Connect with us

দুর্ঘটনা

ঈদের দিন মোটরসাইকেল কেড়ে নিলো ৮ প্রাণ

Avatar of author

Published

on

ঈদের আনন্দে মোটর সাইকেল নিয়ে ঘুরতে বেড়িয়ে সড়কে প্রাণ গেলো ৮ জনের। পঞ্চগড়, নেত্রকোনা, ও খাগড়াছড়ি জেলায়  মোটরসাইকেল দুর্ঘটনার নিহতের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) মোটরসাইকেল দুর্ঘটনায় নিহতের বিষয়টি নিশ্চিত করেন সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা (ওসি)

নেত্রকোনার কলমাকান্দা ওসি মোহাম্মদ লুৎফুল হক  জানান, ফাঁকা সীমান্ত সড়কে একটি মোটরসাইকেলে তিনজন বেপরোয়া গতিতে যাচ্ছিল। এসময় চেংনী বাজারের কাছে পৌঁছতেই মোটরসাইকেলের সামনের চাকা পাংচার হয়। এতে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে তিন আরোহী নিহত হন।

নিহতরা হলেন, হৃদয় মিয়া  (২২), হালিম হোসেন (১৮) ও নবী হোসেন (৩৫)। তারা সবাই কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের বাসিন্দা।

দেবীগঞ্জ থানার ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেম জানান, পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় ঈদ আনন্দে মোটরসাইকেল নিয়ে ঘুরতে বেরিয়ে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সাব্বির হোসেন (১৬) ও কাউছার আলী (১৫) নামে চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন আরও ৪ জন।

Advertisement

তিনি জানান, দুপুরে বাড়ি থেকে ভাতিজা কাউছারকে মোটরসাইকেলে নিয়ে ঘুরতে বের হয় সাব্বির। একসময় দেবীগঞ্জ বাজার থেকে আরও একজনকে সঙ্গে নিয়ে তিনজন সোনাহার বাজারের দিকে যাচ্ছিল। পথে ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা অন্য একটি মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই মারা যায় কাউছার। এদিকে দুই মোটরসাইকেলের অপর ৫ আরোহী আহত হলে তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রংপুর মেডিকেলে নেয়া হলে মারা যায় সাব্বির। আহতরা রংপুর মেডিকেলে চিকিৎসাধীন।

এদিকে খাগড়াছড়িতে পৃথক দুর্ঘটনায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

পুলিশ জানায়, সকালে উপজেলার বটতলী এলাকায় একটি মোটরসাইকেল ও বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে আলী হোসেন নামের  একজন গুরুতর আহত হয়। পরে চট্রগ্রাম হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

Advertisement

দুর্ঘটনা

তদন্তকাজে বেরিয়ে সাপের কামড় খেলেন পুলিশ কর্মকর্তা

Published

on

দিনাজপুরের বিরামপুরে দায়িত্ব পালনকালে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) সাপের দংশনে আহত হয়েছেন। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

শুক্রবার (২৬ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বিজুলডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। সংশ্লিষ্ট থানার (ওসি) সুব্রত কুমার সরকার ঘটনা গণমাধ্যমকে সত্যতা নিশ্চিত করেছেন।

আহত পুলিশ কর্মকর্তার নাম আব্দুর রশীদ। তিনি বিরামপুর থানায় উপপরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল চিকিৎসক শাহরিয়ার পারভেজ গণমাধ্যমকে জানান, আহত পুলিশ কর্মকর্তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রয়োজনীয় পরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে তাকে বিষধর কোনো সাপ কামড় দেয়নি।

আহত এসআই আব্দুর রশিদ গণমাধ্যমে বলেন, সকালে উপজেলার দিওড় বটতলি এলাকায় একটি সড়ক দুর্ঘটনার খবর জানতে পারি। দ্রুত সেখানে গিয়ে চেয়ারে বসে আহত ড্রাইভার ও হেলপারের নাম ঠিকানা লিখছিলাম। এ সময় চেয়ার বেয়ে একটি সাপ উঠে ডান হাতের আঙুলে কামড় দেয়। সঙ্গে থাকা পুলিশ সদস্যরা দ্রুত বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। সেখানে চিকিৎসা নিয়ে বর্তমানে ভালো আছি।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

দুর্ঘটনা

তেলবাহী ট্রেনের ৬টি ওয়াগন লাইনচ্যুত

Published

on

দিনাজপুরের পার্বতীপুরে তেলবাহী ট্রেনের ৬টি ওয়াগনের ২৪টি চাকা লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় রেল লাইনের বেশ কিছু স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে।।

শুক্রবার (২৬ জুলাই) দুপুরে হলদিবাড়ী রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে কোনো প্রকার হতাহতের খবর পাওয়া যায়নি।

ট্রেনের লোকো মাস্টার (চালক) আব্দুস সামাদ গণমাধ্যমকে জানান, গত কয়েকদিন আগে তেলবাহী ট্রেনের এসব ওয়াগনে পার্বতীপুর রেলহেড অয়েল ডিপোতে তেল নিয়ে আসা হয়। তেল খালাস করে শুক্রবার বেলা ১টা ১৫ মিনিটের দিকে ট্রেন ২৮টি তেলবাহী খালি ওয়াগন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বহনকারী (রেলওয়ে নিরাপত্তা বাহিনী, পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও গার্ডব্রেক নিয়ে পার্বতীপুর থেকে জয়দেবপুরের উদ্যেশ্যে যাত্রা শুরু করে। পথিমধ্যে, দুপুর দেড় টার দিকে ট্রেনটি পার্বতীপুর-ফুলবাড়ী রেল পথের হলদিবাড়ী রেলগেট এলাকায় পৌঁছলে পেছন থেকে একে একে ৬টি ওয়াগনের ২৪টি চাকা লাইনচ্যুত হয়।

তিনি আরও বলেন, এ ঘটনায় ওয়াগন এবং সঙ্গে থাকা আইনশৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত কোনো সদস্যের হতাহতের ঘটেনি। কিন্তু রেল লাইনের বেশ কিছু স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে।

পার্বতীপুর স্টেশনের মাস্টার রফিক চৌধুরী গণমাধ্যমে বলেন, ঘটনার পর পরই রিলিফ ট্রেন গেছে। উদ্ধার কাজ চলমান রয়েছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢাকা

২ বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩

Published

on

ফরিদপুরের ভাঙ্গায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এতে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। তবে প্রাথমিকভাবে হতাহতদের পরিচয় জানা সম্ভব হয়নি।

বুধবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গার পূর্ব সদরদী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানা গেছে, ঢাকা থেকে বরিশালগামী বিআরটিসি পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা শাহ জালাল পরিবহনের আরেকটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন।

এ বিষয়ে ভাঙ্গা হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) মো. নোমান গণমাধ্যমে বলেন, ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধারে কাজ করেছি। এ ছাড়া আমাদের সঙ্গে ফায়ার সার্ভিসের লোকজনও রয়েছে। বিস্তারিত তথ্য পরে জানাতে পারব।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ মোহাম্মদ খায়রুল আনাম গণমাধ্যমে জানান, আহতদের উদ্ধার করে ভাঙ্গা ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কাজ করছে পুলিশ।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত