Connect with us

অন্যান্য

টিভিতে আজকের খেলা

Avatar of author

Published

on

খেলা

আইপিএলে আজ সোমবার ( ৮ এপ্রিল) কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি মোস্তাফিজুর রহমানের চেন্নাই সুপার কিংস। এ ছাড়াও যেসব খেলা দেখা যাবে টিভিতে।

ক্রিকেট

আইপিএল

চেন্নাই-কলকাতা

রাত ৮টা, টি স্পোর্টস ও গাজী টিভি

ফুটবল

Advertisement

ইন্ডিয়ান সুপার লিগ

মুম্বাই-ওডিশা

রাত ৮টা, স্পোর্টস ১৮-১

সৌদি সুপার লিগ

আল ইত্তিহাদ-আল ওয়েহদা

Advertisement

রাত ১১টা, সনি স্পোর্টস ২

আল হিলাল-আল নাসর

রাত ১-৩০ মি., সনি স্পোর্টস ২

সিরি আ

উদিনেসে-ইন্টার মিলান

Advertisement

রাত ১২-৪৫ মি., র‌্যাবিটহোল

টেনিস

মন্টে কার্লো মাস্টার্স

বেলা ৩টা, সনি স্পোর্টস ৫

Advertisement
Advertisement

অন্যান্য

আন্তর্জাতিক টেনিস ম্যাচ পরিচালনার যোগ্যতা অর্জন করলেন মাসফিয়া

Published

on

আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের (আইটিএফ)  অনুমোদিত আন্তর্জাতিক প্রতিযোগিতা পরিচালনার জন্য যোগ্যতা অর্জন করলেন বাংলাদেশের মাসফিয়া আফরিন। আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ও মালয়েশিয়া টেনিস অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় মালয়েশিয়ার কোয়ালালামপুরে হোয়াইট ব্যাজ স্কুলে বাংলাদেশের মাসফিয়া আফরিন অংশগ্রহণ করেন এবং কৃতিত্বের সঙ্গে পরীক্ষায় উত্তীর্ণ হন।

গেলো ২৪ থেকে ২৮ এপ্রিল পর্যন্ত মালয়েশিয়ার কোয়ালালামপুরে অনুষ্ঠিত হোয়াইট ব্যাজ স্কুলে পরীক্ষায় উত্তীর্ণের স্বীকৃতি হিসেবে ‘হোয়াইট ব্যাজ রেফানি’ পেয়েছেন মাসফিয়া আফরিন।

জানা যায়, অফিসিয়েটিং স্কুলে মালয়েশিয়া, ইরাক, ইরান, লেবানন, উজবেকিস্তান, ভারত, জাপান, ভিয়েতনাম, কাজাখস্তান, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া ও চীন হতে ১৬ জন অফিসিয়াল অংশগ্রহণ করেন।

হোয়াইট ব্যাজ পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে মাসফিয়া আফরিন আইটিএফের ‘প্রজেক্ট : অফিসিয়েটিং পাথওয়ে’ এর আওতায় অফিসিয়েটিং এর বিষয়ে অভিজ্ঞতা অর্জনের জন্য ভারতের কলকাতা ও দিল্লীতে দুটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় সহকারী রেফারি হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছিলেন।

প্রসঙ্গত, এর আগে বাংলাদেশের সারোয়ার মোস্তফা জয় ২০০০ সালে ‘আইটিএফ হোয়াইট ব্যাজ চেয়ার আম্পায়ার’ এর স্বীকৃতি পেয়েছিলেন।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

অন্যান্য

বাংলাদেশ-ভারত ম্যাচসহ টিভিতে আজ যেসব খেলা দেখা যাবে

Published

on

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ মাঠে নামছে বাংলাদেশ-ভারত। খেলা হবে সিলেটে। রাতে নিজেদের লিগে আর্সেনাল, টটেনহাম, ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলানের মতো ক্লাবগুলোর ম্যাচ রয়েছে।

ক্রিকেট

১ম নারী টি-টোয়েন্টি

বাংলাদেশ-ভারত

বিকেল ৪টা, টি স্পোর্টস অ্যাপ

Advertisement

আইপিএল

গুজরাট-বেঙ্গালুরু

বিকেল ৪টা, টি স্পোর্টস ও গাজী টিভি

চেন্নাই-হায়দরাবাদ

রাত ৮টা, টি স্পোর্টস ও গাজী টিভি

Advertisement

টেনিস

মাদ্রিদ ওপেন

বেলা ৩টা, সনি স্পোর্টস ৫

ফুটবল

সিরি আ

Advertisement

ইন্টার মিলান-তুরিনো

বিকেল ৪-৩০ মি., র‍্যাবিটহোল

নাপোলি-রোমা

রাত ১০টা, র‍্যাবিটহোল

ইংলিশ প্রিমিয়ার লিগ

Advertisement

টটেনহাম-আর্সেনাল

সন্ধ্যা ৭টা, স্টার স্পোর্টস সিলেক্ট ১

বোর্নমাউথ-ব্রাইটন

সন্ধ্যা ৭টা, স্টার স্পোর্টস সিলেক্ট ২

নটিংহাম-ম্যান সিটি

Advertisement

রাত ৯-৩০ মি., স্টার স্পোর্টস সিলেক্ট ১

বুন্দেসলিগা

ম’গ্লাডবাখ-ইউনিয়ন

সন্ধ্যা ৭-৩০ মি., সনি স্পোর্টস ২

মাইনৎস-কোলন

Advertisement

রাত ৯-৩০ মি., সনি স্পোর্টস ২

ডার্মস্টাট-হাইডেনহাইম

রাত ১১-৩০ মি., সনি স্পোর্টস ২

ফ্রেঞ্চ লিগ আঁ

লিওঁ-মোনাকো

Advertisement

রাত ১১টা, র‍্যাবিটহোল

পুরো পরতিবেদনটি পড়ুন

অন্যান্য

মারামারি করে মাঠ ছাড়ল মোহামেডান, আবাহনীকে জয়ী ঘোষণা

Published

on

আবাহনীর বিপক্ষে মোহামেডান তখন এগিয়ে ৩-২ গোলে।  এমন সময় দুই দলের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতির পর লাল কার্ড নিয়ে সৃষ্টি হয় জটিলতা।  এক পর্যায়ে মোহামেডান মাঠ ছেড়ে চলে গেলে দুই আম্পায়ার আবাহনীকে ৫-০ গোলে জয়ী ঘোষণা করে।

শুক্রবার (১৯ এপ্রিল) মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ছয় বছর পর লিগ জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নেমেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব।  ম্যাচের ২৫ মিনিটে আবাহনীকে ২-০ গোলে এগিয়ে যায় আবাহনী। কিন্তু এই ম্যাচেই মোহামেডান ঘুরে দাঁড়ায় দুর্দান্তভাবে।

মালয়েশিয়ান খেলোয়াড় ফাইজাল বিন সারির চমৎকার এক হ্যাটট্রিকে দুই গোলে পিছিয়ে পড়া মোহামেডানই তৃতীয় কোয়ার্টারে এগিয়ে যায় ৩-২ ব্যবধানে।  এরপর ম্যাচের ৪২ তম মিনিটে আবাহনীর একটি পেনাল্টি কর্নার দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেয় মোহামেডান, বল তখন ডেড। আফ্ফান ইউসুফের সঙ্গে মোহামেডানের মালয়েশিয়ান খেলোয়াড় জুল পিদাউস বিন মিজানের ধাক্কাধাক্কি হয়।

এই সময় মোহামেডান ও আবাহনীর একাধিক খেলোয়াড় হাতাহাতিতে জড়িয়ে যান।  দুই দলের সব খেলোয়াড়ের সঙ্গে যোগ দেন ডাগআউটের খেলোয়াড়েরাও। পরিস্থিতি নিয়ন্ত্রণের আম্পায়াররা লাল কার্ড দেখান মোহামেডানের দুই খেলোয়াড় দ্বীন ইসলাম ও তানভীর সিয়ামকে। লাল কার্ড দেখেন আবাহনীর মো. নাঈমুদ্দিন। হলুদ কার্ড দেখেন মোহামেডানের জুল পিদাউস ও আবাহনীর আফ্ফান ইউসুফ।

আম্পায়ারের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেনি মোহামেডান, মাঠ ছেড়ে চলে যান মোহামেডানের খেলোয়াড়েরা। আবাহনীর খেলোয়াড়েরা অবশ্য মাঠেই দাঁড়িয়ে ছিলেন। বারবার অনুরোধের পরও মোহামেডান দল আর মাঠে নামেনি। ৩০ মিনিট অপেক্ষা করে দুই আম্পায়ার ম্যাচের শেষ বাঁশি বাজান। লিগের বাইলজ অনুযায়ী মোহামেডান খেলতে অস্বীকৃতি জানানোর জন্য আবাহনীকে জয়ী ঘোষণা করা হয় ৩-০ গোলে।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত