Connect with us

ফুটবল

নেইমারের মোটা হওয়া নিয়ে কী বলছেন বিশেষজ্ঞরা

Avatar of author

Published

on

জিমনেশিয়ামে ঢুকছেন নেইমার জুনিয়র। ব্রাজিলিয়ান তারকাকে দেখে মনে হচ্ছে তার ওজন অতিরিক্ত বেড়েছে।  নেইমারের মেদযুক্ত শরীরের সেই ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।  যা নিয়ে হাসি-তামাশায় মেতেছে সমর্থকেরা।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ মনে করছে,  আল হিলাল তারকার ছবি যে দিক থেকে তোলা হয়েছে, সেই ছবি দেখে মনে হতে পারে তাঁর ওজন অতিরিক্ত বেড়েছে।  কিন্তু অন্য দিক থেকে তোলা ছবি দেখে খুব বেশি ওজন মনে হয় না।  তবে এটাও সত্য ৩২ বছর বয়সী একজন ফুটবলারের ওজন ও ফিটনেস যেমন থাকা দরকার নেইমার সেই অবস্থায় নেই।

নেইমারের এমন মুটিয়ে যাওয়া কীভাবে দেখছেন বিশেষজ্ঞরা? ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম ‘ও গ্লোবো’ এ নিয়ে কয়েকজন বিশেষজ্ঞের সঙ্গে কথা বলেছে।  যাদের মধ্যে একজন ব্রাজিলের জাতীয় জুডো দলের সাবেক ট্রেনার ওয়াগনার জাক্কানি।  তিনি মনে করেন অস্ত্রোপচারের পর অ্যাথলেটদের ওজন বেড়ে যাওয়াটা স্বাভাবিক।  কারণ, অস্ত্রোপচার করানোর পর খেলোয়াড়েরা বিশ্রামে থাকেন, অনুশীলনের পাশাপাশি নিয়ন্ত্রিত খাবার-দাবার থেকেও দূরে থাকেন।  তবে জাক্কানি স্বীকার করেছেন, নেইমারের বর্তমান ফিটনেস দেখে তিনিও বেশ অবাক হয়েছেন।  ছবিটিকে এডিট ভেবেছিলেন।

ফিজিওলজিস্ট আন্দ্রে লোপেজের মতে, শুধু ছবি দেখে নেইমারের শারীরিক অবস্থা বিশ্লেষণ করা সম্ভব নয়।  সেই সাথে ব্রাজিল তারকার খেয়ালখুশিমতো জীবনযাপনকে তাঁর ওজন বাড়ার একমাত্র কারণ হিসেবে দেখেন না লোপেজ। নেইমার তার খাবার নিয়ন্ত্রণে রাখছেন কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

ব্রাজিলের পুষ্টিবিদ রোবের্তা যুক্তি শারীরিক কাজকর্ম পুরোপুরি বন্ধ না করে নেইমারের উচিত চোটের সঙ্গে সম্পর্কযুক্ত নয়, এমন সব মাংসপেশি নিয়ে কাজ করা।  যাতে শরীরে জমতে না পারে অতিরিক্ত মেদ।

Advertisement

কিছুদিন আগেও নেইমারের মুটিয়ে যাওয়া নিয়ে সমালোচনা তৈরি হয়েছিলো। ব্রাজিলিয়ান সাবেক তারকা রোমারিও জন্মদিন অনুষ্ঠানে যোগ দেওয়া নেইমার ক্যামেরায় ধরা পড়েন তার মেদবহুল শরীর নিয়ে।  তবে এরপর নেইমার নিজেকে মোটা নন বলে দাবি করে ইন্সটাগ্রাম স্টোরিতে পোস্টও করেছিলেন।

 

 

Advertisement

ফুটবল

৫ ম্যাচ হাতে রেখেই ইন্টার মিলানের শিরোপা জয়

Avatar of author

Published

on

৫ ম্যাচ হাতে রেখেই সিরি আর শিরোপা জয় নিশ্চিত করেছে ইন্টার মিলান।  এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে ২০তম সিরি আ শিরোপা জয় করলো ক্লাবটি।

৮ বছরের কোচিং ক্যারিয়ারে ইন্টার মিলান কোচ ইনজাগির এটা প্রথম সিরি আ শিরোপা। ইনজাগি এর আগে খেলোয়াড়ি জীবনে ২০০০ সালে সিরি আ জিতেছিলেন লাৎসিওর হয়ে।

সোমবার রাতে মিলান ডার্বিতে জিতলেই শিরোপা নিশ্চিত এটা জেনে ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় ইন্টার। গোল করেন অ্যাসার্বি।

৪৯ মিনিটে মার্কাস থুরামের গোল ব্যবধান দ্বিগুণ হয়। ৮০ মিনিটে তোমোরির গোলে মিলান ব্যবধান কমালেও ইন্টারের শিরোপা জয় বিলম্বিত করতে পারেনি।

৩৩ ম্যাচে ইন্টারের পয়েন্ট ৮৬। সমান ম্যাচে দুইয়ে থাকা এসি মিলানের পয়েন্ট ৬৯। পরের পাঁচ ম্যাচ জিতলেও এসি মিলানের পয়েন্ট হবে ৮৪।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

ম্যাচে বড় অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা: জাভি

Avatar of author

Published

on

ম্যাচের ২৮ মিনিটে রাফিনিয়ার নেওয়া কর্নার  লামিনে ইয়ামালের আলতো টোকায় চলে যায় প্রায় গোললাইনের কাছে। রিয়াল গোলরক্ষক আন্দ্রে লুনিন কোনোমতে বলটি ঠেকান। বার্সার ফুটবলাররা সঙ্গে সঙ্গে গোল দাবি করলে ভিআরের সাহায্য নেন রেফারি।

তবে গোল লাইন প্রযুক্তি না থাকায় ক্যামেরার বিভিন্ন অ্যাঙ্গেল দেখেও ঠিক নিশ্চিত হওয়া যায়নি বলটি গোললাইন পেরিয়েছে কি না। শেষ পর্যন্ত গোল দেননি রেফারি।

লা লিগায় মৌসুমের শেষ এল ক্লাসিকোয় বার্সেলোনাকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। তবে ম্যাচ শেষে হারের কারণ হিসেবে রেফারির এই সিদ্ধান্তকেই দোষ দিচ্ছেন বার্সা সমর্থক, ফুটবলার ও কোচ জাভি হার্নান্দেজ।

লা লিগায় গোললাইন প্রযুক্তি না থাকাকে লজ্জাজনক বলে মন্তব্য করেছেন বার্সেলোনা গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগেন। জার্মান গোলরক্ষকের সাথে সুর মিলিয়ে কথা বলেছেন জাভিও। তবে এতটুকু বলেই চুপ থাকেননি বার্সা কোচ। রেফারির সিদ্ধান্তে ক্ষোভ জানিয়ে বলেছেন, রিয়াল মাদ্রিদের বিপক্ষে জয়টা প্রাপ্য ছিল তার দলেরই। ম্যাচে বড় অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা।

‘সবাই দেখেছে, কী হয়েছে। আমি আর কী বলব? লিগ কর্তৃপক্ষ আমাকে শাস্তি দিতে পারে। কিন্তু ছবি ও ভিডিও তো আছে। আজ মনে হচ্ছে আমরা পুরোপুরি অন্যায়ের শিকার হয়েছি। আমি ম্যাচের আগে বলেছিলাম, আশা করি রেফারিং নিয়ে ভাবতে হবে না এবং তিনি সঠিক সিদ্ধান্তই দেবেন। কিন্তু দিন শেষে কোনোটাই ঘটেনি।’

Advertisement

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচটিতে দুইবার এগিয়ে গিয়েছিলো বার্সেলোনা। তবে কাতালান ক্লাবটির লিড বেশিক্ষণ স্থায়ী হতে দেয়নি রিয়াল মাদ্রিদ। ৯০ মিনিট পর্যন্ত স্কোর ছিলো ২-২ গোলের সমতায়। যোগ করা সময়ে ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম গোল করলে নিশ্চিত হয় রিয়ালের জয়।

এই জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বার্সা। ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় জিরোনা।

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

শ্বাসরুদ্ধ ম্যাচে বার্সাকে হারালো রিয়াল

Avatar of author

Published

on

লা লিগার দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার শ্বাসরুদ্ধ লড়াইয়ে বার্সাকে ৩-২ গোলে হারিয়েছে রিয়াল।  তবে ম্যাচে দুইবার এগিয়ে গিয়েছিলো বার্সা।  ম্যাচের ৬ ও ৬৯ মিনিটে দুবার এগিয়ে গিয়েছিল কাতালান ক্লাবটি।

রোববার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ৬ মিনিটে রাফিনিয়ার কর্নার থেকে গোল করেন আন্দ্রেয়াস ক্রিশ্চিনসেন। ১২ মিনিট পর বার্সার বক্সে লুকাস ভাসকেজকে সমন্বিত প্রচেষ্টায় ফাউল করেন পাও কুবারাসি ও হোয়াও কানসেলো। পেনাল্টি থেকে রিয়ালকে সমতায় ফেরান ভিনিসিয়াস।

দ্বিতীয়ার্ধে ৬৯ মিনিটে ফারমিন লোপেজ বার্সাকে এগিয়ে দেন।  তবে পিছিয়ে পড়ার চার মিনিট পরই ভিনিসিয়াসের পাস থেকে রিয়ালকে সমতায় ফেরান ভাসকেজ।

সমতায় থাকা ম্যাচে নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ে গোল করে দলের জয় নিশ্চিত করেন জুড বেলিংহাম।

এই জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বার্সা। ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় জিরোনা।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

নির্বাচন-কমিশন নির্বাচন-কমিশন
জাতীয়60 mins ago

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনের ভোট ৫ জুন

ষষ্ঠ উপজেলা পরিষদের চতুর্থ ও শেষ ধাপের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।  তফসিল অনুযায়ী এ ধাপে ৫৫ উপজেলায় আগামী...

জাতীয়2 hours ago

উপজেলা নির্বাচনে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সাতজন চেয়ারম্যান, ৯ জন ভাইস চেয়ারম্যান ও...

অপরাধ3 hours ago

আলী আকবর খানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবি হারুন

সার্টিফিকেট বাণিজ্যে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খানকে বিভিন্ন বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি কোনো প্রশ্নের সদুত্তর...

জাতীয়4 hours ago

ঢাকা ছাড়লেন কাতারের আমির

কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফর শেষে ঢাকা ছাড়লেন৷ মঙ্গলবার (২৩ এপ্রিল) বঙ্গভবনে রাষ্ট্রপতি মো....

হাইকোর্ট হাইকোর্ট
আইন-বিচার5 hours ago

ইউপি চেয়ারম্যানরা পদে থেকেই উপজেলা নির্বাচন করতে পারবেন

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা পদত্যাগ না করেই উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার (২৩ এপ্রিল) এ...

জাতীয়6 hours ago

বান্দরবানের তিন উপজেলার ভোট স্থগিত: ইসি সচিব

বর্তমানে বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছে। এই জন্য এ তিন উপজেলার নির্বাচন স্থগিত। জানিয়েছেন...

জিজ্ঞাসাবাদের-জন্য-ডিবি-কার্যালয়ে-কারিগরি-বোর্ডের-সাবেক-চেয়ারম্যান জিজ্ঞাসাবাদের-জন্য-ডিবি-কার্যালয়ে-কারিগরি-বোর্ডের-সাবেক-চেয়ারম্যান
জাতীয়6 hours ago

ডিবি কার্যালয়ে কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যান

কারিগরি শিক্ষা বোর্ডের সনদ জালিয়াতির ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে ডাকা হয়েছে বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক...

গ্যাসের-চুলা গ্যাসের-চুলা
জনদুর্ভোগ8 hours ago

বুধবার ১২ ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে যেসব এলাকায়

গ্যাস পাইপলাইনের জরুরি মেরামত কাজের জন্য বুধবার (২৪ এপ্রিল) সাভারের বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। মঙ্গলবার (২৩ এপ্রিল) এক...

জাতীয়8 hours ago

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন কাতারের আমির, চুক্তি-সমঝোতা সই

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ঢাকায় সফররত কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির উপস্থিতিতে দুই দেশের মধ্যে ৫টি চুক্তি...

জাতীয়8 hours ago

রাজধানীতে বৃষ্টির জন্য নামাজ আদায়

বৃষ্টির প্রার্থনায় রাজধানীতে সালাতুল ইসতিসকার আদায় করা হয়েছে। নামাজে ইমামতি করেন শায়খ আহমাদুল্লাহ। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে আফতাবনগর ঈদগাহ মাঠে...

Advertisement
ব্যারিস্টার-সুমন
আইন-বিচার2 days ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়4 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল4 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

সর্বাধিক পঠিত