Connect with us

দেশজুড়ে

ঋণের দায়ে যুবকের আত্মহত্যা

Avatar of author

Published

on

গাইবান্ধায় ঋণের দায়ে ট্রেনের নিচে লাফ দিয়ে উৎপল চন্দ্র(৩৬)নামে এক যুবক আত্মহত্যা করেছেন। নিহত যুবক গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কালির বাজারে একটি কীটনাশক দোকানে কর্মচারী ছিলেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে সদর উপজেলার বাদিয়াখালি ইউনিয়নের সুখান দীঘি নামক এলাকার রেললাইনে আপ নাইনটিন লোকাল ট্রেনে এ আত্মহত্যার ঘটনা ঘটে। বোনারপাড়া রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সি খায়রুল ইসলাম তালুকদার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, উৎপল চন্দ্র দাস ঋণের দায়ে জর্জরিত ছিল বলে স্থানীয়রা জানিয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঋণের কারণেই সে আত্মহত্যা করেছে।

নিহত উৎপল চন্দ্র দাস গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার হরিনাবাড়ি ইউনিয়নের চিকার ভিটা গ্রামের কার্তিক চন্দ্র দাসের ছেলে।

উল্লেখ্য, এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেইয়া হচ্ছে।

Advertisement

 

Advertisement

ঢাকা

নারায়ণগঞ্জে থেকে গ্রেপ্তার নরসিংদী কারাগারের পলাতক জঙ্গি

Published

on

গ্রেপ্তার

নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার হয়েছেন নরসিংদী জেলা কারাগার থেকে পলাতক আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. ফারুক আহমেদ (৪৩)।

বুধবার (২৪ জুলাই) সোনারগাঁয়ের প্রেমের বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে র‍্যাব-১১ এর সদরদপ্তরে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা।

গ্রেপ্তার ফারুক আহমেদ নরসিংদীর মাধবদীর নুরালাপুরের মৃত রফিকুল ইসলামের ছেলে।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, কোটা সংস্কার আন্দোলন চলাকালে গেলো ১৯ জুলাই হাজার হাজার মানুষ মিছিল নিয়ে নরসিংদী জেলা কারাগারে হামলা করে। এসময় তারা কারাগারের ভেতরে ঢুকে সেলের তালা ভেঙে ফেলে। এরপর ৯ জঙ্গিসহ মোট ৮২৬ কয়েদী পালিয়ে যান।

Advertisement

এসময় অস্ত্র, গোলাবারুদ ও খাদ্যপণ্য লুট করা হয় বলে জানান র‍্যাব-১১ এর অধিনায়ক।

গ্রেপ্তার ফারুক আহমেদ নুরালাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরি হিসেবে ২০১৩ সালে নিয়োগপ্রাপ্ত হন। উক্ত পদে চাকরিরত থাকা অবস্থায় জঙ্গিবাদের সঙ্গে লিপ্ত থাকায় ২০২২ সালের ২৪ মার্চ তাকে গ্রেপ্তার করে র‍্যাব। ২৮ মাস যাবত ফারুক নরসিংদী জেলা কারাগারে বন্দি ছিলেন।

র‍্যাব আরও জানায়, নরসিংদী জেলা কারাগারে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত এক ঘণ্টা কয়েদীদের কারাগারের ভেতরে চিত্তবিনোদনের জন্য সময় দেয়া হয়। গেলো ১৯ জুলাই গ্রেপ্তার আসামিসহ সবাই নিজ নিজ সেল থেকে বের হয়ে কারাগারের অভ্যন্তরে হাঁটাচলা করছিলেন। আনুমানিক সাড়ে ৪টায় কারাগারের সামনে হাজারো জনতা উপস্থিত হয়। এসময় উত্তেজিত জনতা কারাগারে লক্ষ্য করে প্রথমে ইট-পাটকেল এবং পরবর্তীতে পেট্রল বোমা নিক্ষেপ করে। হামলাকারীদের প্রায় সবার হাতে লাঠিসোটা, দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্র ছিল।

 

এসি//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বরিশাল

বরিশাল থেকে লঞ্চ ও বাস চলাচল শুরু

Published

on

বরিশালে-লঞ্চ-বাস-চলাচল-শুরু

বরিশালে কারফিউ শিথিলের সময় বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত জেলা এবং মেট্রেপলিটন এলাকায় সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। এ দিন বরিশাল নদী বন্দর থেকে সব রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে; সড়ক পথেও চলছে যাত্রীবাহী বাস।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, নির্দেশনা অনুযায়ী সীমিত পরিসরে বুধবার (২৪ জুলাই) বরিশালের অভ্যন্তরীণ রুটে ছোট লঞ্চ চলাচল করেছে। তবে সন্ধ্যা ৬ টার কারফিউ কঠোর থাকায় ঢাকা-বরিশাল রুটে লঞ্চ চলাচল করেনি।

নগরবাসী জানান, নগরে গণপরিবহন চলছে এবং ব্যাংক-বিমা-অফিস-আদালতের কার্যক্রম স্বাভাবিক হয়েছে। কারফিউ শিথিল হওয়াতে এবং পরিস্থিতি স্বাভাবিক হওয়াতে প্রয়োজনীয় কাজে আসা ব্যক্তিরা অনেকটা স্বস্তি পাচ্ছেন তারা। পরিস্থিতি এমনই থাকুক, আর কোনো অস্থির বা অস্থিতিশীল পরিবেশ চান না নগরবাসী।

উল্লেখ্য, কারফিউ শুরুর পর গেলো ২০ জুলাই থেকে বরিশাল নদী বন্দর থেকে সব রুটে লঞ্চ চলাচল বন্ধ ছিল।

 

Advertisement

জেডএস//

পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

ঢাকার বাইরে যতক্ষণ শিথিল থাকবে কারফিউ

Published

on

সংগৃহীত ছবি

ঢাকাসহ ৪ জেলায় আজও সকাল ১০টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। তবে ঢাকার বাইরে স্থানীয় প্রশাসন কারফিউ শিথিল করার বিষয়ে সিদ্ধান্ত নেবেন। সে অনুযায়ী অনেক জেলায় কারফিউ শিথিলের সময়সীমা বাড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) এসব জেলার জেলা প্রশাসক কারফিউ শিথিলের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বন্দর নগরী চট্রগ্রামে সকাল ৯ টা থেকে বিকেল ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। বাকি সময় পরবর্তি নির্দেশনা না দেয়া পর্যন্ত কারফিউ বহাল থাকবে।

রাজবাড়ীতে কারফিউ শিথিলের সময়সীমা ৩ ঘণ্টা বৃদ্ধি করা হয়েছে। প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত শিথিল করা হয়েছে কারফিউ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত রাত ৮টা থেকে পরদিন সকাল ৮টা পর্যন্ত কারফিউ বলবত থাকবে।

যশোরে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। বাকি সময় কারফিউ বলবত থাকবে।

Advertisement

বরিশাল নগরীতে সকাল ৬টা থেকে সন্ধ্যায় ৬টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।নগরীর বাইরের উপজেলায় শিথিল থাকবে রাত ৮টা পর্যন্ত।

তবে ঢাকার মতই হবিগঞ্জে  বৃহস্পতিবার বেলা ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। বাকি সময় কারফিউ জারি থাকবে। এছাড়া সিলেট ও রংপুরেও কারফিউ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ বহাল থাকবে।

এছাড়া বগুড়ায় সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। বাকি সময় পুরো জেলায় কারফিউ জারি থাকবে।

এছাড়া দ্বীপ জেলা ভোলায়ও বাড়ানো হয়েছে কারফিউ শিথিলের সময়।  সকাল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত থাকবে কারফিউ শিথিল। রাত ৮টার পরে আবার পূণরায় বলবত থাকবে কারফিউ।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত