Connect with us

ঢাকা

ফুল নিয়ে ট্রেনে ভ্রমণ নিষেধ!

Avatar of author

Published

on

ফুল

মেট্রোরেলে স্টেশনের সিঁড়ির মুখে ঝোলানো কাগজে লেখা ‘ফুল নিয়ে ট্রেনে ভ্রমণ নিষেধ’। ছবিটি এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে এ সংক্রান্ত একটি নোটিশ ঝুলতে দেখা গেছে।

অবশ্য এ বিষয়ে মেট্রোরেল কর্তৃপক্ষের কারও বক্তব্য নেয়া সম্ভব হয়নি। গেলো বছর ১৩ ডিসেম্বর মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন খুলে দেয়া হয়।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বাংলা বর্ষপঞ্জি অনুযায়ী একসঙ্গে একাধিক গুরুত্বপূর্ণ দিন রয়েছে: পয়লা ফাল্গুন, হিন্দু ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা অন্যতম। এছাড়া বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে কয়েক দিন আগে থেকেই ফুলের বাজার রমরমা।

এদিকে বিশ্ব ভালোবাসা দিবসের আগের রাতে রাজধানীতে জমে উঠেছে ফুলের দোকানগুলো। সকালে খোঁপায় গুঁজতে বা প্রিয়তমাকে ফুল দিয়ে ভালোবাসা জাহিরে দোকানগুলোতে ভিড় জমিয়েছেন তরুণ-তরুণীরা। দোকান ঘুরে দেখা গেছে স্থান ও মানভেদে প্রতিপিস গোলাপ বিক্রি হচ্ছে ৬০-২৫০ টাকায়।

Advertisement

এর আগে রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার হিসেবে পরিচিত কারওয়ান বাজার স্টেশনে কাঁচা শাক-সবজি ও মাছ-মাংস নিয়ে মেট্রোরেলে প্রবেশে নিষেধ করে নোটিশ টানানো হয়। সে নোটিশে বলা হয়, ‘কাঁচা শাক-সবজি, মাছ ও মাংস পরিবহন নিষেধ।’

২০১২ সালে উত্তরা থেকে মিরপুর এবং ফার্মগেট হয়ে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল নির্মাণের প্রকল্প নেয়া হয়। এটি মেট্রোরেল লাইন-৬ নামে পরিচিত। প্রথম পর্যায়ে ২০২২ সালের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু করা হয়। গেলো বছরের ৪ নভেম্বর চালু হয় আগারগাঁও থেকে মতিঝিল অংশ। শুরুতে মতিঝিল পর্যন্ত এই মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা থাকলেও পরে তা কমলাপুর পর্যন্ত সম্প্রসারিত করা হয়।

২০২৫ সালের মধ্যে মতিঝিল থেকে কমলাপুর অংশ নির্মাণের মাধ্যমে মেট্রোরেল প্রকল্পটি শেষ হওয়ার কথা রয়েছে। চলতি বছরের জানুয়ারি পর্যন্ত কমলাপুর অংশের কাজ এগিয়েছে ২৬ শতাংশ।

Advertisement

ঢাকা

রাজধানীর পান্থপথে ভেঙে পড়েছে গাছ

Published

on

পান্থপথে-ভেঙে-পরেছে-গাছ

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে একটি গাছ ভেঙে পড়েছে রাজধানীর পান্থপথে। গাছ পাড়ার কারণে আপাতত পান্থপথ এলাকায় যান চলাচল ব্যাহত হচ্ছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে।

সোমবার (২৭ মে) বিকেল পৌনে ৪টার দিকে গাছটি সড়কে পড়ার খবর পায় ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম।

তিনি বলেন, রাজধানীর পান্থপথ এলাকায় একটি গাছ পড়ে গেছে রাস্তায়, এমন সংবাদ আমরা পেয়েছি। ঘটনাস্থলে আমাদের একটি ইউনিট যাচ্ছে।

রাজধানীর দোয়েল চত্বর এলাকায় একটি গাছ ভেঙে পড়ে রয়েছে ঘূর্ণিঝড়ের কারণে। সেটিও রাস্তা থেকে সরানোর জন্য ফায়ার সার্ভিসের একটি ইউনিট যাচ্ছে বলে জানান তিনি।

Advertisement

এছাড়া ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানীর একাধিক জায়গায় গাছ ভেঙে রাস্তায় পড়ে গেছে। এতে রাস্তায় যানচলাচল কিছু সময়ের জন্য ব্যাহত হচ্ছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

ক্যাসিনো ডন সেলিমের বিরুদ্ধে আড়ত ব্যবসায়ীদের মানববন্ধন ও বিক্ষোভ

Published

on

ক্যাসিনো

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অনলাইন ক্যাসিনো ডন, মানি লন্ডারিং কাণ্ডের সাজাপ্রাপ্ত আসামী সেলিম প্রধান জোর পূর্বক ও হুমকি ধামকি দিয়ে আড়ত ব্যবসায়ীদের কাছ থেকে আদায়কৃত দুই কোটি টাকা চাঁদা ফেরত ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছেন বিসমিল্লাহ আড়ৎ নামে একটি পাইকারী বাজারের ব্যবসায়ীরা।

রোববার (২৬ মে) দুপুরে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের সাওঘাট এলাকার বিসমিল্লাহ আড়তের সামনে ঢাকা-সিলেট মহাসড়কে এ কর্মসূচি পালন করে তারা।

মানববন্ধনের ব্যবসায়ীরা অভিযোগ করে জানান,তারা ২০১৯ সালের ২২ সেপ্টেম্বর ক্যাসিনো ডন ও মানি লন্ডারিং মামলার সাজাপ্রাপ্ত আসামী সেলিম প্রধানের কাছ থেকে আড়তের প্রায় ১৬ বিঘা জমি ভাড়া নেন ব্যবসায়ী মজিবুর রহমান। বিঘায় ৫০ হাজার টাকা  প্রতিমাসে জমির ভাড়া দিয়ে আসছেন ৮ লাখ টাকা।

এছাড়া বায়নাসহ ডোবা ও নিচু এসব জমি ভরাট করে সাড়ে ৩’শ দোকান নির্মাণ করতে ব্যয় হয়েছে প্রায় সাড়ে ১০ কোটি টাকা। সেলিম প্রধান জেল থেকে ছাড়া পেয়ে প্রভাব খাটিয়ে আড়তের ব্যবসায়ীদের হুমকি-ধামকি ও জোরপুর্বক প্রায় দুই কোটি টাকা হাতিয়ে নেয়। শুধু তাই নয়, তার গুন্ডা বাহিনী দিয়ে আড়ত দখলের পায়তারা করে আসছেন। তার জন্য আড়তের সকল ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে জোর পূর্বক ও হুমকি ধামকি দিয়ে আড়ত ব্যবসায়ীদের কাছ থেকে আদায়কৃত দুই কোটি টাকা চাঁদা ফেরত ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেন।

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

মারা গেছেন সাবেক বিচারপতি আনোয়ার উল হক

Published

on

সাবেক-বিচারপতি-আনোয়ার-উল-হক

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি আনোয়ার উল হক আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার (২৫ মে) দিবাগত রাত ২টা ৫৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

সাবেক এই বিচারপতির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এ সময় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন আপিল বিভাগের রেজিস্ট্রার মুহাম্মদ সাইফুর রহমান। তিনি বলেন, রোববার (২৬ মে) বাদ জোহর সুপ্রিম কোর্টের ইনার গার্ডেনে মরহুম বিচারপতি আনোয়ারের জানাজা হবে।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত