Connect with us

আন্তর্জাতিক

বৌদ্ধভিক্ষুর বেশধারী ৭ বাংলাদেশি গ্রেপ্তার

Avatar of author

Published

on

গ্রেপ্তার

বৌদ্ধভিক্ষুর বেশধারী সাত বাংলাদেশিকে অবৈধভাবে থাইল্যান্ডে প্রবেশের দায়ে গ্রেপ্তার করা হয়।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দেশটির দক্ষিণাঞ্চলীয় সোংখলা প্রদেশ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা ইমিগ্রেশন-সংক্রান্ত যাচাই-বাছাই এড়াতে বৌদ্ধভিক্ষুর বেশ ধরেছিলেন।

রোববার (২৪ সেপ্টেম্বর) পাতায়া নিউজের প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, গ্রেপ্তারকৃত ওই সাত ব্যক্তি মালয়েশিয়া যেতে চেয়েছিলেন। তাদের সবার মাথা কামানো। পরনে ছিল বৌদ্ধভিক্ষুর পোশাক। স্থানীয় লোকজনের সঙ্গে মিশে যাওয়া ও কর্তৃপক্ষের চোখ এড়াতে তারা এই কৌশল নিয়েছিলেন।

অসমর্থিত সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে থাইল্যান্ডের সোংখলা ইমিগ্রেশন ও হাট ইয়াই ট্যুরিস্ট পুলিশ যৌথ অভিযান চালিয়ে এই সাত জনকে গ্রেপ্তার করে।

Advertisement

তাদের নেতৃত্বে ছিলেন ৪৬ বছর বয়সী একজন। অনুসন্ধানে কর্তৃপক্ষ জানতে পেরেছে, দলটি বাংলাদেশ থেকে ভ্রমণ শুরু করে। তারা মিয়ানমার হয়ে থাইল্যান্ডে প্রবেশ করে।

পাতায়ার প্রতিবেদনে বলা হয়, তাদের সঙ্গে সপক্ষে কোনো প্রমাণ ছিল না। এই বিষয় উদ্‌ঘাটনের পর তাদের প্রকৃত পরিচয় নিয়ে সন্দেহ তৈরি হয়। পরে তাদরে গ্রেপ্তার করা হয়।

কেএস

Advertisement

এশিয়া

গাজায় আরও এক মেয়র নিহত, ইসরায়েলের হামলা অব্যাহত

Published

on

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় আরও এক মেয়র নিহত হয়েছেন। নিহত ওই মেয়রের নাম ইয়াদ আল-মাগারি। তিনি গাজার নুসেইরাতের মেয়র ছিলেন। ইসরায়েলি বাহিনী পৌরসভা দপ্তরে হামলা চালালে তিনি প্রাণ হারান।

শুক্রবার (৭ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, মধ্য গাজায় ইসরায়েলি অভিযানে পাঁচজন নিহত হয়েছেন এবং তাদের মধ্যে নুসেইরাতের জনপ্রিয় মেয়র ইয়াদ আল-মাগারিও রয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে ইউরো-মেড হিউম্যান রাইটস মনিটরের চেয়ারম্যান রামি আবদুল নিহত আল-মাগারিকে ‘গাজা উপত্যকার সবচেয়ে সক্রিয় মেয়রদের একজন’ বলে অভিহিত করেছেন।

গাজার মিডিয়া অফিস নুসেইরাতের মেয়রকে হত্যার নিন্দা জানিয়ে বলে, আল-মাগারি ‘নিজের দায়িত্ব ও কাজের প্রতি অনুগত ও নিবেদিত’ ছিলেন এবং যুদ্ধের শুরু থেকে পুরোটা সময়জুড়ে নুসেইরাত শরণার্থী শিবিরের লোকদের সহায়তায় নিযুক্ত ছিলেন।

Advertisement

প্রসঙ্গত, এর আগে ইসরায়েলি হামলায় দক্ষিণাঞ্চলীয় আজ-জাহরা এবং মধ্য গাজার মাগাজি পৌরসভার মেয়রও নিহত হয়েছিলেন। এছাড়া ইসরায়েলি আগ্রাসনে গাজাজুড়ে বেশ কয়েকটি পৌরসভার সদর দপ্তরও ধ্বংস হয়ে গেছে।

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

নিরাপত্তা কর্মীর থাপ্পড় খেলেন বিজেপির কঙ্গনা!

Published

on

কঙ্গনা রানাওয়াত

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) থেকে সদ্য নির্বাচিত এমপি ও বলিউড তারকা কঙ্গনা রনৌতকে থাপ্পড় দেওয়ার অভিযোগ উঠেছে বিমানবন্দরে থাকা সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের এক সদস্যের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে চন্ডিগড় বিমানবন্দরে। আর অভিযুক্ত পুলিশ সদস্যের নাম কুলিন্দর কাউর। খবর- এনডিটিভি

হিমাচল প্রদেশের মান্ডি আসন থেকে নির্বাচিত এই সংসদ সদস্য বিমানে দিল্লির উদ্দেশ্যে যাচ্ছিলেন।

অভিনেত্রী থেকে রাজনীতিবিদ বনে যাওয়া কঙ্গনা রনৌতের বিরুদ্ধে কৃষকদের অশ্রদ্ধা করার অভিযোগ করেছে পুলিশ সদস্য কুলিন্দর কাউর।

এদিকে অভিযুক্ত পুলিশ সদস্য কাউরের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

Advertisement

২০২০-২০২১ সালে কৃষি পণ্যের ন্যায্য মূল্যের দাবিতে প্রায় ১৫ মাস ধরে ভারতে আন্দোলন করেছিলো কৃষকরা। সেই সময় নরেদ্র মোদির দল ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে ব্যপক দমন পীড়নের অভিযোগ উঠে।

এনএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

শনিবার হচ্ছে না নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠান

Published

on

ফাইল ছবি

তৃতীয়বারের মত প্রধানমন্ত্রী হিসেবে শনিবার শপথ নেওয়ার কথা ছিল নরেন্দ্র মোদির। তবে এ শপথ অনুষ্ঠান পিছিয়ে গেলো। শনিবারের পরিবর্তে রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত হবে এই শপথ।

বৃহস্পতিবার (৬ জুন) ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

দক্ষিণ এশিয়ার বেশকিছু নেতাকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। এর মধ্যে  বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শ্রীলংকার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে অনুষ্ঠানে উপস্থিত থাকার সম্মতি ব্যক্ত করেছে।

পাশাপাশি নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল, ভুটানের প্রধানমন্ত্রী  শেরিং তোবগে ও মরিশাসের প্রধানমন্ত্রী শ্রী প্রবীন্দ কুমার যুগনাথ উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে।

গেলো মঙ্গলবার ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন এনডিএ জোট পায় ২৯৩ টি আসন। সরকার গঠনের জন্য প্রয়োজন হয় ৫৪৩ আসনের মধ্যে ২৭২ টি আসন।

Advertisement

এনএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত