Connect with us

চট্টগ্রাম

চট্টগ্রামে বাস-অটোরিকশায় আগুন

Avatar of author

Published

on

চট্টগ্রামে-বাসে-আগুন

বিএনপির দ্বিতীয় দফায় অবরোধের দ্বিতীয় ও শেষ দিন আজ সোমবারে (৬ নভেম্বর) চট্টগ্রামের পৃথক দুটি জায়গায় একটি বাস ও একটি সিএনজি-চালিত অটোরিকশায় আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এছাড়া, একটি কাভার্ড ভ্যানও ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সোমবার ভোর সাড়ে ৪টার দিকে পাঁচলাইশ থানার আতুরার ডিপো এলাকায় অবরোধের সমর্থনে একটি ঝটিকা মিছিল বের করা হয়। এসময় তারা একটি কাভার্ডভ্যান ভাঙচুর ও সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি সিএনজিচালিত অটোরিকশায় আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তারা আসার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়।

এ ছাড়া আনোয়ারার চাতরী চৌমহনী বাজারের ট্রাফিক বক্স এলাকায় মসজিদের পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেয়া হয়। এ সময় মসজিদে নামাজ পড়তে আসা লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়। তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ভারপ্রাপ্ত কর্মকর্তা কফিল উদ্দিন বলেন, আনোয়ারা উপজেলা ও নগরের পাঁচলাইশ থানা এলাকায় দুটি গাড়িতে আগুনের ঘটনা আছে। এ ছাড়া আপাতত আর কোনো আগুনের তথ্য নেই।

এর আগে রোববার (৫ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে নগরের বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন মোড় এলাকায় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছিল। পরে ফায়ার সার্ভিসের বায়েজিদ বোস্তামী থানার দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisement

রোববার ভোর ৬টায় বিএনপিসহ বিরোধী দলগুলোর ৪৮ ঘণ্টা রেল ও নৌপথ অবরোধ শুরু হয়। মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল ৬টায় এ কর্মসূচি শেষ হবে। একই সঙ্গে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে চট্টগ্রামে রোববার সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি।

Advertisement

চট্টগ্রাম

কাপ্তাই হ্রদে নেমে প্রাণ গেলো দুই কিশোরের

Published

on

সংগৃহীত ছবি

রাঙামাটিতে কাপ্তাই হ্রদে গোসল করতে নেমে দুই কিশোরের মৃত্যু হয়েছে। গুরুতর অবস্থায় আরেক কিশোরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয়েছে। নিহতরা হলেন রাঙামাটির শাহবহুমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী অর্নব চৌধুরী (১৫) ও এডিশন সাহা (১৬)।

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে কাপ্তাই হ্রদের তবলছড়ির স্বর্ণটিলা নামক এলাকায়  ঘটনাটি ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের চিকিৎসক তিশা চাকমা।

স্থানীয়রা জানান,  তিন বন্ধু দুপুরে হ্রদে গোসল করতে নামে। এসময় লাইফ জ্যাকেটের মতো কিছু একটা নিয়ে ভেসে দুই বন্ধু ঘাট থেকে দূরে যায়। পরে সেটি হাত থেকে ছুটে গেলে দুজনেই পানিতে ডুবে যায়। অপর বন্ধু সাহায্য করতে গিয়ে সেও ডুবে যায়। তাদের চিৎকার শুনে আশপাশের লোকজন হ্রদ থেকে তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জানান, হাসপাতালে আনার আগেই ওই দুই কিশোরের মৃত্যু হয়।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

সিএনজি-অ্যাম্বুলেন্স সংঘর্ষে নিহত ২

Published

on

সড়ক দুর্ঘটনা

ব্রাহ্মণবাড়িয়ায় সিএনজি-অ্যাম্বুলেন্স সংঘর্ষে দুইজন নিহত হয়েছে। নিহতরা হলেন- জাহিদ হাসান (২৫) ও অপু মিয়া (১৭)।এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

বুধবার ( ২৪ জুলাই ) কসবা উপজেলার কুমিল্লা-সিলেট মহাসড়কের কালিয়ারা নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিষ কুমার সান্যাল গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন। আহতদের কুমিল্লা মেডিকেলে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে।

জানা যায়, কুমিল্লা-সিলেট মহাসড়কের কালিয়ারায় অ্যাম্বুলেন্স ও সিএনজি মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই জাহিদ মারা যান। দুর্ঘটনার খবর পেয়ে কুটি-চৌমুহনী দমকল বাহিনীর সদস্যরা ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। আহতদের মধ্যে অপুকে কুমিল্লা মেডিকেলে স্থানান্তর করা হলে সেখানে নেয়ার পথে মারা যান তিনি।

আহতরা হলেন- জেলার রামরাইল এলাকার সিএনজিচালক সাইফুল ইসলাম (৪০) এবং কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার দইখলা গ্রামের রুহুল আমিনের স্ত্রী তসলিমা বেগম। তারা সবাই সিএনজি অটোরিকশায় ছিলেন।

Advertisement

জেডএস/

 

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্যাম্পাস

পুলিশ-আন্দোলনকারী সংঘর্ষে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক রণক্ষেত্র

Published

on

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ডাকে দেশব্যাপি চলছে “কমপ্লিট শাট ডাউন” কর্মসূচি। কর্মসূচি পালনকালে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ আশেপাশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।  এতে উভয় পক্ষের বেশ কয়েকজনকে আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে মহাসড়কে পৌঁছলে এ সংঘর্ষ শুরু হয়।

সরেজমিনে  দেখা যায়, মহাসড়কে শিক্ষার্থী এবং পুলিশ সদস্যরা শান্তিপূর্ণ ভাবে অবস্থান নিলেও । হঠাৎই শুরু হয় সংঘর্ষ, এসময় শিক্ষার্থীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাসের শেল ছুড়তে থাকে পুলিশ। এরপর শিক্ষার্থীরাও পুলিশকে লক্ষ্য করে ইট,পাথর নিক্ষেপ করতে থাকে। এসময়ে রণক্ষেত্রে পরিণত হয় ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক।

প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থী ও পুলিশের সংঘর্ষ চলমান রয়েছে। এতে একজন পুলিশ সদস্য ও বেশ কয়েকজন শিক্ষার্থীকে আহত হতে দেখা গেলেও মোট কতজন শিক্ষার্থী ও পুলিশ সদস্য আহত হয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে শহর থেকে  আন্দোলনকারী শিক্ষার্থীরা কোটবাড়ি অভিমুখে রওনা করলে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের সদস্যরা পথে বাধা দিয়েছেন বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

Advertisement

বর্তমানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউট, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুল ও কুমিল্লা জিলা স্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েকহাজার শিক্ষার্থী যোগ দিয়েছে।

আই/এ

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত