Connect with us

বাংলাদেশ

আইসিইউতে গেলো রোগী, ফিরে এলো ধর্ষিত হয়ে

Avatar of author

Published

on

সংগৃহীত প্রতীকী চিত্র

ফুসফুসে সংক্রমণের কারণে এক নারী হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। তবে সেখানে চিকিৎসা পাননি, বরং তাকে অচেতন করে ধর্ষণ করা হয়েছে। ভারতের উত্তরাঞ্চলীয় রাজস্থান প্রদেশের আলওয়ারের একটি বেসরকারি হাসপাতালে এমন ঘটনা ঘটেছে।

টাইমস অব ইন্ডিয়াসহ একাধিক ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, রাজস্থানের আলওয়ার এলাকার একটি বেসরকারি হাসপাতালে ফুসফুসে সংক্রমণ নিয়ে ২৪ বছর বয়সী এক বিবাহিত নারী চিকিৎসাধীন ছিলেন। সোমবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এক পুরুষ নার্স ওই আইসিইউ কক্ষে প্রবেশ করেন। পরে পর্দা টেনে দিয়ে ওই রোগীর সামনেই অশ্লিল কাজ লিপ্ত হন। এতে ওই রোগী আপত্তি জানালে ইনজেকশন দিয়ে অজ্ঞান করার পর তাকে ধর্ষণ করেন।

ধর্ষনের ঘটনাটি হাসপাতালের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। সিসিটিভির ফুটেজে দেখা গেছে, নার্স চিরাগ যাদব ভিকটিমের বিছানায় যাচ্ছেন এবং পর্দা দিয়ে ঢেকে দিচ্ছেন।

ধর্ষিত নারী বলেন, অভিযুক্ত চিরাগ যাদব মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে তাকে ধর্ষণ করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তি তাকে অজ্ঞান করার জন্য একটি ইনজেকশন দিয়েছিল। পরে জ্ঞান ফিরলে তিনি নিজেকে ধর্ষিত অবস্থায় দেখতে পান। পরে  সতর্ক সংকেত পাঠালে ওই পুরুষ নার্স তাকে আবারো ইনজেকশন পুশ করে ক্ষতি করার ভয় দেখান। ওইসময় একজন নারী নার্স এসে উপস্থিত হন। এসময় সহায়তা না করে তিনিও  তাকে ভয় দেখান।

পুলিশ কর্মকর্তা বলেন, তার (ভিকটিম) স্বামী মোবাইলে কল দিলে জ্ঞান ফিরে পান ওই নারী। এরপর তিনি তার পরিবারের কাছে স্বাস্থ্য পরীক্ষার কথা জানান।

Advertisement

তিনি আরও বলেন, আমরা অভিযুক্তকে আটক করেছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আমরা সিসিটিভির ফুটেজও পরীক্ষা করেছি; যাতে তাকে বিছানায় যেতে এবং পর্দা দিয়ে ঢেকে রাখতে দেখা যায়।

 

Advertisement

বাংলাদেশ

গরমে গর্ভবতীদের পেট ফেঁপে যেতে পারে, যা করনীয়

Avatar of author

Published

on

গর্ভবতী মহিলা

তীব্র দাবদাহে পুড়ছে সারা দেশ। আর এমন তাপদাহ পরিস্থিতিতে একটু উল্টোপাল্টা খাবার খেলে যে অচিরেই পেট ফেঁপে যাবে, তা তো বলাই বাহুল্য! আর এ কারণেই গরমের দিনে প্রত্যেক গর্ভবতী মহিলাদের হালকা খাবার খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এ নিয়মটা মেনে চললেই কিন্তু এমনতর সমস্যার থেকে বাড়াতে পারবেন দূরত্ব।

কিন্তু অনেক সময় লোভের বশে সব নিষেধাজ্ঞা ভুলে তেল-মশলা সমৃদ্ধ খাবার খেয়ে ফেলেন গর্ভবতী নারীরা। আর তারপর পেট ফাঁপতে শুরু করে। তাই এই সমস্যার সহজ একটা সহজ সমাধান করা দরকার। আর সেই কাজে সাহায্য করবে কয়েকটি ঘরোয়া উপাদান।

তাই চলুন ঝটপট জেনে নেই উপাদানগুলো সম্পর্ক-

জোয়ানের জুড়ি মেলা ভার​

যুগের পর যুগ ধরে পেটের একাধিক সমস্যাকে বশে আনার কাজে ব্যবহৃত হয়ে আসছে জোয়ান। তাই এবার থেকে আজবাজে খাবার খেয়ে পেট ফাঁপলেই এক চামচ জোয়ান টুক করে গিলে নিন। তবে মনে রাখবেন, প্রেগন্যান্সির সময় কিন্তু লবন মেশানো জোয়ান খাওয়া চলবে না। এই ভুলটা করলে আদতে প্রেশার বাড়বে। তার বদলে আপনারা বরং লবন এবং মশলা বর্জিত জোয়ান নিয়মিত খান। আশা করছি, তাহলেই আপনার সুস্থ থাকার পথ প্রশস্থ হবে।

মহৌষধি আদা​

এই সমস্যার সহজ সমাধান করতে চাইলে এক টুকরো আদা ছোট ছোট করে কেটে নিয়ে চুষে চুষে খেতে পারেন। অথবা সমপরিমাণ আদা পানি দিয়ে গিলে নিন। ব্যস, তাহলেই গর্ভবতী নারীরা পেট ফাঁপার মতো সমস্যা থেকে মুক্তি পাবেন বলে একাংশের বিশেষজ্ঞদের দাবি। তাই গ্রীষ্মের দিনে এই সমস্যার ফাঁদে পড়লে এ উপদানের সাহায্য নিতে ভুলবেন না যেন!

Advertisement

মৌরির শরণাপন্ন হন​

জোয়ানের মতোই মৌরিতেও এমন কিছু উপাদান রয়েছে যা হজমশক্তি বাড়াতে পারে। এমনকী পেটে মজুত অতিরিক্ত গ্যাস বের করে দেয়ার কাজেও এর জুড়ি মেলা ভার। তাই গর্ভবতী মহিলারা এবার থেকে পেট ফাঁপা বা ব্লটিংয়ের সমস্যায় আক্রান্ত হলেই, ঝটপট এক চামচ মৌরি চিবিয়ে খেয়ে নিন। ব্যস, এই কাজটা করলেই কিন্তু উপকার পাবেন হাতেনাতে।

পানিই জীবন​

পেটে মজুত গ্যাসকে শরীরের বাইরে বের করে দিতে চাইলে অল্প অল্প করে বারবার পানি পান করুন। তাতেই উপকার পাবেন হাতেনাতে। কিছুক্ষণের মধ্যে ফেঁপে থাকা পেট নরম হয়ে হবে। এমনকী খাবার হজমও হবে চটজলদি। সেই সঙ্গে এড়াতে পারবেন ডিহাইড্রেশনের ফাঁদ। তাই এবার থেকে বিপদে পড়লেই পানির শরণাপন্ন হতে দেরি করবেন না যেন!

এসব ঘরোয়া উপাদান ব্যবহারের ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে সমস্যা না কমলে, সমস্যা উত্তরোত্তর বাড়তে থাকলে, পেটে ব্যথা শুরু হলে বা বমি পেলে– আর অপেক্ষা না করে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

টোলপ্লাজায় অটোরিকশা ও প্রাইভেটকারকে ট্রাকের ধাক্কা, নিহত বেড়ে ১৪

Avatar of author

Published

on

ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে। নিহত ১৪ জনের মধ্যে ৭ জন পুরুষ, ৪ জন নারী ও ৩ জন শিশু রয়েছে। এ ছাড়া আহত হয়েছেন অন্তত ১৫ জন।

বুধবার (১৭ এপ্রিল) দুপুর ২টার দিকে বরিশাল-পিরোজপুর আঞ্চলিক মহাসড়ক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের স্বজনরা জানিয়েছেন, সিমেন্ট বোঝাই ট্রাকটি যে গাড়িগুলোকে চাপা দিয়েছে তাদের বেশিরভাগই বৌ-ভাতের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন।

ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের গ্রাম পুলিশ কামাল হোসেন গণমাধ্যমে বলেন, দুর্ঘটনায় আমার ছোট ভাই দশম শ্রেণির ছাত্র আতিকুর রহমান সাদি নিহত হয়েছেন। আমার ভাই চোখের সামনেই মারা গেল। আমি কিছুই করতে পারিনি।

ঝালকাঠির জেলা প্রশাসক তারাহ গুল নিঝুম গণমাধ্যমে জানান, ঝালকাঠির গাবখান সেতু টোলপ্লাজায় সিমেন্ট বোঝাই একটি ট্রাক তিনটি ব্যাটারিচালিত অটোরিকশা ও একটি প্রাইভেটকারকে পেছন থেকে চাপা দেয়। দুর্ঘটনার তদন্তে ঝালকাঠির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রুহুল আমিনকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

জীববৈচিত্র্য পুনরুদ্ধারে তহবিল চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

Avatar of author

Published

on

পররাষ্ট্রমন্ত্রী

বিবিএনজে চুক্তি অনুমোদন এবং মহাসাগরের জীববৈচিত্র্য পুনরুদ্ধারে তহবিল বরাদ্দের জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। গ্রিসের রাজধানী এথেন্সে আয়োজিত ‘আওয়ার ওশান কনফারেন্সে’ পররাষ্ট্রমন্ত্রীদের উচ্চ পর্যায়ের প্যানেল বৈঠকে তিনি এই আহবান জানান। সেখানে মন্ত্রী বলেন, পরিবেশ সংরক্ষণ এবং সমুদ্রের উপকূলে বসবাসকারী মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে সমুদ্রের টেকসই ব্যবস্থাপনার মধ্যে ভারসাম্য বজায় রাখতে গুরুত্ব দিতে হবে।

স্থানীয় সময় বুধবার ১৫ থেকে ১৭ এপ্রিল এই কনফারেন্সে’র আয়োজন করা হয়। এটি ছিলো কনফারেন্সর নবম আসর। আসরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে টেকসই সমুদ্র ব্যবস্থাপনা এবং সামুদ্রিক সম্পদের ব্যবহার নিশ্চিতে বাংলাদেশ গৃহীত বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন ডক্টর হাছান মাহমুদ। এই প্যানেল আলোচনায়, গ্রীস, কোস্টারিকা, কেপ ভার্দে, সাও টোমে এবং প্রিন্সেপের পররাষ্ট্রমন্ত্রীরাও বক্তব্য দেন ।

উল্লেখ্য, বাস্তুতন্ত্রের সার্বিক উন্নয়ন এবং গ্রিন শিপিং (যা তুলনামূলকভাবে পরিবেশের ক্ষতি কম করে) ব্যবস্থার জন্য বিশ্বের বিভিন্ন দেশ প্রায় ১০ বিলিয়ন মার্কিন ডলার (প্রায় ১ লাখ ১০ হাজার কোটি টাকা) বরাদ্দ দিবে বলে প্রতিশ্রুতিবদ্ধ ছিল।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

গর্ভবতী মহিলা গর্ভবতী মহিলা
বাংলাদেশ10 mins ago

গরমে গর্ভবতীদের পেট ফেঁপে যেতে পারে, যা করনীয়

তীব্র দাবদাহে পুড়ছে সারা দেশ। আর এমন তাপদাহ পরিস্থিতিতে একটু উল্টোপাল্টা খাবার খেলে যে অচিরেই পেট ফেঁপে যাবে, তা তো...

দুর্ঘটনা23 mins ago

টোলপ্লাজায় অটোরিকশা ও প্রাইভেটকারকে ট্রাকের ধাক্কা, নিহত বেড়ে ১৪

ঝালকাঠির গাবখান সেতুর টোল প্লাজায় সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে। নিহত ১৪ জনের মধ্যে ৭ জন পুরুষ,...

পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী
জাতীয়37 mins ago

জীববৈচিত্র্য পুনরুদ্ধারে তহবিল চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

বিবিএনজে চুক্তি অনুমোদন এবং মহাসাগরের জীববৈচিত্র্য পুনরুদ্ধারে তহবিল বরাদ্দের জন্য বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। গ্রিসের...

জাতীয়40 mins ago

ইরান-ইসরায়েল হামলা : প্রভাব মোকাবিলায় প্রস্তুতির নির্দেশ

ইরান-ইসরায়েল হামলার সম্ভাব্য প্রভাব মোকাবিলায় প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে যুদ্ধ পরিস্থিতির ঘটনা প্রবাহের দিকে সংশ্লিষ্টদের...

জাতীয়1 hour ago

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা

তৃতীয় ধাপের ১১২টি উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এসব উপজেলা পরিষদে আগামী ২৯ মে নির্বাচন অনুষ্ঠিত...

জনদুর্ভোগ1 hour ago

জলাবদ্ধতা নিরসনে নতুন প্রকল্প ডিএসসিসির

আশা করি এবার আর জলাবদ্ধতা থাকবে না। নিউমার্কেট এলাকার জন্য নতুন প্রকল্প নিয়েছি। নিউমার্কেট এলাকার জলাবদ্ধতা নিরসনে নতুন প্রকল্প গ্রহণ...

নির্বাচন-কমিশন নির্বাচন-কমিশন
জাতীয়3 hours ago

উপজেলা নির্বাচনে ৩য় ধাপের তফসিল ঘোষণা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের তফসিল ঘোষণা করছেন নির্বাচন কমিশন। বুধবার (১৭ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে দ্বিতীয়...

দুর্ঘটনা3 hours ago

ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১২

ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১২ নিহত হয়েছেন। সিমেন্টবাহী ওই ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকটি গাড়িকে ধাক্কা দিয়ে রাস্তার পাশে চলে যায়।...

জাতীয়4 hours ago

তেজগাঁওয়ে ট্রেন চলাচল স্বাভাবিক

জামালপুরের তারাকান্দি থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী যমুনা এক্সপ্রেসের একটি ট্রেন রাজধানীর তেজগাঁওয়ে লাইনচ্যুতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উদ্ধার কার্যক্রম...

দুর্ঘটনা4 hours ago

ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ১১

ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১১ নিহত হয়েছেন। সিমেন্টবাহী ওই ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকটি গাড়িকে ধাক্কা দিয়ে রাস্তার পাশে চলে যায়।...

Advertisement
শিল্পী
বিনোদন38 seconds ago

শিল্পীদের নির্বাচনে লড়ছেন যেসব তারকা

গর্ভবতী মহিলা
বাংলাদেশ10 mins ago

গরমে গর্ভবতীদের পেট ফেঁপে যেতে পারে, যা করনীয়

সালমান-খান,-রাখি
বলিউড23 mins ago

সালমানের জন্য কেঁদেই চলেছেন রাখি

দুর্ঘটনা23 mins ago

টোলপ্লাজায় অটোরিকশা ও প্রাইভেটকারকে ট্রাকের ধাক্কা, নিহত বেড়ে ১৪

প্রিয়াঙ্কা
বিনোদন24 mins ago

শুটিং ফ্লোর থেকে রক্তাক্ত ছবি পোস্ট প্রিয়াঙ্কার!

পররাষ্ট্রমন্ত্রী
জাতীয়37 mins ago

জীববৈচিত্র্য পুনরুদ্ধারে তহবিল চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী

জাতীয়40 mins ago

ইরান-ইসরায়েল হামলা : প্রভাব মোকাবিলায় প্রস্তুতির নির্দেশ

ঝলমলে
লাইফস্টাইল44 mins ago

৪০-এর পরেও ত্বক ঝলমলে থাকবে যেভাবে

জাতীয়1 hour ago

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা

খুলনা1 hour ago

বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

আন্তর্জাতিক7 days ago

বিড়াল বাঁচাতে গিয়ে একই পরিবারের ৫ জন নিহত

সৌদি-পতাকা
আন্তর্জাতিক6 hours ago

ইরান-ইসরায়েল প্রসঙ্গে অবস্থান স্পষ্ট করলো সৌদি

বাংলাদেশ4 days ago

ইসরাইল থেকে সরাসরি ঢাকায় বিমানের অবতরণ- যা জানা গেলো

ডাকসুর-সাবেক-ভিপি-নুরুল-হক
আইন-বিচার2 days ago

নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

ফায়ার-সার্ভিস
জাতীয়5 days ago

নিয়ন্ত্রণে এসেছে বাড্ডার আগুন

দেশজুড়ে4 days ago

যুবকের পায়ুপথ থেকে বের করা হলো ৬ ইঞ্চি ডাব

আন্তর্জাতিক3 days ago

ইসরাইলে ইরানের হামলা: ভূমধ্যসাগরে ঢুকলো রাশিয়ার যুদ্ধজাহাজ

আন্তর্জাতিক3 days ago

ইরানে পাল্টা হামলার বিষয়ে যা জানালো বাইডেন

বাংলাদেশ7 days ago

যাত্রীদের মারধরে নয়, চালক-কন্ডাক্টরের মৃত্যু হয় যেভাবে

আন্তর্জাতিক3 days ago

ইসরাইলে ইরানের হামলা: প্রতিক্রিয়া জানালো ভারত ও চীন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়3 weeks ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল3 weeks ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি4 weeks ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি1 month ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ1 month ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড1 month ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল1 month ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

অর্থনীতি2 months ago

গরুর মাংসের দাম কেজি প্রতি পৌনে ৬ লাখ টাকা!

অপরাধ2 months ago

ডিবিতে যে অভিযোগ দিলেন তিশার বাবা

সর্বাধিক পঠিত