Connect with us

দেশজুড়ে

সোয়া কোটি টাকার স্বর্ণসহ বিমানযাত্রী আটক

Avatar of author

Published

on

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের স্বর্ণসহ বিদেশফেরত এক যাত্রীকে আটক করেছে কাস্টমস কর্মকর্তারা। শনিবার (২ মার্চ) সকালে মোহাম্মদ মোরশেদ নামে ওই যাত্রীকে ১ কেজি ২০০ গ্রাম স্বর্ণসহ আটক করা হয়।

অভিযানের নেতৃত্বে থাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার মহি উদ্দিন পাটোয়ারী গণমাধ্যমকে বলেন, সকালে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা একটি ফ্লাইটের যাত্রী ছিলেন মোহাম্মদ মোরশেদ। বিমানবন্দরে আসার পর গতিবিধি সন্দেহজনক হলে তার ব্যাগেজ স্ক্যানিং করা হয়। এ সময় ব্যাগেজের ভিতর সোনার মত প্রতিচ্ছবি দেখা যায়। পরে এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিটের দায়িত্বরত কাস্টমস টিমের উপস্থিতিতে ওই যাত্রীর ব্যাগেজ খোলা হয়।

তখন ব্যাগের মধ্যে থাকা একটি কনভেক্স হাই প্রেশার ওয়াশারের ওজন অস্বাভাবিক পরিলক্ষিত হয়। মেশিন দিয়ে কাটার পর সেখানে বিশেষভাবে লুকায়িত অবস্থায় একটি দণ্ডাকৃতির সোনা পাওয়া যায়। একই সঙ্গে ওই যাত্রীর কাছ থেকে দুটি সোনার চুড়ি ও চারটি রিংও জব্দ করা হয়।

তিনি আরো বলেন, উদ্ধার হওয়া মোট ১ কেজি ২০০ গ্রাম ওজনের স্বর্ণ রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হচ্ছে। এছাড়া অভিযুক্ত যাত্রীকে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়া চলছে।

Advertisement

রংপুর

বজ্রপাতে রানওয়ে ক্ষতিগ্রস্ত হওয়ায় সৈয়দপুরে বিমান ওঠানামায় বিঘ্ন

Published

on

বজ্রপাতে

বিমান ওঠানামার জন্য সৈয়দপুর বিমান বন্দর প্রস্তুত না থাকায় উড়োজাহাজ ওঠানামায় বিঘ্ন ঘটছে। সোমবার (২০ মে) সকাল ৮ টা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকা থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে যাত্রা শুরু করতে পারেনি।

তবে সৈয়দপুর বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা ও নভো এয়ারের দু’টি বিমান সৈয়দপুরে অবতরণ করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর বিমানবন্দরে ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ।

তিনি জানান, গতকাল রোববার রাতে বজ্রপাতে বিমান বন্দরের নিরাপত্তা বলয়ের ভেতরে কিছু জায়গা ক্ষতিগ্রস্ত হয়। কর্তৃপক্ষ সেসব রাতের মধ্যে মেরামতও করেছে। কিন্তু মেরামত করা স্থানগুলো এখনো ভালভাবে না শুকানোয় বিমান ওঠানামা বিঘ্নিত হচ্ছে। তিনি জানান বেলা ২ নাগাদ সব স্বাভাবিক হয়ে যায়।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

৭ লাখ পিস ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেপ্তার

Published

on

গ্রেপ্তার

কক্সবাজারের টেকনাফ মেরিন ড্রাইভ রোডের উখিয়ার চেংছড়ি পাটুয়ারটেক বীচ এলাকায় কুখ্যাত আব্দুল আমিনসহ ৪ মাদক কারবারিকে ৭ লাখ ইয়াবাসহ গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় মাদক পাচারে ব্যবহৃত একটি বিলাসবহুল পাজেরো স্পোর্ট কারও জব্দ করা হয়েছে।

সোমবার (২০ মে) দুপুরে এই তথ্য জানিয়েছেন কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মোঃ আবু সালাম চৌধুরী।

তিনি জানান, সোমবার মধ্যরাতে মেরিন ড্রাইভ রোড দিয়ে কক্সবাজার শহরের দিকে মাদকের একটি বিশাল চালান পাচারের গোপন তথ্যে র‌্যাবের টিম পাটুয়ারটেক চেংছড়ি মেরিন ড্রাইভ রোডে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে একটি স্পোর্টস কারে তল্লাশি চালায়।

এসময় গাড়ির পিছনে বিশেষ কায়দায় রক্ষিত অবস্থা থেকে ৭ লাখ ইয়াবা উদ্ধার এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করা হয়। এ সময় উক্ত মাদক ব্যবসার সঙ্গে জড়িত ইয়াবা সম্রাট আব্দুল আমিনসহ মাদক সিন্ডিকেটের চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, টেকনাফ পৌরসভার ডেইলপাড়ার হাজী মোহাম্মদ আলীর ছেলে আব্দুল আমিন (৪০), টেকনাফ গোদারবিল এলাকার আবু সৈয়দের ছেলে মোহাম্মদ আবদুল্লাহ (৩৫), একই এলাকার মৃত মোহাম্মদ কাশেমের ছেলে নুরুল আবসার (২৮), এবং টেকনাফ ডেইলপাড়ার মৃত দীল মোহাম্মদের ছেলে জাফর আলম (২৬)।

Advertisement

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে, বার্মাইয়া সিরাজের ইয়াবার বিশাল চালান সমুদ্রপথে মাছ ধরার ট্রলারযোগে আব্দুল আমিনের নিকট পৌঁছাতেন। এ সকল ইয়াবার চালান দেশের অভ্যন্তরে নিয়ে এসে কয়েক দিনের জন্য নিজেদের হেফাজতে মজুদ করতেন। পরবর্তীতে মজুদকৃত মাদকের চালান স্থানীয় মাদক ব্যবসায়ী, রোহিঙ্গা ক্যাম্প এবং কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে তার নির্ধারিত এজেন্টদের নিকট সুবিধাজনক সময়ে বিক্রি করে আসছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কক্সবাজারসহ দেশের বিভিন্ন থানায় মাদকসহ একাধিক মামলা রয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান আবু সালাম চৌধুরী।

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

নোয়াখালীতে আনারস প্রতীকের প্রার্থীকে হুমকি

Published

on

নোয়াখালীর সেনবাগ উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী  সাইফুল আলম দিপুকে হত্যার হুমকি দিয়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আবু জাফর টিপু এবং জাফর আহমদ চৌধুরী। ইতোমধ্যে বিভিন্ন স্থানে হামলা করে সাইফুল আলম দিপুর ১০ জন কর্মীকে আহত করেছে অভিযুক্তরা। ওই দুই প্রার্থী নিশ্চিত পরাজয় জেনেই এ সন্ত্রাসী তৎপরতা চালিয়েছে বলে জানিয়েছেন সাইফুল আলম দিপু।

জানা যায়, অভিযুক্ত আবু জাফর টিপু সাবেক পৌর মেয়র। বর্তমানে তিনি উপজেলা পরিষদ  চেয়ারম্যান পদে দোয়াত কলম প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন। আর জাফর আহমেদ চৌধুরী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং এ দফায় হেলিকপ্টার প্রতীকে পুনরায় নির্বাচন করছেন।

আনারস প্রতীকের প্রার্থী সাইফুল আলম দিপু বলেছেন, নিশ্চিত পরাজয় জেনে  জাফর টিপু এবং জাফর চৌধুরী তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র এবং মিথ্যাচার করছেন।

তাদের হামলার ভয়ে দিপুর কর্মীরা নীরাপত্তাহীনতায় ভুগছে্ন। তারা নিজের অপকর্ম আড়াল করতে  দিপুর বিরুদ্ধে অপপ্রচার করছেন।

আনারস প্রতীকের প্রার্থী জানান, নির্বাচনী প্রচারণা শুরুর পর থেকে প্রতিদিনই তাদের গণসংযোগে আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ  ব্যাপকভাবে উপস্থিত হচ্ছেন। এসব দেখে তার প্রতিপক্ষ জাফর টিপু এবং জাফর চৌধুরী তাদের নিশ্চিত পরাজয় বুঝতে পেরে এক হয়েছে্ন।

Advertisement

দিপু অভিযোগ করেন, সাবেক পৌর মেয়র আবু জাফর টিপু মেয়র থাকাকালীন সময়ে জনগণকে কোন সুবিধা দিতে পারেননি। কারণ তিনি দিনের বেলায় ঘুমিয়ে থেকে রাতে অফিস করতেন। জনগণ এখন আর  রাতের কাউকে উপজেলা পরিষদে দেখতে চায় না।

তিনি আরো বলেন, তাদের পরিবার সুনামের সাথে সেনবাগে রাজনীতি করছেন। যার স্বীকৃতি হিসেব গেলো জাতীয় সংসদ নির্বাচনে সেনবাগবাসী তারা বাবা আলহাজ্ব মোরশেদ আলমকে এমপি নির্বাচিত করেছেন। স্থানীয় ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগ ও ব্যবসায়ী সংগঠন, সুশিল সমাজ ঐক্যবদ্ধ হয়ে তাকে সমর্থন দিয়েছেন।

প্রসঙ্গত, শান্তিপূর্ণ পরিবেশে আগামী ২১ মে সেনবাগ উপজেলা পরিষদ নির্বাচনের জন্য প্রশাসন ও নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছেন তিনি।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত