Connect with us

চাকরির খবর

জনবল নিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

Avatar of author

Published

on

জনবল নিয়োগ দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড। এই প্রতিষ্ঠানে ট্রাফিক হেলপার (ক্যাজুয়াল) পদে ৯০ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের ৮ এপ্রিল থেকে ২২ এপ্রিল ২০২৪ বিকেল ৫ টার মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম : ট্রাফিক হেলপার (ক্যাজুয়াল)

পদসংখ্যা : ৯০

যোগ্যতা : ন্যূনতম এসএসসি পাস। অবশ্যই নম্র-ভদ্র, কর্মঠ ও সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। অধিক ভার উত্তোলনে কমপক্ষে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স : ২৭ মার্চ ২০২৪ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর এবং বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

Advertisement

চাকরির ধরন : চুক্তিভিত্তিক

বেতন বিভাগ : ১

যেভাবে আবেদন করবেন,

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইট বা বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ওয়েবসাইটের এই লিংক থেকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা vas.query@teletalk.com.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে।

আবেদন ফি

Advertisement

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ সার্ভিস চার্জসহ ১১২ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা

Advertisement

জাতীয়

এক দিনে ২৫ হাজার কোটি টাকা ধার দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক

Published

on

বাংলাদেশ-ব্যাংক

টানা পাঁচ দিন বন্ধ ছিল ব্যাংক। এটিএম বুথে টাকার স্বল্পতা ও ইন্টারনেট বন্ধ থাকার কারণে বেড়েছে নগদ টাকার চাহিদা। ফলে ব্যাংক খোলার প্রথম দিনেই প্রায় ২৫ হাজার কোটি টাকা ধার দিয়েছে বাংলাদেশ ব্যাংক। গেলো বুধবার (২৪ জুলাই) শরিয়াহভিত্তিক ব্যাংকগুলো নিয়েছে প্রায় দেড় হাজার কোটি টাকা, বাকি টাকা নিয়েছে অন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো।

বৃহস্পতিবার (২৫ জুলাই) এক বিজ্ঞপ্তিতে টাকা ধার দেয়ার এই তথ্য জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, গতকাল বাণিজ্যিক ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্য বাংলাদেশ ব্যাংক রেপো, অ্যাসিউরড রেপো, অ্যাসিউরড লিকুইডিটি সাপোর্ট (এএলএস) ও শরিয়াহভিত্তিক ব্যাংকগুলোর জন্য ইসলামিক ব্যাংকস লিকুইডিটি ফ্যাসিলিটির (আইবিএলএফ) নিলাম অনুষ্ঠিত হয়। এই নিলামে ৭ দিন মেয়াদি রেপো সুবিধার আওতায় ১৪টি ব্যাংক ও ২টি আর্থিক প্রতিষ্ঠানকে ৫ হাজার ৭ কোটি টাকা, ১৪ দিন মেয়াদি রেপো সুবিধার আওতায় ৯টি ব্যাংককে ২ হাজার ৩৭০ কোটি টাকা, ২৮ দিন মেয়াদি রেপো সুবিধার আওতায় ১২টি ব্যাংক ও ২টি আর্থিক প্রতিষ্ঠানকে ৭ হাজার ১৯৭ কোটি টাকা দেওয়া হয়।

এ ছাড়া গতকাল ১৮০ দিন মেয়াদি অ্যাসিউরড রেপো আওতায় ৩টি ব্যাংককে ৫ হাজার ৬৯১ কোটি টাকা এবং ১ দিন মেয়াদি অ্যাসিউরড লিকুইডিটি সাপোর্ট আওতায় ১১টি প্রাইমারি ডিলার ব্যাংককে ৩ হাজার ৭৭৪ কোটি টাকা দেয়া হয়। পাশাপাশি ১৪ দিন মেয়াদি ইসলামিক ব্যাংকস লিকুইডিটি ফ্যাসিলিটির আওতায় ১টি ব্যাংককে ৪৯৭ কোটি টাকা ও ২৮ দিন মেয়াদে ৫টি ইসলামি ধারার ব্যাংককে ৯৮৪ কোটি টাকা দেয়া হয়। সব মিলিয়ে বুধবারে ২৫ হাজার ৫২১ কোটি টাকা ধার দেয়া হয়।

কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, ৭ দিন মেয়াদে টাকা ধারের সুদহার ছিল ৮ দশমিক ৬০ শতাংশ, ১৪ দিন মেয়াদে সুদহার ছিল ৮ দশমিক ৭০ শতাংশ ও ২৮ দিন মেয়াদি টাকা ধারের সুদহার ছিল ৮ দশমিক ৭৫ শতাংশ। এ ছাড়া অ্যাসিউরড রেপো ও অ্যাসিউরড লিকুইডিটির সুদহার ছিল সাড়ে ৮ শতাংশ। ইসলামি ধারার ব্যাংকের জন্য মুনাফার হার ছিল সাড়ে ৫ শতাংশ। ২৮ দিন মেয়াদি ইসলামি ধারার ব্যাংকের জন্য মুনাফার হার ছিল ৩ দশমিক ২৫ শতাংশ থেকে সাড়ে ৬ শতাংশ।

Advertisement

উল্লেখ্য, গত বৃহস্পতিবারের (১৮ জুলাই) ব্যাংকিং কার্যক্রমের পর পাঁচ দিনের ছুটি শেষে গতকাল বুধবার (২৪ জুলাই) ব্যাংকগুলো খুলেছে। শুক্র-শনিবারের সাপ্তাহিক ছুটির পর রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত টানা তিন দিন সাধারণ ছুটি ছিল। কোটা সংস্কার আন্দোলনের জেরে শুরু হওয়া বিক্ষোভে সহিংসতার ঘটনা ঘটায় সাধারণ ছুটি ঘোষণা করে সরকার।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

চাকরির খবর

ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে চাকরির সুযোগ

Published

on

ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ‘প্রভাষক এবং সহকারী শিক্ষক’ পদে ০৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন।

পদের নাম ও বিবরণ

চাকরির ধরন: স্থায়ী

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

বয়স: ২৩ জুলাই ২০২৪ তারিখ সর্বোচ্চ ৩৫ বছর

Advertisement

কর্মস্থল: ঢাকা

আবেদনের নিয়ম: আগ্রহীরা ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এর ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: অনলাইনের মাধ্যমে ৮০০ টাকা অফেরতযোগ্য হিসেবে জমা দিতে হবে।

আবেদনের শেষ সময়: ২০ আগস্ট ২০২৪ তারিখ রাত ১০টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

লিখিত পরীক্ষা: ২৪ আগস্ট ২০২৪ তারিখ সকাল ১০টা।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

চাকরির খবর

মেট্রোরেলে চাকরির সুযোগ পাচ্ছেন তৃতীয় লিঙ্গ ও প্রবাসীরাও

Published

on

মেট্রোরেল

জনবল নিয়োগে বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি–০৫ প্রকাশ করেছে শতভাগ সরকারি মালিকানাধীন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। এই প্রতিষ্ঠানে ১৬ ক্যাটাগরির পদে মোট ১৬ জনকে চতুর্থ ও পঞ্চম গ্রেডে নিয়োগ দেয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরম পূরণ করে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে।

যা যা প্রয়োজন— 

১. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (সেফটি অ্যান্ড কোয়ালিটি অডিট)

দপ্তর: ব্যবস্থাপনা পরিচালকের দপ্তর

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে সেফটি ও কোয়ালিটি অডিট কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

২. পদের নাম: জেনারেল ম্যানেজার (পি–ওয়ে অ্যান্ড সিভিল)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়েতে মিড লেভেল পি–ওয়েতে এবং সিভিল কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৪

৩. পদের নাম: জেনারেল ম্যানেজার (স্টোরস অ্যান্ড প্রকিউরমেন্ট)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে স্টোর ও প্রকিউরমেন্ট ইঞ্জিনিয়ারিং অথবা সিভিল ইঞ্জিনিয়ারিং কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। পাবলিক প্রকিউরমেন্টে ডিগ্রি/প্রশিক্ষণ অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। বাংলাদেশ রেলওয়েতে স্টোর ও প্রকিউরমেন্ট কাজের অভিজ্ঞতাকেও অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

বেতন গ্রেড: ৪

৪. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (পি-ওয়ে অ্যান্ড সিভিল)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে পি-ওয়ে এবং সিভিল কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

৫. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (স্টোরস অ্যান্ড প্রকিউরমেন্ট)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে স্টোর ও প্রকিউরমেন্ট ইঞ্জিনিয়ারিং অথবা সিভিল ইঞ্জিনিয়ারিং কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। পাবলিক প্রকিউরমেন্টে ডিগ্রি/প্রশিক্ষণ অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচিত হবে। বাংলাদেশ রেলওয়েতে স্টোর ও প্রকিউরমেন্ট কাজের অভিজ্ঞতাকেও অতিরিক্ত যোগ্যতা হিসেবে বিবেচনা করা হবে।

বেতন গ্রেড: ৫

৬. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন ম্যানেজমেন্ট)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে ট্রেন পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৫

৭. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ট্রেন অপারেশন)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মেট্রোরেল অথবা বাংলাদেশ রেলওয়েতে ট্রেন পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৫

৮. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ট্রাকশন অ্যান্ড এসসিএডিএ)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। বিদ্যুৎ উৎপাদন/বিতরণকারী/অন্য কোনো সংস্থায় ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে বৈদ্যুতিক উপকেন্দ্র এবং সুপারভাইজরি কন্ট্রোল অ্যান্ড ডেটা অ্যাকুইজিশন (এসসিএডিএ) সিস্টেমস নিয়ন্ত্রণ, পর্যবেক্ষণ ও রক্ষণাবেক্ষণ কাজে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৫

৯. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ইঅ্যান্ডএম)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ইলেকট্রিক্যাল অথবা মেকানিক্যাল কাজে ২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় কর্মরত প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১০. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (সিগন্যালিং অ্যান্ড টেলিকম)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনেকশন/ ইলেকট্রনিকস অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে সিগন্যালিং ও টেলিকমিউনিকেশন কাজে ২০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় কর্মরত প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১১. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ইন্সপেকশন)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় রোলিংস্টক ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১২. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (ওয়ার্কশপ)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বাংলাদেশ রেলওয়ে/অনুরূপ কোনো সংস্থায় ওয়ার্কশপ ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ কাজে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১৩. পদের নাম: ডেপুটি জেনারেল ম্যানেজার (সিকিউরিটি)

দপ্তর: পরিচালন ও রক্ষণাবেক্ষণ অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি। কোনো সামরিক/পুলিশ/আনসার/অনুরূপ অন্য কোনো বাহিনীর সদস্যের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা স্নাতক ডিগ্রি। কোনো সামরিক/পুলিশ/আনসার/অনুরূপ অন্য কোনো বাহিনীতে ন্যূনতম ২০ বছরের কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানিতে নিরাপত্তা তত্ত্বাবধানের দায়িত্বে ন্যূনতম তিন বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন গ্রেড: ৫

১৪. পদের নাম: জেনারেল ম্যানেজার (এইচআর অ্যান্ড অ্যাডমিন)

দপ্তর: প্রশাসন অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে যেকোনো বিষয়ে প্রথম শ্রেণির সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি। তবে ক্যাডার সার্ভিসের প্রার্থীদের ক্ষেত্রে বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) নিয়োগ পরীক্ষার জন্য নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য হবে। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে প্রশাসন অথবা মানবসম্পদ–সম্পর্কিত কাজে ২৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে তিন বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৪

১৫. পদের নাম: জেনারেল ম্যানেজার (ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস)

দপ্তর: অর্থ ও হিসাব অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে হিসাববিজ্ঞান/ফিন্যান্সে প্রথম শ্রেণির সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা হিসাববিজ্ঞান/ফিন্যান্সে মেজরসহ বিবিএতে প্রথম শ্রেণি ও এমবিএ অথবা সিএ অথবা এফসিএ অথবা আইসিএমএবি ডিগ্রি। তবে ক্যাডার সার্ভিসের প্রার্থীদের ক্ষেত্রে বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) নিয়োগ পরীক্ষার জন্য নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা প্রযোজ্য হবে। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে অর্থ ও হিসাব–সম্পর্কিত কাজে ২৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে তিন বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৪

১৬. পদের নাম: জেনারেল ম্যানেজার (ডেভেলপমেন্ট)

দপ্তর: পরিকল্পনা অনুবিভাগ

পদসংখ্যা: ১

Advertisement

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কোনো সরকারি/বিধিবদ্ধ সংস্থা/সরকারি কোম্পানি অথবা খ্যাতিসম্পন্ন বেসরকারি কোম্পানিতে অবকাঠামো উন্নয়নকাজের বাস্তবায়ন ও তত্ত্বাবধানে ২৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে মিড লেভেলে তিন বছরের কাজের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন গ্রেড: ৪

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের ডিএমটিসিএলের নির্ধারিত চাকরির আবেদন ফরম পূরণ করে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠাতে হবে। আবেদন ফরমের নমুনা এই লিংক থেকে ডাউনলোড করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে পাওয়া যাবে। খামের ওপর বাঁ দিকে পদের নাম ও বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি-০৫ উল্লেখ করতে হবে। প্রার্থীর নিজের বর্তমান ঠিকানা স্পষ্টভাবে ৯ ইঞ্চি বাই ৪ ইঞ্চি আকারের খামের ওপরে লিখে বা টাইপ করে ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিট লাগিয়ে আবেদনপত্রের সঙ্গে অবশ্যই দাখিল করতে হবে। প্রবাসী ও তৃতীয় লিঙ্গের প্রার্থীরাও যোগ্যতা সাপেক্ষে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের অনুকূলে ২, ৩, ১৪, ১৫ ও ১৬ নম্বর পদের জন্য ২,০০০ টাকা এবং ১, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১, ১২ ও ১৩ নম্বর পদের জন্য ১৫০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে করে তার মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরাতন এলিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০।

Advertisement

আবেদনের শেষ সময়: ১৯ আগস্ট ২০২৪ পর্যন্ত।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত