Connect with us

ভর্তি -পরীক্ষা

সহকারী শিক্ষক নিয়োগে সংশোধিত ফল প্রকাশ

Avatar of author

Published

on

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা তৃতীয় ধাপের সংশোধিত ফল প্রকাশ করা হয়েছে। এতে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে (তিন পার্বত্য জেলা বাদে ২১টি জেলা) লিখিত পরীক্ষার উত্তীর্ণ হয়েছেন ৪৬ হাজার ১৯৯ জন।

সোমবার (২২ এপ্রিল) রাত দেড়টায় এ ফলাফল প্রকাশ করা হয়‌

গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, তৃতীয় ধাপের পরীক্ষায় ৪৬ হাজার ১৯৯ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।

এর আগে রোববার দুপুরে এই পরীক্ষার ফল প্রকাশ করা হয়। পরে রাতে মন্ত্রণালয় থেকে জানানো হয়, প্রকাশিত প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগের ফলে ত্রুটি ধরা পড়েছে। মেঘনা ও যমুনা সেটের পরীক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়নে কারিগরি ত্রুটি পরিলক্ষিত হওয়ায় এ দুই সেটের ফল আজ রাত ১২টার পর প্রকাশ করা হবে। সেই সংশোধিত ফল রাতে প্রকাশ করা হয়।

গেলো ২৯ মার্চ এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট পরীক্ষার্থী ছিলেন ৩ লাখ ৪৯ হাজার ২৯৩ জন

Advertisement

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopme.gov.bd এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd -তে ফলাফল পাওয়া যাবে। উত্তীর্ণ পরীক্ষার্থীরা মোবাইলেও মেসেজ পাবেন।

মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে জানানো হবে।

গেলো বছরের ১৪ জুন এ নিয়োগ সংক্রান্ত বিজ্ঞাপন প্রকাশিত হয়।

টিআর/

Advertisement
Advertisement

ভর্তি -পরীক্ষা

নটর ডেমের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

Published

on

নটর ডেম কলেজ ঢাকার ২০২৪-২০২৫ সেশনে উচ্চ মাধ্যমিকে (একাদশ-দ্বাদশ) ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। উত্তীর্ণ প্রার্থীরা মঙ্গলবার (৪ জুন) থেকে কলেজের ওয়েবসাইট থেকে অনলাইনে ভর্তি ফরম পূরণ করে জমা দেবেন। আগামী (৭ জুন) দুপুর ১২টায় ভর্তির ২য় তালিকা কলেজ প্রকাশ করা হবে।

সোমবার (৩ জুন) কলেজের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়।

ফল সংক্রান্ত ওই বিজ্ঞপ্তিতে  জানানো হয়েছে, যারা একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত হয়েছেন তারা মঙ্গলবার সকাল ৭টা থেকে বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৫টার মধ্যে সরাসরি নটর ডেম কলেজের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে ভর্তির আবেদন ফরম পূরণ করতে পারবে। উল্লিখিত সময়ের মধ্যে ভর্তি সম্পন্ন না হলে ভর্তির আর কোনো সুযোগ থাকবে না।

এছাড়াও বিজ্ঞপ্তিতে জানানো হয়, চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের ভর্তি সম্পন্ন হওয়ার পর আসন খালি থাকলে আগামী ৭ জুন দুপুর ১২টায় ভর্তির ২য় তালিকা কলেজ ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

উল্লেখ্য, এ বছর উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানটিতে বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যমে আসন রাখা হয়েছে ১ হাজার ৮০০টি, ইংরেজি মাধ্যমে ৩০০টি। এছাড়াও কলেজের মানবিক শিক্ষা শাখায় আসন রাখা হয়েছে ৪১০টি এবং ব্যবসায় শিক্ষায় রয়েছে ৭৬০টি আসন। এবারও মোট আসনের দেড়গুণ প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য ডাকা হয়েছে।

Advertisement

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্যাম্পাস

মূল ক্যাম্পাসের স্নাতক শিক্ষার্থীদের অন্য কলেজে ভর্তির নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের

Published

on

যেসব শিক্ষার্থী মূল ক্যাম্পাসে স্নাতক (সম্মান) প্রোগ্রামে ভর্তি হয়েছেন তাদের পছন্দ ও প্রাপ্যতা অনুযায়ী অন্য কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নির্দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে (গাজীপুর) স্নাতক (সম্মান) প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তিসহ সব কার্যক্রম বন্ধ করায় এ নির্দেশনা দেয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৩০ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব মো. পারভেজ হাসানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্যের নির্দেশে স্নাতক (সম্মান) প্রোগ্রাম চালু করা বিষয়ে যাবতীয় কার্যক্রম বন্ধ রয়েছে।

এর আগে গেলো এর আগে  গেলো ১১ ফেব্রুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে পাঠানো চিঠিতে অন-ক্যাম্পাস স্নাতক কোর্সে শিক্ষার্থী ভর্তির বিষয়ে নতুন করে সিদ্ধান্ত জানায় ইউজিসি। চিঠিতে উল্লেখ করা হয়, কমিশনের ২৫ জানুয়ারির পত্রের ওপর আচার্য তথা রাষ্ট্রপতির সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত প্রকাশিত বিজ্ঞপ্তির সব কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

আই/এ

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

ক্যাম্পাস

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদনের সময় বাড়লো

Published

on

গুচ্ছ-২৪-বিশ্ববিদ্যালয়

গুচ্ছভুক্ত দেশের ২৪টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি আবেদনের সময়সীমা একদিন বাড়ানো হয়েছে। ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবের প্রেক্ষিতে পূর্বনির্ধারিত আবেদনের সময়ের চেয়ে ২৪ ঘণ্টা বৃদ্ধি করা হয়েছে। ফলে বুধবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীরা অনলাইনে বিশ্ববিদ্যালয় ও বিভাগ পছন্দক্রম দিতে পারবেন।

মঙ্গলবার (২৮ মে) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি কমিটির আহ্বায়ক ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ভর্তি বিজ্ঞপ্তি ও ওয়েবসাইটের তথ্যানুযায়ী, মঙ্গলবার রাতেই এ সুযোগ শেষ হওয়ার কথা ছিলো।

এর আগে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দেশের উপকূলীয় অঞ্চলের ২ কোটি ৭০ লাখের বেশি গ্রাহক ঘণ্টার পর ঘণ্টা বিদ্যুৎ বিহীন রয়েছেন। এ কারণে দেশের ২১ জেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। এরইমধ্যে দেশের ৪৫ জেলার মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের ৮ হাজার ৪১০টি টাওয়ার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে অচল হয়ে পড়েছে।

আই/এ

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত