Connect with us

সিলেট

গরুর জন্য ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, আহত ৪০

Avatar of author

Published

on

ছবি: ডেইলি বাংলাদেশ

গরুর জন্য ঘাস কাটা নিয়ে বিরোধ। প্রথমে দু’জনের মধ্যে কথা কাটাকাটি। একপর্যায়ে থেমে যাওয়া। পরবর্তীতে ওই বিরোধ আবারও মাথাচাঁড়া দিয়ে ওঠে। তবে তা আর  দু’জনের মধ্যে সীমাবদ্ধ থাকেনি। বিরোধ ছড়িয়ে পড়ে দুই পক্ষের মধ্যে। ইটপাটকেলের বৃষ্টি শুরু করে দুপক্ষই। আর তাতেই আহত হয়ে স্থানীয় হাসপাতালে চিকিৎসা সেবা নিয়েছেন অন্তত ৪০ জন। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শুক্রবার (১২ এপ্রিল) তুচ্ছ ব্যাপার নিয়ে দুই পক্ষের এই সংঘর্ষের ঘটনা ঘটে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমভাগ গ্রামে। আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ডালিম আহমেদ বিষয়টি বায়ান্ন টিভিকে নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র ও আজমিরীগঞ্জ থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার ঈদের দিনে পশ্চিমভাগ গ্রামের ইছা মিয়া সরদার ও মিজান মিয়া সরদারের মধ্যে মধ্যে গরুর জন্য ঘাস কাটা নিয়ে বিরোধ দেখা দেয়। এ নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জের ধরে শুক্রবার দুপুর ১২টার দিকে উভয়পক্ষের লোকজন হঠাৎ সংঘর্ষে লিপ্ত হয়। একপক্ষ অপরপক্ষের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এ ঘটনায় অর্ধ শতাধিক লোক আহত হন। সংঘর্ষে আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আজমিরীগঞ্জ থানার ওসি মো. ডালিম আহমেদ বায়ান্ন টিভিকে জানান,  তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার ঈদের দিন। ওইদিন গরুর জন্য ঘাট কাটা নিয়ে বিরোধে জড়িয়ে পড়েন পশ্চিমভাগ গ্রামের ইছা মিয়া সরদার ও মিজান মিয়া সরদার। ওইসময়ই মিটমিট হয়ে যায়। পরবর্তীতে শুক্রবার দুপরের দিকে ওই ঘটনার জের ধরে দুইপক্ষের লোকজন হঠাৎ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।’

Advertisement

সিলেট

উপহারের মোবাইল ফিরিয়ে নেয়ায় প্রেমিকার আত্মহত্যা

Published

on

আত্মহত্যা

সুনামগঞ্জে প্রেমিকের  দেয়া মোবাইল ফোন ফিরিয়ে নেয়ায় শামিমা আক্তার (১৭) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ওই প্রেমিক দুই সন্তানের জনক, তাঁর সাথে প্রেমিকার বিয়ের কথা চলছিল।

গেলো সোমবার (২০ মে)সন্ধ্যায়  ছাতক উপজেলার চরচৌড়াই (আশাকাচর) গ্রামে প্রেমিকার নিজ বাড়িতে ঘটনাটি ঘটে বলে গণয়ামধ্যমকে জানিয়েছেন ছাতক থানার উপপরিদর্শক (এসআই) মো. জাহাঙ্গীর আলম।

স্থানীয়রা জানান, চরচৌড়াই গ্রামের দুই সন্তানের পিতা ইউনুস আলীর সঙ্গে শামীমার দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক ছিল। একপর্যায়ে ইউনুস তাকে বিয়ের প্রস্তাব দেয়। এই প্রস্তাবে মেয়ের পরিবার তাঁদের মেয়ে সবসময় বাবার পরিবারে থাকবে এই শর্তে রাজী হয়। কিন্তু এই শর্তে ইউনুস তাকে বিয়ে করতে রাজি না হয়ে তার দেওয়া মোবাইলটি ঘটনাটির দিন দুপুরে ফিরিয়ে নেয়। হতাশা ও কষ্টে  ওই প্রেমিকা আত্মহত্যা করে।

প্রসঙ্গত, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশ সুনামগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

দেশজুড়ে

বজ্রপাতে দুই শ্রমিক নিহত, আহত ৩

Published

on

বজ্রপাতে

সুনামগঞ্জের দোয়ারাবাজারে বজ্রপাতে দুই শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন।

সোমবার (২০ মে) দুপুরে উপজেলার নরসিংপুর ইউনিয়নের চেলা নদীতে এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল হাসান।

স্থানীয়রা জানান, নৌকা নিয়ে চেলা নদীতে বালু উত্তোলন করতে আসে ৮-৯ জনের শ্রমিক দল। হঠাৎ ঝড়-বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয়। বজ্রপাতে শ্রমিক কুদ্দুস মিয়া নিহত ও চারজন আহত হন।পরে  তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুলন মিয়াকে মৃত ঘোষণা করেন।

দোয়ারাবাজার থানার ওসি জানান, নিহত দুজনের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হবে। পরে আইনগত প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

‘জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল না হলেও নিয়ন্ত্রণে রয়েছে’

Published

on

জঙ্গিরা সারাদেশে একদিনে একযোগে আক্রমণ করে তাদের সক্ষমতা জানান দিয়েছিল। পুলিশ জঙ্গিদের সেই ধৃষ্টতা ও অবস্থানকে গুঁড়িয়ে দিয়েছে। আমরা বলছি না যে জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল করা হয়েছে। কিন্তু জঙ্গিবাদ নির্মূলে কার্যকরভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে পুলিশ। সেই সক্ষমতা পুলিশের রয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) আব্দুল্লাহ আল-মামুন।

রোববার (১৯ মে) দুপুরে সিলেট পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

পুলিশ প্রধান বলেন, জঙ্গিবাদ পুরোপুরিভাবে নির্মূল করা সম্ভব না হলেও কার্যকরভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে পুলিশ।

আব্দুল্লাহ আল-মামুন বলেন, যারা অনেক বেশি কাজ করে তাদের ভুলত্রুটিও বেশি হয়। বাংলাদেশ পুলিশ যেকোনো উদ্দেশ্যমূলক ভুলত্রুটির বিষয়ে জিরো টলারেন্স নীতি মেনে চলে।

দেশে চলমান উপজেলা নির্বাচনে পুলিশের ভূমিকা প্রসঙ্গে পুলিশ প্রধান বলেন, নির্বাচন কমিশন যে নির্দেশনা দিয়ে থাকে তার আলোকেই দায়িত্ব পালন করে পুলিশ। অতীতেও পুলিশ সদস্যরা দক্ষতার সঙ্গে নির্বাচনী দায়িত্ব পালন করেছে। সবার কাছে প্রশংসা কুড়িয়েছে।

Advertisement

এর আগে সিলেটে পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন করেন পুলিশ প্রধান। এসময় উপস্থিত ছিলেন, সিলেট রেঞ্জ ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার জাকির হোসেন, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুনসহ পুলিশ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত