Connect with us

অপরাধ

পিস্তল উঁচিয়ে গুলি করা শামীমকে গ্রেপ্তার করেছে র‌্যাব

Avatar of author

Published

on

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের সময় পিস্তল উঁচিয়ে গুলি করা শামীম আজাদ ওরফে ব্ল্যাক শামীম নামের এক যুবককে আটক করছে র‌্যাব। নৌকা ও ফুলকপি প্রতীকের অনুসারীদের মধ্যে সংঘর্ষের সময় ওই যুবক পিস্তল উঁচিয়ে গুলি ছুড়ছেন। এসময় হতাহতের ঘটনায় ঘটে।

সোমবার (৮ জানুয়ারি) চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে অভিযান চালিয়ে ব্ল্যাক শামীমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সহকারী পুলিশ সুপার (এএসপি) আ ন ম ইমরান খান।

তিনি বলেন, গেলো রোববার (৭ জানুয়ারি) চট্টগ্রামের খুলশীর পাহাড়তলী কলেজ এলাকায় ভোটগ্রহণ চলাকালীন দুপক্ষের সংঘর্ষে প্রকাশ্যে বিদেশী আগ্নেয়াস্ত্র গুলিবর্ষণকারী শামীমকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছে বিদেশী আগ্নেয়াস্ত্র  উদ্ধার করা হয়।  এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

প্রসঙ্গত, শামীম নিজেকে ছাত্রলীগ নেতা হিসেবে পরিচয় দেন। নগর যুবলীগের সহসভাপতি ও ১৩ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত শামীম।

এএম/

Advertisement
Advertisement

অপরাধ

এমপি আনার হত্যার ঘটনায় আওয়ামী লীগ নেতা আটক

Published

on

ভারতের কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহম্মেদ বাবু ওরফে গ্যাস বাবুকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ জুন) রাতে শহরের আদর্শপাড়া এলাকা থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশের একটি টিম তাকে আটক করে। আটক কাজী কামাল আহম্মেদ বাবু জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন উদ্দিন গণমাধ্যমে জানান, রাতে ডিএমপি থেকে ডিবি পুলিশ ঝিনাইদহে এসেছিল। তারা বাবুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে গেছে। তবে কি মামলায়, কোন ব্যাপার নিয়ে তা আমি নিশ্চিত বলতে পারছি না।

স্থানীয়দের দাবি, এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার অন্যতম হোতা শিমুল ভূঁইয়ার নিকটাত্মীয় কাজী কামাল আহম্মেদ বাবু। আনার হত্যার ঘটনায় তার কাছ থেকে তথ্য পাওয়া যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ১৩ মে তাকে কৌশলে ডেকে নিয়ে কলকাতার নিউটাউন এলাকার সঞ্জিভা গার্ডেনসের একটি ফ্ল্যাটে হত্যা করে মরদেহ টুকরো টুকরো করে ট্রলিব্যাগে নিয়ে বিভিন্ন স্থানে ফেলে দেয় হত্যাকারীরা। এ ঘটনায় ভারত ও বাংলাদেশে ৬ জন গ্রেফতার হলেও মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহীন যুক্তরাষ্ট্রে পলাতক রয়েছেন। আর হত্যা নিশ্চিত হওয়ার কয়েকদিন পেরিয়ে গেলেও তার মরদেহের কোন সন্ধান পাওয়া যায়নি। এদিকে মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যার দিকে সঞ্জিভা গার্ডেনসের সেপটিক ট্যাংক থেকে মরদেহের খণ্ডাংশ উদ্ধার করা হয়েছে। তবে এগুলো আনারের মরদেহের খণ্ডাংশ কি না সেটা এখনও নিশ্চিত করেনি পুলিশ।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

নেপাল থেকে আটক আসামিকে হেফাজতে নিয়েছে কলকাতা পুলিশ : ডিএমপি

Published

on

কলকাতা সিআইডি এমপি আনোয়ারুল আজীম আনার হত্যা মামলাটি তদন্ত করেছে। তাদের কাছে দুজন আসামি আছে। একজনকে তারা নেপাল থেকে নিয়েছে। আরেকজনকে আগেই গ্রেপ্তার করেছে। বললেন, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

শুক্রবার (৭ জুন) রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

আনার হত্যার বিচার কোন দেশে হবে এ প্রসঙ্গে তিনি বলেন,যেখানে ঘটনা সংঘটিত হয় সেখানেই তদন্ত হয়। এটি একটি সেট রুল। কিন্তু  বাংলাদেশের আইনেও বলা আছে, বিদেশি যদি কেউ অপরাধ করে থাকে সেক্ষেত্রে সেই অপরাধীকে  বাংলাদেশে এনে বিচার করা সম্ভব। ডিএমপি গোয়েন্দা দল তদন্ত করছে,কলকাতা পুলিশও তদন্ত করছে। তাই যেকোনো জায়গায় এই বিচারটি হতে পারে।

প্রসঙ্গত, এমপি আজীম হত্যা মামলায় সিয়াম ছাড়াও আরও পাঁচজন আসামি গ্রেপ্তার হয়েছেন। এর মধ্যে বাংলাদেশে গ্রেপ্তাররা হলেন, আমানুল্লা সাঈদ ওরফে শিমুল ভুঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভুঁইয়া, তানভীর ভুঁইয়া ও সেলেস্টি রহমান। ভারতে গ্রেপ্তার হয়েছেন জিহাদ ও আরেকজন।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

অপরাধ

বেনজীরকে সময় দিলো দুদক

Published

on

সাবেক আইজিপি বেনজীর আহমেদকে ফের তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ২৩ জুন তাকে জিজ্ঞাসাবাদের জন্য দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) বিকেলে দুদকের প্রধান কার্যালয়ে এ তথ্য জানান সংস্থাটির সচিব খোরশেদা ইয়াসমীন।

খোরশেদা ইয়াসমীন বলেন, দুদক তলব করলেও শুনানিতে অনুপস্থিত থাকায় আগামী ২৩ জুন নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। অর্থাৎ দুদকে হাজির হতে ১৭ দিন সময় পেলেন সাবেক আইজিপি বেনজীর আহমেদ।

গেলো ২৮ মে বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়। দুদকের পাঠানো নোটিশে বেনজীরকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়।

বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ কয়েকটি জেলায় ৬২১ বিঘা জমি, ঢাকার গুলশানে ৪টি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ৩টি বিও হিসাব (শেয়ার ব্যবসা করার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পেয়েছে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এসব সম্পদ জব্দ করার আদেশ দেন আদালত।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত