Connect with us

বিনোদন

রণবীর সিংহের ভিডিওতে নরেন্দ্র মোদীর সমালোচনা!

Avatar of author

Published

on

সম্প্রতি রণবীরের একটি ভিডিও প্রকাশ্যে আসে। সেখানে নরেন্দ্র মোদী ও কেন্দ্রীয় সরকারের সমালোচনা করতে দেখা যায় রণবীর সিংহকে। মুহূর্তে ভাইরাল হয় ভিডিওটি।

রণবীরের সেই ভিডিওতে দেখা যায়, ‘দেশের জনগণের যাবতীয় সমস্যা, বেকারত্ব উদ্‌যাপন করাই কেন্দ্রীয় সরকারের মূল উদ্দেশ্য।’তবে পরে জানা যায়, ভিডিওটি ভুয়া। রণবীর বারাণসীতে বিশ্বনাথ দর্শনের অভিজ্ঞতার কথা বলেছিলেন আসল ভিডিওতে। রণবীরের কণ্ঠস্বর সরিয়ে কেন্দ্রীয় সরকার সংক্রান্ত কথা বসিয়ে দেয়া হয়।

শুক্রবার (১৯ এপ্রিল) অভিনেতা নিজের এক্স হ্যান্ডেলে ভাইরাল ভিডিও সম্পর্কে লিখেছেন, ‘ডিপফেক থেকে নিজেদের বাঁচান বন্ধুরা।’আমির খানের পরে ডিপফেকের কবলে রণবীর সিংহ।

সম্প্রতি আমির খানের একটি ডিপফেক ভিডিও ভাইরাল হয়। যেখানে অভিনেতাকে বলতে শোনা গিয়েছে, ‘ভারত কোনও গরিব দেশ নয়। ভারতের প্রতিটি নাগরিক লাখপতি। প্রত্যেকের কাছে কম পক্ষে ১৫ লাখ টাকা থাকবেই।’ভিডিওতে নজরে আসার পরে আমিরের টিমের তরফে মুম্বই পুলিশের সাইবার অপরাধ দমন শাখায় অভিযোগ জানানো হয়েছিল। আমিরের মুখপাত্রের তরফে বিবৃতি জারি করে জানানো হয়, ভিডিওটি নকল।

গেলো বুধবার মুম্বইয়ের খার থানায় পুলিশ অজ্ঞাতপরিচয় ব্যক্তির নামে ৪১৯ ও ৪২০ ধারায় অভিযোগ দায়ের করেছে।

Advertisement

উল্লেখ্য, কৃত্রিম বুদ্ধিমত্তার দৌলতে প্রায়শই এই ধরনের ঘটনা ঘটছে। এর আগে ক্যাটরিনা কইফ, রশ্মিকা মন্দানার বিকৃত ছবি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। নির্বাচনী পরিস্থিতিতে আমির খান ও রণবীর সিংহের ডিপফেক ভিডিও তৈরি করে যে রাজনৈতিক প্রচারের কাজে লাগানোর চেষ্টা করা হয়েছে, কার্যত তা স্পষ্ট।

এএম/

Advertisement

বিনোদন

শাহরুখের থেকে আমার পারিশ্রমিক অনেক বেশি : ফারহা খান

Published

on

পারিশ্রমিক

সারা বিশ্বে ছড়িয়ে রয়েছেন বলিউডের ‘কিং খান’-এর অনুরাগী। এই সফরের শুরুটা মোটেই খুব সহজ ছিল না। ১৯৯২ সালে শাহরুখ খানের প্রথম ছবি ‘দিওয়ানা’ মুক্তি পায়। মুখ্য নায়কের চরিত্রে ছিলেন ঋষি কাপুর। কিন্তু প্রথম ছবিতেই নজর কেড়েছিলেন শাহরুখ।

‘দিওয়ানা’ ছবিটি প্রথমে মুক্তি পেলেও তার আগেই অন্য একটি ছবির কাজ হাতে নিয়েছিলেন শাহরুখ। সেই ছবির নাম ‘কভি হাঁ কভি না’। এই ছবির চুক্তিতেই প্রথম সই করেছিলেন বলি তারকা। পরিচালক ছিলেন কুন্দন শাহ।

‘কভি হাঁ কভি না’ ছবির গানগুলির কোরিয়োগ্রাফি করেছিলেন ফারহা খান। শাহরুখ নাকি ফারহার থেকে বেশ অনেকটাই কম পারিশ্রমিক পেয়েছিলেন সেই ছবিতে। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন পরিচালক তথা কোরিয়োগ্রাফার ফারহা। সেখানেই গর্বের সঙ্গে তিনি বলেন যে, শাহরুখের থেকেও অনেক বেশি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন তিনি।

সেই সাক্ষাৎকারে ফারহা বলেছিলেন, ‘‘ওই ছবির বাজেট খুব কম ছিল। মাত্র ২৫ হাজার টাকা পারিশ্রমিক পেয়েছিলেন শাহরুখ। কিন্তু ওই ছবিতে সবচেয়ে বেশি পারিশ্রমিক পেয়েছিলাম আমি। প্রতিটি গানের জন্য আমি পাঁচ হাজার টাকা করে পেয়েছিলাম। ছ’টি গানের কোরিয়োগ্রাফি করেছিলাম আমি। মোট ৩০ হাজার টাকা পেয়েছিলাম। আমাদের এক জন সহকারী রাখারও ক্ষমতা ছিল না।’’

এই ছবির সময় থেকে শাহরুখ ও ফারহার বন্ধুত্ব। এর পরে একসঙ্গে বেশ কিছু কাজ করেছেন দু’জনে। ফারহার প্রথম পরিচালিত ছবি ‘ম্যায় হুঁ না’। সেই ছবিতেও নায়কের চরিত্রে ছিলেন শাহরুখই। এর পরে ‘ওম শান্তি ওম’, ‘হ্যাপি নিউ ইয়ার’-এর মতো ছবিতে একসঙ্গে কাজ করেছেন শাহরুখ-ফারহা।

Advertisement

কেএস/

পুরো পরতিবেদনটি পড়ুন

বলিউড

প্রাক্তনকে ভুলতে ওরি-উরফির সঙ্গে পার্টিতে অনন্যা

Published

on

বলিউডের হার্টথ্রব অভিনেতা আদিত্য রয়ের সঙ্গে বিচ্ছেদের পর থেকেই বিষন্নতায় ভুগছেন জেন-জি অভিনেত্রী অনন্যা পাণ্ডের। তবে সম্প্রতি বিটাউনের পরিচিত মুখ ওরি এবং উরফি জাবেদকে নিয়ে পার্টিতে মজতে দেখা গেলো অনন্যাকে। সামাজিক যোগাযোগমাধ্যমে পার্টিতে তাদের ঘনিষ্ট ছবি দেখে অবাক নেটিজেনরা।

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আদিত্যের সঙ্গে বিচ্ছেদের দুঃখ ভুলতেই ওরি ও উরফির সঙ্গে পার্টিতে মজেছেন অনন্যা। সেই একই পার্টিতে উপস্থিত ছিলেন অভিনেতা অর্জুন কাপুর, মালাইকা আরোরার ছেলে আরহান খানসহ আরও অনেকে।

কিছু দিন আগে একটি সাক্ষাৎকারে অনন্যাকে জিজ্ঞেস করা হয়েছে, সপ্তাহান্তে জীবন থেকে কী হারিয়েছেন। জবাবে অভিনেত্রী বলেন, তিনি মন হারিয়েছেন। বিচ্ছেদের পর থেকে নাকি নিজের পোষ্যের সঙ্গেই বেশি সময় কাটাচ্ছেন তিনি। যদিও, বিচ্ছেদ নিয়ে সরাসরি কিছু বলেননি অনন্যা।

অন্যদিকে, অনন্যার সঙ্গে সম্পর্ক নিয়ে মুখে কুলুপ এটেছেন আদিত্যও। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি ব্যক্তিগত জীবন নিয়ে বরাবরই চুপ থেকেছি। আর এটাই আমি পছন্দ করি। আমার ব্যক্তিগত জীবন সম্পর্কে মানুষের জানা দরকার, এমনটা আমার কখনও মনে হয়নি। সব প্রকাশ না করে, ব্যক্তিগত জীবন নিজের মধ্যেই রাখতে পছন্দ করি ‘

টানা দুই বছর সম্পর্কে ছিলেন আদিত্য ও অনন্যা। বিভিন্ন জায়গায় একসঙ্গে ক্যামেরায় ধরা পড়েছেন তারা। একসঙ্গে বিজ্ঞাপনের কাজও করেছেন। কিন্তু সম্পর্ক স্থায়ী হয়নি। গেল মার্চে সম্পর্কের ইতি টেনেছেন এই তারকা জুটি।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

এইডস রোগের গুজবে বিব্রত ফোক সম্রাজ্ঞী মমতাজ!

Published

on

ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এইডসে আক্রান্ত হয়েছেন! সম্প্রতি এমনই একটি গুজব সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে চরম বিব্রত তিনি।

নিজের সম্পর্কে এমন গুজবের বিষয়ে মমতাজ বেগম বলেন, ‘শুনলাম, আমার নাকি এইডস হয়েছে! বিষয়টি বিব্রতকর। আল্লাহর রহমতে আমি সুস্থ ও খুব ভালো আছি। আর সে কারণেই স্টেজ শো নিয়ে দেশ-বিদেশ ঘুরে বেড়াতে পারছি।’

মমতাজ আরও বলেন, ‘ঈদের পরও দেশের বাইরে যাচ্ছি। যারা এসব মিথ্যা কিংবা গুজব ছড়াচ্ছে তাদের সুবুদ্ধির উদয় হোক। যারা এসব বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে তাদের বলব, এগুলো ভালো না, ভালো পথে থাকেন। আর আমার ভক্তদের বলব, এসব গুজবে কান দেবেন না। সবার দোয়ায় আপনাদের মমতাজ অনেক অনেক ভালো আছে।’

কোরবানির ঈদের পর দিনই স্টেজ শোতে অংশ নিতে দুবাই যাচ্ছেন মমতাজ। গান গাওয়ার পাশাপাশি সেখানের একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানেও অংশ নেবেন। সবশেষ করে চলতি মাসের ২৩-২৪ তারিখে দেশে ফিরবেন তিনি। এছাড়া আসন্ন কোরবানির ঈদে একগুচ্ছ গান নিয়ে আসছেন ভক্ত-শ্রোতাদের সামনে।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত