Connect with us

আন্তর্জাতিক

হৃদরোগে প্রাণ হারালেন স্বামী, শোকে মৃত্যু স্ত্রীর

Avatar of author

Published

on

ভারতে-একসঙ্গে-স্বামী-স্ত্রীর-মৃত্যু

দিনটা শুরু হয়েছিল চিড়িয়াখানায় একসঙ্গে ঘোরা দিয়ে। কিন্তু ২৪ ঘন্টা কাটতে না কাটতেই স্বামী-স্ত্রী দুজনেই ঢলে পড়লেন মৃত্যুর কোলে। স্ত্রীর সঙ্গে চিড়িয়াখানা ঘুরতে গিয়ে সেখানেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারান ২৫ বছরের যুবক অভিষেক আলুওয়ালি। আর এই শোক সহ্য করতে না পেরে, আত্মঘাতী হন স্ত্রী অঞ্জলি। সোমবার (২৬ ফেব্রুয়ারি) মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের গাজিয়াবাদে।

স্বামীকে হারিয়ে বাড়ি ফেরার পরই সাত তলা থেকে ঝাঁপ দেন অঞ্জলি। গুরুতর জখম অবস্থায় তড়িঘড়ি তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, শেষরক্ষা হয়নি। এই ঘটনায় শোকস্তব্ধ সবাই।

পরিবার সূত্রে জানা যায়, গেলো ৩০ নভেম্বর বিয়ে হয় অভিষেক ও অঞ্জলির। বিয়ের পর সোমবার তারা দিল্লি চিড়িয়াখানা ঘুরতে যান। চিড়িয়াখানা ঘোরার সময়ই বুকে ব্যথা অনুভব করেন অভিষেক। সঙ্গে সঙ্গেই অভিষেকের বন্ধুদের ফোন করে ডাকেন অঞ্জনি। অভিষেককে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় গুরু তেগ বাহাদুর হাসপাতালে। সেখান থেকে তাকে দিল্লির সফদরজং হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরে সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে অভিষেকের।

এরপর রাত ৯টা নাগাদ নবদম্পতির বাড়ি গাজিয়াবাদের বৈশালীর আলকোন অ্যাপার্টমেন্টে পৌঁছয় অভিষেকের দেহ। স্বামীর দেহ বাড়ি পৌঁছতেই, সেই শোক সহ্য করতে না পেরে দৌড়ে সাততলার বারান্দায় চলে যান অঞ্জলি। স্বামীর আকস্মিক মৃত্যুর ধাক্কা সামলাতে না পেরে, সাততলার বারান্দা থেকে ঝাঁপিয়ে পড়েন অঞ্জলি। গুরুতর জখম হন তিনি। আশঙ্কাজনক অবস্থায় তাকে বৈশালীর ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অঞ্জলি।

অভিষেকের এক আত্মীয় জানান, “অভিষেকের দেহ বাড়ি আসার পর, তার পাশেই বসেছিল অঞ্জলি। তারপরই হঠাৎ উঠে দাঁড়ায় ও ব্যালকনির দিকে দৌড়ায়। আমি বুঝতে পেরেছিলাম যে ও ঝাঁপ দিতে যাচ্ছে। আমিও ওর পিছন পিছন দৌড়াই। কিন্তু আমি ওকে থামাতে যাওয়ার আগেই, ও ঝাঁপ দেয়।”

Advertisement

 

Advertisement

আন্তর্জাতিক

ইরানের যে অস্ত্র গোটা বিশ্বকে চোখ রাঙাচ্ছে

Avatar of author

Published

on

সংগৃহীত ছবি

ইসরায়েলের বিরুদ্ধে আপাতত শেষ হলেও শেষ হচ্ছে না ইরানের যুদ্ধ। এবার যুদ্ধের কৌশল পরিবর্তন করেছে দেশটি। এই কৌশলটি কাজে লাগলে থমকে যাবে বৈশ্বিক অর্থনীতির চাকা। পারস্য উপসাগরের জ্বালানি ছাড়া হোঁচট খাবে উপসাগরীয় দেশগুলোসহ যুক্তরাষ্ট্র ও পশ্চিমা বিশ্বের অনেকে দেশের অর্থনীতি।

সিরিয়ায় নিজেদের কনস্যুলেট ভবনে হামলার জবাব দেওয়া শেষ করেছে ইরান। তবে তেলআবিব পাল্টা পদক্ষেপ নিলে তেহরানও চুপ করে থাকবে না। সেকেন্ডের মধ্যে জবাব দেওয়া হবে-চালানো হবে ১০ গুণ বেশি হামলা। এমনই হুশিয়ারি  দিয়েছে ইরানের হাইকমাণ্ড।

তবে ইরানের এই হুঁশিয়ারিকে পাত্তা দিচ্ছে না ইসরায়েল সরকার। যেকোনো মূল্যে তেহরানের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে তেলআবিব। যুদ্ধকালীন মন্ত্রিসভা এবিষয়ে এখনও সবুজ সংকেত দেয়নি। প্রধান মিত্রদেশ যুক্তরাষ্ট্রও হামলা চালানোর বিপক্ষে অবস্থান নিয়েছে। তারপরও প্রতিশোধ নেওয়ার সিদ্ধান্তে অনড় ইসরায়েল।

তেলআবিবের যুদ্ধাংদেহী এই মনোভাবের কারণে বসে নেই তেহরানও। তারাও পাল্টা ব্যবস্থা নিয়ে রেখেছে। আকাশপথে যুদ্ধের পাশাপাশি এবার তারা পানিপথকেও বেঁছে নিয়েছে। এগিয়ে যাচ্ছে ‘ভাতে মারা ও পানিতে মারা’র কৌশলে।  আর এক্ষেত্রে ‘তুরুপের তাস’ হিসেবে ব্যবহার করছে হরমুজ প্রণালীকে।  নিজেদের ওপর হামলা হলে বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই সমুদ্রপথ বন্ধ করে দেওয়ার হুমকিও দিয়ে রেখেছে ইরান।

ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসির রিপোর্টে বলা হয়, হরমুজ প্রণালীর মাধ্যমে মধ্যপ্রাচ্যর তেল যায় এশিয়া, ইউরোপ, উত্তর আমেরিকা এবং অন্যান্য জায়গায়। এ প্রণালীর একদিকে আছে আরব দেশগুলো যাদের সঙ্গে যুক্তরাষ্ট্রের ভাল সম্পর্ক রয়েছে।  অন্য পাশে রয়েছে ইরান। হরমুজ প্রণালীর সবচেয়ে সংকীর্ণ যে অংশ সেখানে ইরান এবং ওমানের দূরত্ব মাত্র ২১ মাইল। হরমুজ প্রণালীই এখন গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে পশ্চিমা দেশগুলোর। বলতে গেলে গুরুত্বপূর্ণ এই  সমুদ্রপথ বন্ধের হুমকি দিয়ে গোটা বিশ্বকে চোখ রাঙাচ্ছে ইরান।

Advertisement

চোখ রাঙাবেই না কেন ইরান।  বিশ্বের মোট বাণিজ্যের ৮০ শতাংশই হয় সমুদ্রপথে। ২০২১ সালে একটি জাহাজ আটকে সুয়েজ খাল ছয় দিন বন্ধ রেখেছিল ইরান।  আর এতেই বিশ্ব অর্থনীতি এক হাজার কোটি মার্কিন ডলারের ক্ষতি হয়। আর এই খালের চেয়ে বেশি গুরুত্ব রাখে মধ্যপ্রাচ্যের হরমুজ প্রণালী। এ প্রণালী ছাড়া পারস্য উপসাগর পাড়ি দেওয়ার আর বিকল্প কোনো পথ নেই।

পৃথিবীর মোট জীবাশ্ম জ্বালানির প্রায় অর্ধেক রয়েছে উপসাগরীয় অঞ্চলে।  জমা রয়েছে বিশ্বের মোট  প্রাকৃতিক গ্যাসের ৪০ ভাগ। এসব জীবাশ্ম জ্বালানি বিশ্বব্যাপী সরবরাহ করতে পাড়ি দিতে হয় হরমুজ প্রণালি।  ফলে এ প্রণালী বন্ধ করে দেওয়া হলে  থমকে যাবে বৈশ্বিক অর্থনীতির চাকা। পারস্য উপসাগরের জ্বালানি ছাড়া বহু দেশের অর্থনীতিই হোঁচট খাবে।

তাই কোনোভাবেই তেহরানের হাতে বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ এই প্রণালীর একচ্ছত্র নিয়ন্ত্রণ দিতে চায় না ওয়াশিংটন।  নিয়ন্ত্রণ ঠেকাতে গুরুত্বপূর্ণ এ নৌপথ রক্ষায় উপসাগরজুড়ে তাদের রয়েছে কয়েক ডজন সামরিক ঘাঁটি। সক্রিয় রয়েছে যুক্তরাষ্ট্রের পঞ্চম নৌবহর।

তবে নিয়ন্ত্রণ দখলে রাখতে দূরপাল্লার হাইপারসনিক ক্ষেপণাস্ত্র তৈরি করেছে ইরান। এমনকি মজুত রেখেছে বিপুল পরিমাণ জলমাইন।  নিয়মিত টহল দিচ্ছে ইরানের কোস্টগার্ড বাহিনী।  নিজেদের ওপর হামলা হলে ইরান মুহূর্তের মধ্যেই বন্ধ করে দিবে গুরুত্বপূর্ণ এ হরমুজ প্রণালী।  আবার, মার্কিন যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা বিশ্বের অবরোধের কারণে ইরান যদি তেল বিক্রি করতে না পারে, তবে কোনো উপসাগরীয় দেশই তা করতে পারবে না।  বিশ্লেষকরা মনে করছেন, হয়তো এসব কারণেই ইরানকে খুব বেশি ক্ষ্যাপাতে চাইছে না যুক্তরাষ্ট্র। আর হামলায় তেলআবিবের সঙ্গী হতে চাইছে না ওয়াশিংটন।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

সূর্যের চেয়ে ৩৩ গুণ ভারী কৃষ্ণগহ্বরের সন্ধান

Avatar of author

Published

on

ভারী

ছায়াপথে সূর্যের চেয়ে ৩৩ গুণ ভারী কৃষ্ণগহ্বর খুঁজে পাওয়ার দাবি করছেন ফ্রান্সের গবেষকেরা।

বুধবার (১৭ এপ্রিল) যুক্তরাষ্ট্রের সংবাদ মাধ্যম সিএনএন-এর প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, নতুন আবিষ্কৃত কৃষ্ণগহ্বরটির নাম গাইয়া বিএইচ৩। মূলত, ইউরোপের মহাকাশ সংস্থার গাইয়া মিশনের সংগৃহীত তথ্য বিশ্লেষণ করতে গিয়ে এটির খোঁজ পাওয়া যায়।

গাইয়ার টেলিস্কোপ মূলত আকাশে কোনো নক্ষত্রের নিখুঁত অবস্থান শনাক্ত করতে পারে। এর তথ্য থেকে জ্যোতির্বিদেরা নক্ষত্রের ভর, কক্ষপথ ও তাদের অদৃশ্য সঙ্গীকে খুঁজে বের করতে পারেন। গাইয়া মিশনটি পৃথিবী থেকে ২ হাজার আলোকবর্ষ দূরে আকুইলা গ্রহাণুপুঞ্জে বিএইচ৩ নামের কৃষ্ণগহ্বরটিকে শনাক্ত করেছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

আন্তর্জাতিক

ইসরাইলে আবারও ক্ষেপণাস্ত্র হামলা

Avatar of author

Published

on

ফাইল ছবি

ইরানের নজিরবিহীন হামলার তিন দিন পর আবারও ক্ষেপণাস্ত্র হামলার সম্মুখীন হলো ইহুদিবাদী দেশ ইসরাইল।

বুধবার (১৭ এপ্রিল) লেবাননের দক্ষিণাঞ্চল থেকে ইসরাইলের উত্তরাঞ্চলকে লক্ষ্য এ হামলা চালানো হয়। হামলার সময় ছয়টি ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়। খবর- আল জাজিরা

হামলার সময় ইসরাইলের উত্তরাঞ্চলে বিমান হামলার সাইরেন বেজে উঠে।

গেলো ১৩ এপ্রিল ইরানের বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) ইসরায়েলি ভূখণ্ড লক্ষ্য করে প্রায় তিন শতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।

সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলার প্রতিশোধ নিতে ইসরাইলের অভ্যন্তরে ইরান এ হামলা চালায়।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জাতীয়46 mins ago

‘কুকি-চিন সদস্যরা আত্মসমর্পণ না করা পর্যন্ত অভিযান চলবে’

কেএনএফ (কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের) সদস্যরা শান্তির পথে ফিরে না আসা পর্যন্ত পাহাড়ে যৌথ অভিযান অব্যাহত থাকবে। তবে আলোচনার পথ এখনও...

জাতীয়1 hour ago

১ ঘণ্টা বন্ধ থাকবে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল

দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবল (সি-মি-উই-৫) রক্ষণাবেক্ষণ কাজের জন্য জন্য এক ঘণ্টা বন্ধ থাকবে। এজন্য ইন্টারনেটের ধীরগতির কারণে ভোগান্তিতে পড়বেন গ্রাহকরা।...

গর্ভবতী মহিলা গর্ভবতী মহিলা
বাংলাদেশ1 hour ago

গরমে গর্ভবতীদের পেট ফেঁপে যেতে পারে, যা করনীয়

তীব্র দাবদাহে পুড়ছে সারা দেশ। আর এমন তাপদাহ পরিস্থিতিতে একটু উল্টোপাল্টা খাবার খেলে যে অচিরেই পেট ফেঁপে যাবে, তা তো...

দুর্ঘটনা1 hour ago

টোলপ্লাজায় অটোরিকশা ও প্রাইভেটকারকে ট্রাকের ধাক্কা, নিহত বেড়ে ১৪

ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে। নিহত ১৪ জনের মধ্যে ৭ জন পুরুষ,...

পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী
জাতীয়2 hours ago

জীববৈচিত্র্য পুনরুদ্ধারে তহবিল চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

বিবিএনজে চুক্তি অনুমোদন এবং মহাসাগরের জীববৈচিত্র্য পুনরুদ্ধারে তহবিল বরাদ্দের জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। গ্রিসের...

জাতীয়2 hours ago

ইরান-ইসরায়েল হামলা : প্রভাব মোকাবিলায় প্রস্তুতির নির্দেশ

ইরান-ইসরায়েল হামলার সম্ভাব্য প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে যুদ্ধ পরিস্থিতির ঘটনা প্রবাহের দিকে সংশ্লিষ্টদের...

জাতীয়2 hours ago

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা

তৃতীয় ধাপের ১১২টি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসব উপজেলা পরিষদে আগামী ২৯ মে নির্বাচন অনুষ্ঠিত...

জনদুর্ভোগ2 hours ago

জলাবদ্ধতা নিরসনে নতুন প্রকল্প ডিএসসিসির

আশা করি এবার আর জলাবদ্ধতা থাকবে না। নিউমার্কেট এলাকার জন্য নতুন প্রকল্প নিয়েছি। নিউমার্কেট এলাকার জলাবদ্ধতা নিরসনে নতুন প্রকল্প গ্রহণ...

নির্বাচন-কমিশন নির্বাচন-কমিশন
জাতীয়4 hours ago

উপজেলা নির্বাচনে ৩য় ধাপের তফসিল ঘোষণা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের তফসিল ঘোষণা করছেন নির্বাচন কমিশন। বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে দ্বিতীয়...

দুর্ঘটনা4 hours ago

ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২

ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১২ নিহত হয়েছেন। সিমেন্টবাহী ওই ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকটি গাড়িকে ধাক্কা দিয়ে রাস্তার পাশে চলে যায়।...

Advertisement
আন্তর্জাতিক3 mins ago

ইরানের যে অস্ত্র গোটা বিশ্বকে চোখ রাঙাচ্ছে

দেশজুড়ে7 mins ago

আট হাজার ভুয়া মুক্তিযোদ্ধা সনাক্ত!

জাতীয়46 mins ago

‘কুকি-চিন সদস্যরা আত্মসমর্পণ না করা পর্যন্ত অভিযান চলবে’

সৌন্দর্য
লাইফস্টাইল46 mins ago

চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য!

জাতীয়1 hour ago

১ ঘণ্টা বন্ধ থাকবে দ্বিতীয় সাবমেরিন ক্যাবল

বিনোদন1 hour ago

শিল্পীদের নির্বাচনে লড়ছেন যেসব তারকা

গর্ভবতী মহিলা
বাংলাদেশ1 hour ago

গরমে গর্ভবতীদের পেট ফেঁপে যেতে পারে, যা করনীয়

সালমান-খান,-রাখি
বলিউড1 hour ago

সালমানের জন্য কেঁদেই চলেছেন রাখি

দুর্ঘটনা1 hour ago

টোলপ্লাজায় অটোরিকশা ও প্রাইভেটকারকে ট্রাকের ধাক্কা, নিহত বেড়ে ১৪

প্রিয়াঙ্কা
বিনোদন1 hour ago

শুটিং ফ্লোর থেকে রক্তাক্ত ছবি পোস্ট প্রিয়াঙ্কার!

আন্তর্জাতিক7 days ago

বিড়াল বাঁচাতে গিয়ে একই পরিবারের ৫ জন নিহত

সৌদি-পতাকা
আন্তর্জাতিক7 hours ago

ইরান-ইসরায়েল প্রসঙ্গে অবস্থান স্পষ্ট করলো সৌদি

ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক
আইন-বিচার2 days ago

নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

বাংলাদেশ4 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

ফায়ার-সার্ভিস
জাতীয়5 days ago

নিয়ন্ত্রণে এসেছে বাড্ডার আগুন

দেশজুড়ে4 days ago

যুবকের পায়ুপথ থেকে বের করা হলো ৬ ইঞ্চি ডাব

আন্তর্জাতিক3 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

আন্তর্জাতিক3 days ago

ইরানে পাল্টা হামলার বিষয়ে যা জানালো বাইডেন

আন্তর্জাতিক3 days ago

ইসরাইলে ইরানের হামলা: প্রতিক্রিয়া জানালো ভারত ও চীন

টুকিটাকি2 days ago

অপ্রাপ্তবয়স্ক ছাত্রকে যৌন নির্যাতন করলেন শিক্ষিকা

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল3 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল1 month ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত