Connect with us

ঢাকা

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী কম, পরিবহন বেশি

Avatar of author

Published

on

ঢাকা

ঈদ যাত্রায় নাড়ির টানে ফিরতে শুরু করেছে ঘরমুখী মানুষ। দেশের উত্তরাঞ্চলমুখী সড়কে ক্রমশ বাড়তে শুরু করেছে যানবাহণের চাপ। মহাসড়কে যাত্রীদের তুলনায় যানবাহণের সংখ্যা বেশি দেখা যাচ্ছে। কাঙ্খিত যাত্রী না পেয়ে টার্মিনালে বাড়ছে পরিবহনের দীর্ঘ সারি। তবে সকাল গড়িয়ে দুপুর হলেই সড়কে যাত্রীদের ঢল নামবে বলে আশঙ্কা করছেন হাইওয়ে ও শিল্প পুলিশ।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশ-২ (গাজীপুর) এর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সারওয়ার আলম বলেন, এবছর ঈদ যাত্রায় যানজট নিরসনে তিন স্তরে ছুটি দেয়ার জন্য কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হয়েছে। এর মধ্যে কোনো কোনো পোশাক কারখানা ৫ এপ্রিল থেকে বেতন-বোনাস দিয়ে কর্মীদের ছুটি দিয়েছে বাকি কারখানার ৭, ৮ ও ৯ এপ্রিল ছুটি দেয়া হবে।

সোমবার (৮ এপ্রিল) সকালে দেশের উত্তরাঞ্চলের প্রবেশদ্বার গাজীপুরের চন্দ্রা বাস টার্মিনাল এলাকায় সরেজমিনে ঘুরে দেখা যায়, মহাসড়কে যাত্রীর তুলনায় দূরপাল্লার যাত্রীবাহী বাসের সংখ্যা বেশি। বাস কাউন্টার গুলোতে অন্যান্য দিনের চেয়ে যাত্রীর চাপ কিছুটা কম। তবে কাউন্টার মালিকরা বলছেন দুপুর থেকে যাত্রীর চাপ বাড়বে।

চন্দ্রা টার্মিণাল এলাকায় শ্যামলী বাস কাউন্টারে পরিচালক ওহাব মিয়া জানান, ঈদ উপলক্ষে কয়েকদিন ধরেই মানুষ উত্তরের বিভিন্ন জেলায় যাচ্ছে। দীর্ঘ ছুটি পেয়ে আগে আগেই মানুষে চল গেছে। আবার অনেকেই এখন যাচ্ছে তাই কাউন্টারে তেমন একটা চাপ নেই।

সী লাইন পরিবহনের চালক হাসেম সরদার জানান,  অন্যান্য বছর একদিনেই মানুষের ঢল নামে।  তবে এবছর কয়েকদিন ধরেই মানুষ ভাগে ভাগে যাচ্ছে তাই চাপ কম। তবে শেষ দুইদিনে কিছুটা চাপ থাকবে।

Advertisement

নাওজোড় হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন বলেন, ঈদ যাত্রায় আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। যানজট নিরসন, ও যাত্রী নিরাপত্তার ব্যাপারে সর্বোচ্চ পদক্ষেপ রয়েছে।

উল্লেখ্য, শিল্প অধ্যুষিত গাজীপুর ও আশপাশের শিল্প কারখানাগুলো তিন ধাপে ছুটি হবে। ৭ এপ্রিল ১৫ -২০ শতাংশ কারখানা ছুটি হয়েছে, ৮ এপ্রিল ৪০-৫০ শতাংশ ও ৯ এপ্রিল বাকি কারখানা ছুটি দেয়া হবে।

Advertisement

ঢাকা

রাসেলস ভাইপারের কামড়ে কৃষকের মৃত্যু

Published

on

মৃত্যু

ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেলের দুর্গম চরে বিষধর রাসেলস ভাইপার সাপের কামড়ে হোসেন ব্যাপারী (৫১) নামে এক কৃষকের মৃত্যু হয়।

শুক্রবার (২১ জুন) সকাল ১১টার দিকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। বিষয়টি নিশ্চিত করে ২ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য (মেম্বার) হেলালউদ্দিন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ৩৮ দাগ এলাকায় রাসেল ভাইপার সাপের কামড়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির পর শুক্রবার সকাল ১১টার দিকে তার মৃত্যু হয়েছে। নিহত হোসেন ব্যাপারী ওই এলাকার পরেশউল্লা ব্যাপারীর ছেলে।

হেলালউদ্দিন বলেন, বৃহস্পতিবার (২০ জুন) দুপুরের দিকে হোসেন ব্যাপারীকে রাসেল ভাইপার সাপে কামড়ায়। পরে তাকে ট্রলারযোগে পদ্মা নদী পাড়ি দিয়ে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে ঢাকায় নেয়ার প্রস্তুতি চলছিল। তার আগেই শুক্রবার সকালে তার মৃত্যু হয়।

কেএস/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

মৃত রাসেলস ভাইপার নিয়ে হাসপাতালে কৃষক

Published

on

রাজবাড়ীর পাংশায় রাসেলস ভাইপারের ছোবলে আহত হয় এক কৃষক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এর আগে সাপটিকে মেরে মধু বিশ্বাস (৫০) নামে ঐ কৃষক হাসপাতালে নিয়ে আসেন। ওই কৃষক বর্তমানে সুস্থ আছেন।

শুক্রবার (২১ জুন) সকাল ১০টার দিকে উপজেলার হাবাসপুর ইউনিয়নের চরআফড়া এলাকায় পদ্মা নদীর চরে এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. মো. এনামুল হক।

কৃষক মধু বিশ্বাস জানান, সকালে পদ্মা নদীর চরের চর আফড়া এলাকায় ক্ষেত থেকে বাদাম তোলার সময়  একটি সাপ তাকে ছোবল দেয়। এসময়  চিৎকার করলে আশপাশের অন্য কৃষকরা এগিয়ে এসে সাপটি মেরে ফেলে। পরে মৃত সাপসহ তিনি পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে চিকিৎসকরা এটিকে রাসেলস ভাইপার বলে শনাক্ত করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জানান, ওই কৃষক বর্তমানে চিকিৎসাধীন। তিনি সম্পূর্ণ সুস্থ আছেন।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

বাসের ধাক্কায় ইজিবাইকের ২ যাত্রী নিহত

Published

on

সড়ক দুর্ঘটনা

ফরিদপুরের মধুখালীতে বাসের ধাক্কায় ব্যাটারিচালিত ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয় জন। তাদেরকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (২০ জুন) রাত দেড়টার দিকে মধুখালী বাজারের বালিয়াকান্দি লিংক রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বরিশালের বন্দর উপজেলার ইয়াসিন হাওলাদারের ছেলে মিরাজ হাওলাদার এবং ঝালকাঠির নলছিটি উপজেলার মো. মোবারকের ছেলে সুমন। আহতদের উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মধুখালী থানার ওসি মো. মিরাজ হোসেন জানান, পূর্বাশা পরিবহনের একটি বাস চুয়াডাঙ্গা থেকে ঢাকায় যাচ্ছিল। বাসটি রাত সাড়ে ১২টার দিকে মধুখালী বাজার এলাকা পার হওয়ার সময় বালিয়াকান্দি লিংক রোড থেকে মহাসড়কে আসা একটি ইজিবাইককে ধাক্কা দেয়। এতে ইজিবাইকে থাকা দুই যাত্রী নিহত হন। আহত হন অন্তত ১০ জন।

জেএইচ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত