Connect with us

চট্টগ্রাম

টেকনাফে ২ কেজি ক্রিস্টাল মেথ উদ্ধার

Avatar of author

Published

on

কক্সবাজারের টেকনাফের মেরিন ড্রাইভ সংলগ্ন  মহেষখালিয়া পাড়া ঘাট এলাকা থেকে ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

রবিবার (০৭ এপ্রিল) টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন ।

লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানান, মাদকের একটি চালান মিয়ানমার হতে সাগরপথে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে ৬ এপ্রিল রাতে টেকনাফের মেরিন ড্রাইভে অবস্থান নেয় বিজিবি।

ব্যাটালিয়ন অধিনায়ক জানান, এসময়ে টহলদল বঙ্গোপসাগর তীরে মহেষখালীয়া পাড়া ঘাটে একজন সন্দেহভাজন ব্যক্তিকে নৌকা হতে নেমে একটি পোটলা হাতে নিয়ে মেরিন ড্রাইভ সড়কের দিকে আসতে দেখে। উক্ত সময় টহলদল চোরাকারবারীকে ধাওয়া করলে বিজিবি টহলদলের উপস্থিতি টের পাওয়া  মাত্রই সন্দেহভাজন ব্যক্তি তার হাতে থাকা পোটলাটি ফেলে দিয়ে দ্রুত দৌঁড়ে নৌকায় উঠে গভীর সাগরের দিকে পালিয়ে যায়।

পরে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে চোরাকারবারীর ফেলে যাওয়া পোটলার ভিতর থেকে ক্রিস্টাল মেথ বা আইস উদ্ধার করতে সক্ষম হয়।

Advertisement

প্রসঙ্গত, চোরাকারবারীকে সনাক্ত করার জন্য বিজিবি গোয়েন্দা কার্যক্রম অব্যহত রেখেছে।

 

 

Advertisement

চট্টগ্রাম

নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল খাদে, প্রাণ গেল তরুণের

Published

on

মোটরসাইকেল-দুর্ঘটনা

সিএনজি চালিত অটোরিকশাকে সাইট দিতে গিয়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ফয়সাল আহমেদ (১৭) নামে এক তরুণ নিহত হয়েছেন।

সোমবার (১৭ জুন) সন্ধ্যায় দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা-আখাউড়া সড়কের গোপীনাথপুর সেকান্দরপাড়া রাস্তায় এই দুর্ঘটনার ঘটে।

নিহত ফয়সাল আহমেদ জেলার কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের চকচন্দ্রপুর গ্রামের বংশী পাড়ার ফরিদ আহমেদের ছেলে।

পরিবারের সদস্যরা জানান, কোরবানির গরুর মাংস নিয়ে ফয়সাল মোটরসাইকেল নিয়ে নিজ বাড়ি থেকে আখাউড়ায় তার ফুফুর বাড়িতে যান। সেখান থেকে বাড়িতে ফেরার পথে কসবা-আখাউড়া সড়কের গোপীনাথপুর সেকান্দর পাড়া রাস্তার মাথায় একটি সিএনজি চালিত অটোরিকশাকে সাইট দিতে গিয়ে ফয়সাল মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে করে তার মোটরসাইকেলটি সড়কের পাশে থাকা বৈদ্যুতিক খুঁটিতে আঘাত করে ডোবায় পড়ে যায়। এই ঘটনা ফয়সাল আহত হলে তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মৃত্যুবরণ করেন।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, মরদেহ কুমিল্লায় হাসপাতালে আছে। পরিবারের পক্ষে থেকে এখনও পুলিশকে কিছু জানানো হয়নি।

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

পানবোঝাই পিকআপে ৫৪ হাজার পিস ইয়াবা!

Published

on

সংগৃহীত ছবি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে পানবোঝাই একট পিকআপ যাচ্ছিলো। এটি কুমিল্লায় চৌদ্দগ্রামের ঘোলপাশা যুগিরখিল এলাকায় পৌঁছলে পুলিশ চ্যালেঞ্জ করে। পরে পিকআপে তল্লাশি চালিয়ে ৫৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। এ সময় চালক ইয়াছিনকে (২৭) গ্রেপ্তার করার পাশাপাশি  পিকআপ ও দুটি মোবাইল জব্দ করা হয়।

রোববার(১৬ জুন) দুপুরে জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জেলা পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশের একটি দল জানতে পারে পানভর্তি একটি পিকআপে ইয়াবা পাচার হচ্ছে। পুলিশের ওই দলটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম থানার ৬ নম্বর ঘোলপাশা যুগিরখিল চেকপোস্টে অবস্থান করে। পিকআপটি চেকপোস্টে আসার পরই পুলিশের অবস্থান টের পেয়ে  ড্রাইভার ও তার সহকারী এবং পিছনে থাকা তিনজন লোক পিকআপ থেকে নেমে দৌড়ে পালিয়ে যায়। পরে পিকআপ ভ্যানটি তল্লাশি করে গাড়ির পিছনে থাকা একটি পানভর্তি ঝুড়ির ভেতর থেকে ৫৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ।

চৌদ্দগ্রাম থানার ওসি ত্রিনাথ সাহা বলেন, ইয়াবা উদ্ধারের পর প্রযুক্তি ব্যবহার করে পিকআপের চালক ইয়াছিনকে গ্রেফতার করা হয়। তার সঙ্গে থাকা আরও চারজনকে পলাতক আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এমআর//

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

চট্টগ্রাম

রাঙ্গামাটিতে বজ্রপাতে নিহত ৪ 

Published

on

বজ্রপাত

রাঙামাটির লংগদু উপজেলায় আলাদা ঘটনায় বজ্রপাতে এক নারীসহ নিহত হয়েছেন ৪ জন।

শনিবার (১৫ জুন) বিকেলে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, উপজেলার আটারকছড়া ইউনিয়নের একজন ও কাপ্তাই হ্রদে চলমান বোটে বজ্রপাতে তিনজন নিহত হন।

আটরকছড়া ইউনিয়ন পরিষদের সচিব আল আমিন বলেন, আটারকছড়া ইউনিয়নের করল্যাছড়ি চেয়ারম্যান টিলার ইব্রাহিম ভাইয়ের স্ত্রী রিনা বেগম (৩৬) কিছুক্ষণ আগে বজ্রপাত নিহত হয়েছেন।

এদিকে ভাসান্যদম ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান হযরত আলী বলেন, মাইনীমুখ থেকে মিনা বাজার যাওয়ার পথে বজ্রপাতে তিনজন নিহত হন এবং একজন পানিতে ডুবে নিখোঁজ আছেন।

Advertisement

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ জানান, আমরা এখন পর্যন্ত চারজন নিহতের খবর পেয়েছি। ঘটনাস্থলে গেলে বিস্তারিত জানা যাবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত