বলেন, ‘হ্যাঁ, খবর তো সত্য। তবে বলতে বারণ। এটা সারপ্রাইজড হয়ে থাক না ভাই।’

Advertisement

জোরাজুরি করলে একপর্যায়ে তিনি কিছুটা বিস্তারিত জানান। বলেন, ‘আমরা দাওয়াত পেয়েছি। ২৩ তারিখ (সেপ্টেম্বর) সেনাকুঞ্জের হলরুমে বিয়ের অনুষ্ঠান। হয়তো ছোট পরিসরে অনুষ্ঠানটা সারতে চাইছেন তারা। আমন্ত্রিতদের নিয়ে একটা ফেসবুক গ্রুপ খুলেছেন আয়মান-মুনজেরিন। সেখানে তারা খুব করে অনুরোধ জানিয়েছেন- বিষয়টি যেন জানাজানি না হয়। সাইপ্রাইজড হয়ে থাক। আমরাও সেটাই চাইছিলাম।’

এদিকে, তাদের বিয়ের একটি কার্ড ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ওই কার্ডে দেখা গেছে, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল তায়েবুর রহমান ও শারমিন আক্তারের ছেলে আয়মান সাদিক এবং শহীদ উদ্দিন আহমেদ চৌধুরী ও মনোয়ারা শহীদের মেয়ে মুনজেরিন শহীদের বিবাহোত্তর সংবর্ধনার কথা লেখা রয়েছে। অনুষ্ঠান সন্ধ্যা ৭টায়। স্থান সেনাকুঞ্জের হলরুম।

তবে এ বিষয়ে জানতে আয়মান সাদিকের ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকার কল করা হলেও পাওয়া যায়নি। নম্বরটি বন্ধ পাওয়া যাচ্ছে। মুনজেরিন শহীদের ব্যবহৃত নম্বরটিও বন্ধ।

কুমিল্লায় জন্ম নেয়া আয়মান সাদিক একজন বাংলাদেশি শিক্ষা উদ্যোক্তা এবং ইন্টারনেট ব্যক্তিত্ব। তিনি ২০১৫ সালে ‘১০ মিনিট স্কুল’ প্রতিষ্ঠা করেন। এটি এমন এক প্রতিষ্ঠান, যা অনলাইনে শিক্ষাবিষয়ক বিভিন্ন তথ্য এবং সহযোগিতা বিনামূল্যে দিয়ে থাকে। এই প্রতিষ্ঠান মূলত ইংরেজি, গণিত ও বিজ্ঞানের নানা বিষয়, যা একাডেমিক সিলেবাসের আওতাভুক্ত এবং বিভিন্ন বিষয়ের ওপর দক্ষতা কীভাবে বাড়ানো যায়, তা নিয়ে ভিডিও তৈরি করে। আয়মান সাদিক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর ছাত্র।

মুনজেরিন শহীদের জন্ম চট্টগ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তরে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেছিলেন। এখন তিনি বিশ্বের অন্যতম সেরা শিক্ষাপ্রতিষ্ঠান অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে শতভাগ বৃত্তি নিয়ে ইংরেজিতে দ্বিতীয় স্নাতকোত্তর করছেন। তিনি মূলত আলোচনায় আসেন ‘১০ মিনিট স্কুল’র একজন শিক্ষিকা হিসেবে। তিনি এই প্ল্যাটফর্মে শিক্ষার্থীদের ইংরেজি শিখিয়ে বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন।

Advertisement
Advertisement

শিক্ষা

রোববার একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ

Published

on

প্রথম ধাপে একাদশ শ্রেণিতে ভর্তির ফল আগামী ২৩ জুন প্রকাশিত হবে। এ ধাপে আবেদন করেছেন সাড়ে ১৩ লাখেরও বেশি শিক্ষার্থী। ওইদিন শিক্ষার্থীরা জানতে পারবেন, তিনি কোন কলেজে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২১ জুন) বিকেলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি এবং ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

ভর্তি নীতিমালা অনুযায়ী-প্রথম ধাপে ফল প্রকাশের পর নির্বাচিতদের নিশ্চায়ন করতে হবে। তাদের নিশ্চায়ন প্রক্রিয়া শেষ হলে শূন্য আসনে ৩০ জুন থেকে দ্বিতীয় ধাপে আবেদন শুরু হবে, যা চলবে ২ জুলাই পর্যন্ত।

৪ জুলাই রাত ৮টায় দ্বিতীয় ধাপের ফল প্রকাশ করা হবে। এরপর টানা চারদিন ধরে চলবে দ্বিতীয় ধাপে নির্বাচিতদের নিশ্চায়ন প্রক্রিয়া। ৯ ও ১০ জুলাই তৃতীয় ধাপে আবেদন নেওয়া হবে, যার ফল প্রকাশ করা হবে ১২ জুলাই রাত ৮টায়।

তিন ধাপে আবেদনের পর ফল প্রকাশ, নিশ্চায়ন ও মাইগ্রেশন শেষে ১৫ জুলাই থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে, যা চলবে ২৫ জুলাই পর্যন্ত। ভর্তি কার্যক্রম শেষে আগামী ৩০ জুলাই সারাদেশে একযোগে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্যাম্পাস

শিক্ষাপ্রতিষ্ঠানে কমেছে ছুটি

Published

on

স্কুল-,-শিক্ষাপ্রতিষ্ঠান

শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মকালীন ছুটি কমানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী-আগামী ২৬ জুন থেকে স্কুল-কলেজ ও মাদরাসা খুলে দেয়া হবে।

বৃহস্পতিবার (২০ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিক্ষাপঞ্জি অনুযায়ী আগামী ২ জুলাই পর্যন্ত গ্রীষ্মকালীন ছুটি ছিল। সেটা কমানোর সিদ্ধান্ত হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী-বুধবার ২৬ জুন থেকে শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ সব স্কুল, কলেজ ও মাদরাসায় যথারীতি ক্লাস শুরু হবে।

শিক্ষাপঞ্জি অনুসারে এবার পবিত্র ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি শুরু হয়েছে ১৩ জুন, যা চলার কথা ছিল ২ জুলাই পর্যন্ত। এবার গ্রীষ্মের ছুটি এক সপ্তাহ কমতে পারে বলে আগেই ইঙ্গিত দেয়া হয়েছিল।

ছুটি সংক্ষিপ্ত করার কারণ হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের যুক্তি হলো, পাঠদানের কর্মদিবস বছরব্যাপী কমেছে। এছাড়া শনিবারের বন্ধ পুনর্বহাল রাখার কারণে কর্মদিবস কমে যাবে। তাই গ্রীষ্মের ছুটি কমানো হয়েছে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ভর্তি -পরীক্ষা

সিলেটের এইচএসসি পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত

Published

on

সিলেট বিভাগের বন্যা পরিস্থিতির অবনতির কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। ৩০ জুন থেকে এই পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল।

বৃহস্পতিবার (২০ জুন) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির কমিটির প্রধান ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সিলেট বিভাগে এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী ৮ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে। তবে ৯ জুলাই থেকে যে পরীক্ষাগুলো হওয়ার কথা ছিল সেগুলো যথারীতি হবে।

টিআর/

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত