Connect with us

ঢালিউড

শিল্পী সমিতির নির্বাচনে ভোটারের চেয়ে পুলিশই বেশি : ঝন্টু

Avatar of author

Published

on

এবারের নির্বাচনের পরিবেশ খুব সুন্দর। আশা করি, নির্বাচনে কোনো গন্ডগোল হবে না। ভোটারের চেয়ে পুলিশ বেশি। এজন্য গতবারের চেয়ে এবার নিরাপত্তা বেশি। শুনেছি প্রধানমন্ত্রীর আদেশে এবার নির্বাচনের নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা রয়েছে। বললেন খ্যাতিমান নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু।

শুক্রবার (১৯ এপ্রিল) বিএফডিসি প্রাঙ্গণে অনুষ্ঠিত  বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক (২০২৪-২৬) নির্বাচনে ভোট দিতে এসে এ কথা বলেন ঝন্টু।

এ নির্মাতা বলেন, এখন ভোটার উপস্থিতি কম হলেও পরে সবাই ভোট দিতে আসবে। প্রয়োজনে যারা প্রার্থী,তারা ভোটারদের টেনে নিয়ে আসবে।

২১ সদস্যবিশিষ্ট কমিটির এই নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি মিশা-ডিপজল পরিষদ, অন্যটি কলি-নিপুণ পরিষদ। এর মধ্যে সভাপতি পদে লড়ছেন একসময়ের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি ও দাপুটে খল-অভিনেতা মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে গেলো আসরের মতো এবারও প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার বিপরীতে দাঁড়িয়েছেন চলচ্চিত্রের মুভি লর্ড ও দানবীর’খ্যাত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। এ ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। দুপুরে এক ঘণ্টা বিরতি থাকবে মধ্যাহ্নভোজের জন্য। এবারের মোট ভোটার ৫৭০ জন। তারাই বেছে নেবেন আগামী দুই বছরের চলচ্চিত্র শিল্পীদের নেতা-অভিভাবক।

Advertisement

আই/এ

Advertisement

ঢালিউড

আমি মারা যাইনি, সুস্থ আছি: চিত্রনায়ক রুবেল

Published

on

হঠাৎ করেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেলের মৃত্যু হয়েছে। যা অল্প সময়েই ভাইরাল হয়ে যায়। তবে তার মৃত্যুর সংবাদটি কেবলই গুজব ও মিথ্যা। সুস্থ আছেন এই চিত্রনায়ক।

এ ব্যাপারে নায়ক রুবেল গণমাধ্যমে বলেন, ‘কী এক বিপদে পড়েছি, ফোন দিয়ে সবাই জানতে চাচ্ছেন, মারা গেছি কি না। আসলে আমার মৃত্যুর খবরটি গুজব। আমি এখনো ভালো এবং সুস্থ আছি।’

অভিনেতা রুবেল জানান, বৃহস্পতিবার ব্যান্ডতারকা শাফিন আহমেদের মৃত্যুর খবর সংবাদমাধ্যমে প্রকাশ হওয়ার পরই তার মৃত্যু হয়েছে বলে গুজব ছড়ানো হয়। এ ব্যাপারে ঢাকাই সিনেমার এই নায়ক বলেন, ‘অনেকেই শেয়ার করেছেন এটা। এসব শেয়ার করার আগে তাদের যাচাই করা দরকার ছিল। এ জন্য দুদিন ধরে শুধু ফোন আর ফোন পাচ্ছি। আমার ভক্ত-শুভাকাঙ্ক্ষীরাও এ ব্যাপারে উদগ্রীব। তবে সবাইকে বলছি, আমি সুস্থ আছি, জীবিত আছি।’

ঢাকার নিজ বাসাতেই অবস্থান করছেন নায়ক রুবেল। বাসা থেকে খুব একটা বের হচ্ছেন না। এ ব্যাপারে তিনি বলেন, ‘আসলে এ ধরনের গুজব ছড়িয়ে দেওয়া কাঙ্ক্ষিত নয়। এ নিয়ে পরিবারের সব সদস্যরাই চিন্তিত থাকেন। আপনারা লিখুন, আমি সুস্থ আছি, ভালো আছি। আর বাসাতেই আছি।’

১৯৮৬ সালে শহিদুল ইসলাম খোকনের ‘লড়াকু’ সিনেমা দিয়ে শুরু হয় রুবেলের চলচ্চিত্র জীবন। এরপর ‘উদ্ধার’, ‘বীরপুরুষ’, ‘বজ্রমুষ্টি’, ‘বিপ্লব’, ‘ঘাতক’সহ দুই শো’রও বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

টরন্টো চলচ্চিত্র উৎসবে মেহজাবীনের প্রথম সিনেমা

Published

on

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। টেলিভিশন ও ওটিটি জগতে জনপ্রিয়তার শীর্ষে থাকলেও বড় পর্দায় দেখা যায়নি এই অভিনেত্রীকে। এবার ক্যারিয়ারে প্রথমবারের মতো বড় পর্দায় অভিনয় করেছেন মেহজাবীন। মাকসুদ হোসেন পরিচালিত ‘সাবা’ সিনেমায় দেখা যাবে এই অভিনেত্রীকে। সিনেমাটি দেশে মুক্তি পাওয়ার আগেই জায়গা করে নিয়েছে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (টিআইএফএফ) ডিসকভারি প্রোগ্রামে। সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে এই উৎসবেই। আগামী ৫ সেপ্টেম্বর শুরু হবে উৎসবের ৪৯তম আসর, চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। ডিসকভারি প্রোগ্রামে ‘সাবা’ ছাড়াও জায়গা পেয়েছে ২৩টি সিনেমা।

টরন্টো উৎসবের ডিসকভারি প্রোগ্রামে জায়গা করে নিয়েছে ‘সাবা’, এমন খবরে উচ্ছ্বসিত মেহজাবীন। নিজের প্রতিক্রিয়া জানিয়ে অভিনেত্রী বলেন, ‘আমার প্রথম ছবি এটি। খুব ইচ্ছা ছিল বাংলাদেশে যখন মুক্তি পাবে, তখন আপনজন, সহশিল্পীরা মিলে একসঙ্গে প্রেক্ষাগৃহে বসে ছবিটি দেখব। কিন্তু তার আগে ছবিটি আন্তর্জাতিক অঙ্গনে মুক্তির সুযোগ পেয়ে গেল। পৃথিবীর বিভিন্ন দেশের ছবির সঙ্গে প্রতিযোগিতা করে টরন্টোর মতো বড় উৎসবে মনোনীত হয়েছে, এটি আমার কল্পনার বাইরে ছিল। তবে যা হয়, ভালোর জন্য হয়। এটি আমাদের পুরো টিমের জন্য বড় পাওয়া।’

মেহজাবীন আরও বলেন, ‘ছবিটির গল্প শোনার পর থেকে নিজেই বুঝতে পারছিলাম, এটাই হবে আমার প্রথম ছবি। সেভাবেই সিদ্ধান্ত নিয়েছিলাম। দীর্ঘ অপেক্ষার পর প্রথম ছবি হিসেবে এটি করার সিদ্ধান্ত যে ভুল ছিল না, সেটির প্রমাণ এখন পাচ্ছি।’

যৌথভাবে ‘সাবা’র গল্প ও চিত্রনাট্য করেছেন মাকসুদ হোসেন ও ট্রিলোরা খান।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

লাইফ সাপোর্টে সংগীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল

Published

on

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি দেশের জনপ্রিয় সংগীতশিল্পী এবং টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা হাসান আবিদুর রেজা জুয়েল। বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নিবির পর্যবেক্ষণে রয়েছেন তিনি।

হাসান আবিদুর রেজা জুয়েলের এক ঘনিষ্ঠজনের বরাতে জানা যায়, পরশু রাতে (২৩ জুলাই) বাসায় হঠাৎ শ্বাসকষ্ট শুরু হয় জুয়েলের। দ্রুত অবস্থার অবনতি হলে রাতেই তাকে হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা।

চিকিৎসকের বরাতে ওই ঘনিষ্ঠসূত্রটি জানায়, সংগীতশিল্পী জুয়েলকে চিকিৎসকরা ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছেন। এই সময় গেলে জুয়েলের প্রকৃত অবস্থা বোঝা যাবে। তবে এখন পর্যন্ত তার শারীরিক অবস্থাকে সংকটাপন্ন বলেই অভিহিত করেন চিকিৎসকরা।

ব্যান্ড সংগীত যখন তুমুল আলোচনায় ঠিক তখনি ব্যতিক্রমী একটি কণ্ঠ নিয়ে হাজির হন শিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল। ব্যাংকার বাবার চাকরির কারণে ছোটবেলায় তাকে থাকতে হয়েছিল দেশের বিভিন্ন জায়গায়। বাবা মায়ের অনুপ্রেরণাতেই গানের জগতে পা রাখেন জুয়েল। প্রথম শ্রেণিতে পড়ার সময় প্রতিবেশী একজনের কাছে গান শিখেছিলেন আর মঞ্চে প্রথম গান করেছিলেন তখন তিনি পড়েন চতুর্থ শ্রেণিতে।

১৯৮৬ সালে ঢাকায় চলে আসেন জুয়েল। এসেই তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি কেন্দ্রিক সাহিত্য ও সাংস্কৃতিক তৎপরতায় জড়িয়ে পড়েন। তখনই বিভিন্ন মিডিয়ার সাথে তার যোগাযোগ ঘটতে শুরু করে।

Advertisement

জুয়েলের প্রথম অ্যালবাম প্রকাশিত হয় ১৯৯২ সালে। দশটির মতো অ্যালবাম প্রকাশিত হয়েছে তার। এরমধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে ‘এক বিকেলে’ অ্যালবামটি। এটি প্রকাশের পর তার নামই হয়ে যায় ‘এক বিকেলের জুয়েল’।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত