Connect with us

দেশজুড়ে

যমুনা নদীতে ডুবে মাদ্রাসা ছাত্রের মৃত্যু

Avatar of author

Published

on

সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দিতে আব্দুল্লাহ (৮) নামের এক মাদ্রাসা ছাত্র যমুনা নদীতে পানিতে ডুবে মৃত্যুবরণ করেছে।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে রতনকান্দি ইউনিয়নের পূর্ব বাহুকা গ্রাম সংলগ্ন যমুনা নদীতে গোসল করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে বলে বায়ান্ন টিভিকে আব্দুল্লাহর চাচা দুলাল মিয়া নিশ্চিত করেছেন।

নিহতের চাচা দুলাল মিয়া বলেন,আব্দুল্লাহ বাহুকা সাইফুল উলুম জহুরা কওমী মাদ্রাসায় ১২পাড়া পবিত্র কোরআন শরীফ নাজেরা বিভাগের ছাত্র ছিলেন।  ৫ এপ্রিল দুপুরে মাদ্রাসার সহপাঠিদের সাথে  যমুনা নদীতে গোসল করতে যায়। গোসলের সময় সহপাঠীরা আব্দুল্লাহকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করে।  কোথাও না পেয়ে একপর্যায়ে স্থানীয়দের সহযোগিতায় নদীতে নেমে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

এদিকে গত বছর ডেঙ্গুতে কন্যা সন্তান হারানোর শোক না কাটতেই, একমাত্র পুত্র সন্তানের মৃত্যুতে নিহতের বাবা মা বারবার আহাজারী করতে করতে জ্ঞান হারাচ্ছেন।

প্রসঙ্গত, আব্দুল্লাহর অকাল মৃত্যুর জন্য স্থানীয়রা তাঁর  মাদ্রাসার শিক্ষকদের উদাসীনতাকে দায়ী করছেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

Advertisement
Advertisement

খুলনা

খুলনায় বিধ্বস্ত ৭৭ হাজার বাড়ি, ক্ষতিগ্রস্ত সাড়ে ৪ লাখ মানুষ

Published

on

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে বিধ্বস্ত হয়েছে খুলনা। জেলার বিভিন্ন স্থানের ৫৫টি পয়েন্টে বাঁধ ভেঙে ও জোয়ারের পানি উপচে তলিয়েছে অসংখ্য গ্রাম। পানিবন্দি হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। বিধ্বস্ত হয়েছে প্রায় ৭৭ হাজার বাড়িঘর। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৪ লাখ ৫২ হাজার ২০০ মানুষ। ভেসে গেছে ফসলের মাঠ ও মাছের ঘের।

সোমবার (২৭ মে) খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল হুসেইন খাঁন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

নাজমুল হুসেইন খাঁন জানান, খুলনার ৪ লাখ ৫২ হাজার মানুষ দুর্যোগকবলিত হয়েছে। ২০ হাজার ৭০০ ঘর সম্পূর্ণ ও ৫৬ হাজার ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। গেলো রাতে ঘূর্ণিঝড়ে এক জনের মৃত্যু হয়েছে। আশ্রয়কেন্দ্রে অবস্থান নেয়ার পর বটিয়াঘাটার বাসায় ফিরে যান লাল চাঁদ মোড়ল। এরপর তিনি গাছ চাপা পড়ে মারা যান।

প্রসঙ্গত, বাধ ভেঙ্গে ক্ষতিগ্রস্ত উপজেলার মধ্যে উল্ল্যেখযোগ্য হলো দাকোপ, কয়রা, ও পাইকগাছা।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

প্রায় তিন কোটি টাকার ক্রিস্টাল মেথসহ আটক ১

Published

on

কক্সবাজারের রামু মরিচ্যা চেকপোস্টের তিন রাস্তার মোড় এলাকা হতে ৫৮০ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ এক ব্যক্তিকে আটক করেছে বিজিবি। উদ্ধার এসব মাদকের মূল্য আনুমানিক ২ কোটি ৯০ লাখ টাকা।

সোমবার (২৭ মে)  রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)  এর অধিনায়ক কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ অধিনায়ক জানান, বেলা সাড়ে ১২ টার দিকে মরিচ্যা চেকপোষ্ট হতে ১০০ গজ উত্তরে তিন রাস্তার মোড় এলাকায় সন্দেহভাজন ব্যক্তি হিসেবে তল্লাশি চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃত ব্যক্তির নাম সুমন তালুকদার (২৬)। তিনি বাগেরহাট জেলার মোংলা উপজেলার হলদিবুনিয়া ইউপির দক্ষিণ মালগাজী পাড়ার জামাল তালুকদারের ছেলে।

প্রসঙ্গত, আটককৃত আসামিকে ক্রিষ্টাল মেথ আইসসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হয়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

রাজধানীর পান্থপথে ভেঙে পড়েছে গাছ

Published

on

পান্থপথে-ভেঙে-পরেছে-গাছ

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে একটি গাছ ভেঙে পড়েছে রাজধানীর পান্থপথে। গাছ পাড়ার কারণে আপাতত পান্থপথ এলাকায় যান চলাচল ব্যাহত হচ্ছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে।

সোমবার (২৭ মে) বিকেল পৌনে ৪টার দিকে গাছটি সড়কে পড়ার খবর পায় ফায়ার সার্ভিস।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম।

তিনি বলেন, রাজধানীর পান্থপথ এলাকায় একটি গাছ পড়ে গেছে রাস্তায়, এমন সংবাদ আমরা পেয়েছি। ঘটনাস্থলে আমাদের একটি ইউনিট যাচ্ছে।

রাজধানীর দোয়েল চত্বর এলাকায় একটি গাছ ভেঙে পড়ে রয়েছে ঘূর্ণিঝড়ের কারণে। সেটিও রাস্তা থেকে সরানোর জন্য ফায়ার সার্ভিসের একটি ইউনিট যাচ্ছে বলে জানান তিনি।

Advertisement

এছাড়া ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রাজধানীর একাধিক জায়গায় গাছ ভেঙে রাস্তায় পড়ে গেছে। এতে রাস্তায় যানচলাচল কিছু সময়ের জন্য ব্যাহত হচ্ছে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত