Connect with us

ঢাকা

আগামীকাল কালিয়াকৈর যাচ্ছেন প্রধানমন্ত্রী

Avatar of author

Published

on

প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে আসবেন বলে জানা গেছে।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪৪তম জাতীয় সমাবেশ উপলক্ষ্যে কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালকের আমন্ত্রণপত্র অনুযায়ী প্রধানমন্ত্রী সকাল ১০টায় একাডেমীতে আগমন ও অভিবাদন গ্রহণ করবেন।

এ ছাড়া আনুষ্ঠানিক কুচকাওয়াজ, পদক বিতরণ, প্রধানমন্ত্রীর ভাষণ, সংঘবদ্ধ মার্চ ও কুচকাওয়াজ সমাপ্তি, প্রধানমন্ত্রী কর্তৃক বিভিন্ন প্রকল্প উদ্বোধন, ৪৪তম জাতীয় সমাবেশের কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

প্রতিবছর ১২ ফেব্রুয়ারি বাংলাদেশ আনসার বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকীতে সফিপুর আনসার ভিডিপি একাডেমীর মনোরম পরিবেশে জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হয়ে আসছে। এ উপলক্ষ্যে আনসার ভিডিপি একাডেমিতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

Advertisement

বিষয়টি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গণসংযোগ বিভাগের কর্মকর্তা ও দাওয়াত পত্রের মাধ্যমে নিশ্চিত করেছেন।

Advertisement

ঢাকা

কোটা সংস্কার আন্দোলনে গাজীপুরে গ্রেপ্তার ৩১৮ জন

Published

on

কোটা সংস্কারের দাবিতে ছাত্র আন্দোলন ঘিরে তৈরি হওয়ায় সহিংসতায় গাজীপুর মেট্রোপলিটনের আট থানায় ২৮টি মামলা দায়ের করা হয়েছে।এসব মামলায় এখন পর্যন্ত ৩১৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া দায়েরকৃত মামলাগুলোয় ১৫ হাজার মানুষকে আসামি করা হয়েছে।

গেলো বৃহস্পতিবার (২৫ জুলাই)  বিষয়টি বায়ান্ন টিভিকে নিশ্চিত করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুব আলম।

তিনি জানান,  গেলো ২৪ ঘণ্টায় মহানগরের থানাগুলোতে দায়ের হওয়া ২৮ মামলায় ৬৮ জন গ্রেপ্তার হয়েছে।   গাজীপুর মেট্রোপলিটন এলাকায় সবচেয়ে বেশি সহিংসতা ঘটে গাজীপুর মেট্রোপলিটন সদর থানাধীন শিববাড়ী, কেয়ামত সড়ক, বাসন থানাধীন ভোগরা, চান্দনা চৌরাস্তা, তেলিপাড়া,গাছা থানাধীন কুনিয়া, বোর্ড বাজার, বড়বাড়ী,টঙ্গী পশ্চিম ও পূর্ব থানা ও কোনাবাড়ী থানাধীন কোনাবাড়ী বাসস্ট্যান্ড, ফ্লাইওভারের পূর্ব ও পশ্চিম পাড় এলাকায়।

সহিংসতার পর থেকে মামলাগুলো দায়ের করা হয়। নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রতিদিন আসামি গ্রেপ্তার করা হচ্ছে। গ্রেপ্তার এড়াতে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) আশপাশে থাকা বিভিন্ন ছাত্রাবাস থেকে শিক্ষার্থীরা চলে যাচ্ছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

নারায়ণগঞ্জে থেকে গ্রেপ্তার নরসিংদী কারাগারের পলাতক জঙ্গি

Published

on

গ্রেপ্তার

নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার হয়েছেন নরসিংদী জেলা কারাগার থেকে পলাতক আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. ফারুক আহমেদ (৪৩)।

বুধবার (২৪ জুলাই) সোনারগাঁয়ের প্রেমের বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে র‍্যাব-১১ এর সদরদপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা।

গ্রেপ্তার ফারুক আহমেদ নরসিংদীর মাধবদীর নুরালাপুরের মৃত রফিকুল ইসলামের ছেলে।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, কোটা সংস্কার আন্দোলন চলাকালে গেলো ১৯ জুলাই হাজার হাজার মানুষ মিছিল নিয়ে নরসিংদী জেলা কারাগারে হামলা করে। এসময় তারা কারাগারের ভেতরে ঢুকে সেলের তালা ভেঙে ফেলে। এরপর ৯ জঙ্গিসহ মোট ৮২৬ কয়েদী পালিয়ে যান।

Advertisement

এসময় অস্ত্র, গোলাবারুদ ও খাদ্যপণ্য লুট করা হয় বলে জানান র‍্যাব-১১ এর অধিনায়ক।

গ্রেপ্তার ফারুক আহমেদ নুরালাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি হিসেবে ২০১৩ সালে নিয়োগপ্রাপ্ত হন। উক্ত পদে চাকরিরত থাকা অবস্থায় জঙ্গিবাদের সঙ্গে লিপ্ত থাকায় ২০২২ সালের ২৪ মার্চ তাকে গ্রেপ্তার করে র‍্যাব। ২৮ মাস যাবত ফারুক নরসিংদী জেলা কারাগারে বন্দি ছিলেন।

র‍্যাব আরও জানায়, নরসিংদী জেলা কারাগারে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত এক ঘণ্টা কয়েদীদের কারাগারের ভেতরে চিত্তবিনোদনের জন্য সময় দেয়া হয়। গেলো ১৯ জুলাই গ্রেপ্তার আসামিসহ সবাই নিজ নিজ সেল থেকে বের হয়ে কারাগারের অভ্যন্তরে হাঁটাচলা করছিলেন। আনুমানিক সাড়ে ৪টায় কারাগারের সামনে হাজারো জনতা উপস্থিত হয়। এসময় উত্তেজিত জনতা কারাগারে লক্ষ্য করে প্রথমে ইট-পাটকেল এবং পরবর্তীতে পেট্রল বোমা নিক্ষেপ করে। হামলাকারীদের প্রায় সবার হাতে লাঠিসোটা, দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র ছিল।

 

এসি//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

চাঁদপুর-ঢাকা নৌপথে যাত্রীবাহী লঞ্চ চলছে

Published

on

সকাল থেকে স্বাভাবিক হয়েছে চাঁদপুর-ঢাকা নৌপথে যাত্রীবাহী লঞ্চ চলাচল। তবে চাঁদপুর টার্মিনাল থেকে সবশেষ লঞ্চ ছাড়বে দুপুর দেড়টায়।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ভোর থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সংস্থা (বিআইডাব্লিউটিএ)

লঞ্চ কর্তৃপক্ষ জানান, গেলো কয়েকদিনে লঞ্চ বন্ধ থাকায় বিপুল অঙ্কের ক্ষতির মুখে পড়তে হয়েছে তাদের। ক্ষতি পুষিয়ে নিতে স্বাভাবিকভাবে নৌপথ সচল রাখার জন্য দাবি জানান তারা। এরইমধ্যে চাঁদপুর থেকে রাজধানী সদরঘাটের উদ্দেশ্যে ৪ টি যাত্রীবাহী লঞ্চ ছেড়ে গেলেও সকাল সাড়ে ১০ টায় বিপরীত দিক থেকে মাত্র ১টি লঞ্চ যাত্রী নিয়ে চাঁদপুর টার্মিনালে পৌঁছেছে।

চাঁদপুর লঞ্চ টার্মিনালে  বিআইডব্লিউটিএ’র পরিদর্শক মো. শাহ আলম জানান,  বৃহস্পতিবার দুপুর দেড়টা পর্যন্ত চাঁদপুর টার্মিনাল থেকে সবশেষ যাত্রী নিয়ে লঞ্চ ছেড়ে যাবে। তবে পরবর্তী সিদ্ধান্ত সরকারের প্রয়োজনীয় নির্দেশনার ওপর নির্ভর করবে।

এদিকে প্রায় এক সপ্তাহ পর আবারও লঞ্চ চলাচল শুরু হওয়ায় যাত্রীরা স্বস্তি প্রকাশ করেছেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত