Connect with us

ফুটবল

জোড়া গোল করে রেকর্ড গড়লেন হয়লুন্দ, জিতলো ম্যানইউ

Avatar of author

Published

on

ম্যানচেস্টার সিটির হালান্ড আর ম্যানচেস্টার ইউনাইটেডে হয়লুন্দ। দুজনেই উঠে এসেছেন নর্ডিক অঞ্চলের দেশ থেকে। একজন নরওয়ে থেকে, আরেকজন ডেনমার্কের। দুজনেই স্ট্রাইকার। কিন্তু ফর্মের দিক থেকে দুজনের দূরত্ব অনেক। হালান্ড যখন মুড়ি-মুড়কির মত গোল করছেন, তখন লিগের প্রথম ১৪ ম্যাচে গোলই পাননি হয়লুন্দ।

সেই হয়লুন্দেরই আচমকা সুদিন ফিরল। সঙ্গে সবচেয়ে কম বয়সে প্রিমিয়ার লিগে টানা ৬ ম্যাচে গোলের রেকর্ড গড়লেন এই ডেনিশ তরুণ।

ম্যাচের ৩৭ সেকেন্ডে দিলেন প্রথম গোল। এরপর ৭ মিনিটে করলেন নিজের দ্বিতীয় গোল। দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দারুণ একটি রেকর্ড করে ফেললেন রাসমাস হয়লুন্দ। ডেনমার্কের এই তরুণ ফুটবলারের রেকর্ডের দিনে লুটন টাউনের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের খেলায় টানা ৬ ম্যাচে গোল পেয়েছেন হয়লুন্দ। এই প্রতিযোগিতায় টানা ৬ ম্যাচে গোল পাওয়া সবচেয়ে কনিষ্ঠ ফুটবলার তিনি। ২১ বছর ১৪ দিন বয়সে এই রেকর্ড করেছেন হয়লুন্দ।

এর আগে নিউক্যাসল ইউনাইটেডের জো উইলক কনিষ্ঠতম ফুবলার হিসেবে টানা ৬ ম্যাচে গোল করার রেকর্ড করেছিলেন।

Advertisement

প্রিমিয়ার লিগের টেবিলে ২৫ ম্যাচ খেলে ৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠস্থানে আছে ম্যানইউ। অপরদিকে ২৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে লুটন। রিলেগেশনের শঙ্কায় থাকা দলটি ক্রিস্টাল প্যালেসের মুখোমুখি হবে।

Advertisement

ফুটবল

লিগের শেষ ম্যাচে পিএসজির স্কোয়াডে নেই এমবাপ্পে

Published

on

মেসের বিপক্ষে মৌসুমের শেষ লিগ ম্যাচ খেলবে পিএসজি। এই ম্যাচ দিয়ে আনুষ্ঠানিকভাবে লিগ আঁ বিদায় জানানোর কথা ছিলো কিলিয়ান এমবাপ্পের।

কিন্তু আজ রাতে অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটিতে প্যারিসের ক্লাবটির স্কোয়াডেই রাখা হয়নি তাকে।  ফলে তুলুজের বিপক্ষের ম্যাচটি ফরাসি তারকার শেষ ম্যাচ হয়ে থাকল। যে ম্যাচটি ৩-১ গোলে হারে পিএসজি।

Advertisement

পিএসজির হয়ে সাত মৌসুম খেলেছেন এমবাপ্পে। এই সময়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩০৭ ম্যাচে করেছেন ২৫৬ গোল।  ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোল স্কোরার দলের সবশেষ ম্যাচে নিসের বিপক্ষেও খেলতে পারেননি। তখন জানানো হয়েছিল, হ্যামস্ট্রিংয়ের চোটে ভুগছেন এমবাপ্পে।

স্কোয়াড থেকে অবশ্য শুধু এমবাপ্পেই নন, বাদ পড়েছেন উসমান দেম্বেলে ও ফ্যাবিয়ান রুইজও। আগামী শনিবার ফ্রেঞ্চ কাপের ফাইনালে পিএসজির প্রতিপক্ষ লিলে। শিরোপা লড়াইয়ে সেই ম্যাচে এমবাপ্পেকে শেষ পর্যন্ত দেখা যাবে কি না, সেটাই দেখার অপেক্ষা।

পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

বক্সিং ম্যাচ দেখতে গিয়ে দেখা নেইমার ও রোনালদোর

Published

on

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত একটি বক্সিং ম্যাচ দেখতে এসেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার জুনিয়র। আর সেখানে দেখা হয় ফুটবল বিশ্বের এই দুই জনপ্রিয় তারকার।

দুজনের মধ্যে সাক্ষাতের সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পর্তুগিজ তারকা তার বড় ছেলে রোনালদো জুনিয়রকে নিয়ে এসেছিলেন বক্সিং ম্যাচটি দেখতে। আর নেইমার এসেছিলেন তার বান্ধবী ব্রুনা বিয়ানকার্দিকে নিয়ে।

সাক্ষাতের পর দুজনই পর্তুগিজ ভাষায় কথা বলছিলেন। স্পষ্ট বুঝা না গেলেও, মনে হচ্ছিলো রোনালদো নেইমারের ইনজুরি সম্পর্কে খোঁজ নিচ্ছিলেন।

ইনজুরির কারণে গেলো বছরের অক্টোবর থেকেই মাঠের বাইরে আছেন নেইমার। আগামী মৌসুমের শুরুতেই মাঠে ফেরার কথা এই ব্রাজিলিয়ান তারকার।

Advertisement

নেইমার ও রোনালদো এক সময় লা লিগায় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদে খেলেছেন। সেখানে অসংখ্যবার মাঠে মুখোমুখিও হয়েছেন তারা।

এখন দুজনে খেলছেন সৌদি লীগের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আল হিলাল ও আল নাসরে। তবে ইনজুরিতে থাকায় রোনালদোর আল নাসরের বিপক্ষে এখনো মাঠে নামা হয়নি আল হিলালের হয়ে খেলা নেইমার জুনিয়রের।

 

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ফুটবল

মেসি ফেরার দিনে মায়ামির জয়

Published

on

ফ্লোরিডা ডার্বিতে অরল্যান্ডো সিটির বিপক্ষে ছিলেন না লিওনেল মেসি। সেই ম্যাচ জিততেও পারেনি ইন্টার মায়ামি।  ডিসি ইউনাইটেডের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার মাঠে ফিরলেন আর্জেন্টাইন অধিনায়ক। আর ইন্টার মায়ামি জয় পেলো ১–০ গোলে।

রোববার বাংলাদেশ সময় সকালে ম্যাচের বেশির ভাগ সময় ইন্টার মায়ামি দাপট দেখালেও নির্ধারিত সময় পর্যন্ত পায়নি গোলের দেখা। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা হয়তো গোলশূন্য ড্রয়েই শেষ হবে।

তবে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে সের্হিও বুসকেতসের দারুণভাবে বাড়ানো বলকে নিয়ন্ত্রণ নিয়ে দুর্দান্ত ভলিতে গোল করেন কাম্পানা।

এই জয়ে ১৫ ম্যাচ শেষে ইস্টার্ন কনফারেন্সের শীর্ষেই থাকল মায়ামি। ১৫ ম্যাচে ৯ জয় ৪ ড্র ও ২ হারে মায়ামির পয়েন্ট এখন ৩১।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত