Connect with us

ক্রিকেট

কুমিল্লার বিপক্ষে চ্যালেঞ্জিং সংগ্রহ রংপুরের

Avatar of author

Published

on

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে সিলেট পর্বে দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। খেলায় শুরুতে ব্যাট করতে নেমে চ্যালেঞ্জিং সংগ্রহ পেয়েছে রংপুর। নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করেছে রাইডার্স।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক সোহান। তবে শুরুটা মোটেই ভালো হয়নি তাদের। দলীয় ১৮ রানেই ব্যক্তিগত ১২ বলে ১৪ রান করে ফিরে যান ব্র্যান্ডন কিং।

এরপর ফজলে রাব্বিকে নিয়ে এগিয়ে যেতে থাকেন বাবর আজম। তবে ৩৬ বলে ৩৭ রান করে খুশদিল শাহর বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

বাবর ফেরার পর ৩০ রান করে মোস্তাফিজের শিকার হন রাব্বিও। এরপর ১৪ রান করে শামীম হোসেন পাটোয়ারী আউট হলে ক্রিজে নেমে আক্রমণাত্মক ব্যাটিং করেন মোহাম্মদ নবি। তবে ১ চার ও ১ ছক্কায় ১৩ রান করে ফিরে যান এই অলরাউন্ডার।

শেষ দিকে অধিনায়ক সোহানের ৬ বলে ১৫ এবং ওমরজাইয়ের ২০ বলে ৩৬ রানের ক্যামিওতে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করিয়েছে রংপুর।

Advertisement

 

 

 

Advertisement

ক্রিকেট

অবসরের ইচ্ছা ছিল না রোহিতের, পরিস্থিতি বলছিল অন্য কথা

Published

on

ফাইনাল ম্যাচ শেষে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন ভিরাট কোহলি। একইরকম ঘোষণা এলো রোহিত শর্মার কাছ থেকেও। তিনি আর সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেট খেলবেন না।

এটাই সঠিক সময় ভাবলেন রোহিত। অবসর নেওয়ার ইচ্ছা সেভাবে ছিল না। তবে পরিস্থিতি দেখে বুঝলেন, আর নয়। টি-টোয়েন্টি ক্রিকেটটা এখানেই থামিয়ে দেওয়া উচিত। অধিনায়ক হিসেবে শিরোপা জয়ের দিন, এমন মুহূর্ত তো প্রতিদিন আসে না।

সংবাদ সম্মেলনে গিয়ে অবসরের ঘোষণা দিয়েছেন রোহিত। দল হিসেবে শিরোপা তো পেয়েছেন। একজন ব্যাটসম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন ঠিকঠাক। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। মোট ৮ ইনিংস খেলে করেছেন ২৫৭ রান।

ফর্মটা ঠিকঠাক ছিল। তবুও অবসরের সিদ্ধান্ত কেন, ভারতীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোহিত বলেন, ‘আমার পরিকল্পনা ছিল না আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরে যাওয়ার। কিন্তু এমন পরিস্থিতি ছিল, ভাবলাম এটাই ঠিকঠাক। বিশ্বকাপ জিতে বিদায় বলার থেকে তো আর ভালো কিছু হতে পারে না। এ কারণেই এমন সিদ্ধান্ত গ্রহণ করলাম।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর এই সংস্করণ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তিন ভারতীয় ক্রিকেটার। রোহিত ও কোহলির পর এই তালিকায় যুক্ত হয়েছেন রবীন্দ্র জাদেজা।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

আরসিবির কোচিং প্যানেলে যুক্ত হলেন কার্তিক

Published

on

দীনেশ কার্তিককে ব্যাটিং কোচ ও ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)।

কার্তিকের বয়স এখন চলছে ৩৯ বছর। তিনি আরসিবি’র স্কোয়াডে ছিলেন সবশেষ ২০২৪ আইপিএলেও। টুর্নামেন্ট শেষে সব সংস্করণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন এই উইকেটরক্ষক ব্যাটার। এই ক্রিকেটার ২০২২ সালের নিলামে আরসিবির সাথে যোগ দেন। এর আগে ২০১৫ সালে একবার এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন তিনি।

২০২৪ মৌসুমে ১৩ ইনিংস খেলে ৩২৬ রান সংগ্রহ করেন এই ক্রিকেটার। কার্তিক আরসিবির হয়ে সর্বমোট ৬০ ম্যাচ খেলেছেন, সংগ্রহ করেছেন ৯৩৭ রান। আরসিবির খেলোয়াড় হিসেবে ভিরাট কোহলির পর কার্তিক আছেন দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে।

নতুন দায়িত্ব পেয়ে কার্তিক বলেন, ‘পেশাদার পর্যায়ে কোচিং করানো দারুণ উপভোগ্য ব্যাপার আমার জন্য। যার জন্য সত্যি বলতে জীবনের নতুন এই অধ্যায় নিয়ে আমি বেশ অনুরাগী।‘

এর আগে এ বছরের জানুয়ারিতে ইংল্যান্ড লায়ন’স যখন ভারত সফর করে, তখন ইংলিশদের কোচিং প্যানেলে যুক্ত হয়েছিলেন কার্তিক। ভারতে প্রস্তুতির জন্য সহকারী হিসেবে তাকে নিযুক্ত করেছিল তারা। সাধারণত ক্রিকেট ব্রডকাস্টিং ও ধারাভাষ্যকার হিসেবে নিজের ক্যারিয়ারকে এরমধ্যে অনেকটুকু সমৃদ্ধ করেছেন কার্তিক।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্রিকেট

ঘূর্ণিঝড়ের কবলে ভারতীয় দল, এখনো ফেরা হয়নি দেশে

Published

on

চ্যাম্পিয়ন দল ভারত আটকা পড়েছে বার্বাডোজে। ঘূর্ণিঝড়ের ফলে ব্রিজটাউনে বেশ খারাপ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চেষ্টা করছে দলকে দেশে ফিরিয়ে নিতে।

বেরিল নামের একটি ঘূর্ণিঝড় বেশ বিপজ্জনক অবস্থায় আছে ব্রিজটাউনে। ক্যাটাগরি ফোর বা চতুর্থ শ্রেণীর ঘূর্ণিঝড় হিসেবে একে চিহ্নিত করা হচ্ছে। ধারণা করা হচ্ছে এই ঝড়ের সর্বোচ্চ গতি হতে পারে ১৩০ মাইল পর্যন্ত। এর আগে এই সময়ে এমন ঝড় হয়নি ব্রিজটাউনে।

ফাইনালের রিজার্ভ ডে থাকায় পূর্ব সূচি অনুযায়ী এখনো বার্বাডোজেই থাকার কথা ছিল ভারতের। সেভাবেই তারা নিজেদের দেশে ফেরার সূচি সাজিয়েছিল। কিন্তু এমন প্রাকৃতিক দুর্যোগের কারণে তেমনটি সম্ভব হচ্ছে না আপাতত।

কোন উপায়ে দেশে ফিরবে ভারত তা নিয়ে বোর্ড সিদ্ধান্ত খুঁজছে। ভারতীয় দলের সংবর্ধনা দেওয়ার ব্যাপারটিও আছে আলোচনায়। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, এই পরিস্থিতি থেকে বের হওয়ার পর সংবর্ধনা বা এই সংক্রান্ত আনুষ্ঠানিকতা নিয়ে আলোচনা হবে।

শনিবারের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে শিরোপা জিতেছে ভারত।

Advertisement

 

এম/এইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত