Connect with us

ঢালিউড

স্ত্রীর মৃত্যুর পরের দিনই মারা গেলেন নির্মাতা সোহানুর রহমান সোহান

Avatar of author

Published

on

‘কেয়ামত থেকে কেয়ামত’ খ্যাত পরিচালক সোহানুর রহমান সোহান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বহু সফল চলচ্চিত্রের নির্মাতা সোহানুর রহমান সোহান। এর আগে গতকাল মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) ব্রেইন স্ট্রোকে মৃত্যুবরণ করেন তার স্ত্রী।

আজ বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় নিজ বাসায় ঘুমের মধ্যে তার মৃত্যু হয়েছে। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন প্রযোজক খোরশেদ আলম খসরু।

সোহানুর রহমান সোহানের পরিচালিত প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি। সোহানুর রহমান সোহানের উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- কেয়ামত থেকে কেয়ামত, স্বজন, আমার ঘর আমার বেহেশত, অনন্ত ভালবাসা।

সোহানুর রহমান সোহান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে টানা দুবার মহাসচিব এবং দু‘বার সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। সোহানুর রহমান সোহান শিবলি সাদিকের সহকারী হিসেবে তার চলচ্চিত্র কর্মজীবন শুরু করেন।

এএম/

Advertisement
Advertisement

ঢালিউড

ভেঙে ফেলা হচ্ছে ডিপজলের ‘পর্বত’ সিনেমা হল

Published

on

ভেঙে ফেলা হচ্ছে ঢাকার গাবতলীর একসময়ের জনপ্রিয় সিনেমা হল ‘পর্বত’। সেখানে মার্কেট তৈরি করে মাল্টিপ্লেক্স নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।

রোববার (২ জুন) অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল নিজেই হল ভাঙ্গার কথা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ডিপজল জানান, হলটি ভাঙার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সেখানে মার্কেট তৈরি করা হবে। তবে মার্কেটের উপরে মাল্টিপ্লেক্স নির্মাণ করা হবে। তিনটি স্ক্রিন নিয়েই এই মাল্টিপ্লেক্স চলবে।

তিনি জানান, হলটি দীর্ঘদিন যাবৎ বন্ধ পরে ছিল। এ কারণেই এমন সিদ্ধান্ত।

প্রসঙ্গত, নব্বইয়ের দশকে দেশে প্রায় ১ হাজার ২৫০ সিনেমা হল ছিল। সেই সংখ্যা কমে দাঁড়িয়েছে দেড়শতে। এর মধ্যে প্রায় ৬০টি সিনেমা হল সচল রয়েছে। বাকিগুলোও রয়েছে বন্ধ হওয়ার ঝুঁকিতে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

নায়ক হয়ে আসছেন মান্নাপুত্র সিয়াম

Published

on

ঢাকাই সিনেমার প্রয়াত সুপারস্টার মান্নার একমাত্র সন্তান সিয়াম ইলতিমাস। চলতি বছরেই রুপালি পর্দায় নায়ক হয়ে হাজির হবেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সিয়াম নিজেই।

বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রে সিনেমা নির্মাণ নিয়ে পড়াশোনা করেছেন। অভিনয়ের থেকে সিনেমা নির্মাণের দিকে বেশি আগ্রহ থাকলেও তাঁর বাবার ভক্তদের কথা চিন্তা করে অভিনয় জীবনে প্রবেশ করতে যাচ্ছেন সিয়াম।

এ বিষয়ে সিয়াম বলেন, ‘অনেক বছর ধরেই চলচ্চিত্রপ্রেমীরা আমাকে নায়ক হওয়ার জন্য নানাভাবে অনুরোধ করে আসছিলেন। তাদের জন্যই চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছি। তবে এই মুহূর্তে সিনেমার নাম ও নির্মাতার নাম বলতে চাচ্ছি না। চলতি বছরেই দর্শকরা সে প্রশ্নের উত্তর জানতে পারবেন।’

সিয়াম আরও বলেন, ‘বাবা দেশের নাম্বার ওয়ান তারকা ছিলেন। তার ছেলে হিসেবে আমিও নাম্বার ওয়ান হয়েই চলচ্চিত্রে কাজ করব। আমি পড়াশোনার পাশাপাশি অভিনয়টাও শিখেছি। অভিনয়ের স্কিলটা বেশ ভালোভাবেই রপ্ত করেছি।’

সিয়ামের এ ইচ্ছায় অবশেষে চলচ্চিত্রপ্রেমীদের চাওয়া পূরণ হতে চলেছে।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

জুয়া ব্যবসায় জড়ালেন পরীমণি!

Published

on

সম্প্রতি অনলাইন জুয়া কোম্পানির সঙ্গে নাম জড়ায় চিত্রনায়িকা মাহিয়া মাহির। সেই রেশ কাটতে না কাটতে জুয়ার বিজ্ঞাপনে দেখা গেলো ঢাকাই সিনেমার আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরীমণিকে।

গেল মার্চে অনলাইন জুয়া কোম্পানিটির শুভেচ্ছাদূত হিসেবে পরীমণির নাম ঘোষণা করা হয়।  রোববার (২ জুন) নিজের ফেসবুক পেজে অভিনেত্রী ঐ কোম্পানির একটি বিজ্ঞাপন পোস্ট করেন। সেখানে ঐ জুয়ার ওয়েবসাইট ভিজিট করতে পরীমণি সবাইকে আমন্ত্রণ জানান।

জুয়া কোম্পানির শুভেচ্ছাদূত হওয়ার বিষয়ে পরীমণি বিরক্তি প্রকাশ করে পাল্টা প্রশ্ন করেন, ‘কে বলেছে এটা জুয়া কোম্পানির ওয়েবসাইট? ভালো করে খোঁজ নিয়ে ফোন করুন।’ এরপরই ফোন কেটে দেন তিনি।

পরীমণি অস্বীকার করলেও ওই কোম্পানির ওয়েবসাইট ঘুরে দেখা গেছে, সেখানে চলছে বিভিন্ন লোভনীয় জুয়ার অফার।

রোববার থেকে শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আর এ উপলক্ষে অনলাইনে শুরু হয়ে গেছে জুয়ার রমরমা ব্যবসা। বিভিন্ন জুয়া কোম্পানি গ্রাহকদের আকর্ষণ করতে লোভনীয় সব অফার দিচ্ছে। শুভেচ্ছাদূত হিসেবে যুক্ত করছে ঢালিউড তারকাদের। তাঁদের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে কোম্পানিগুলো।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত