Connect with us

হলিউড

জেমস বন্ড সিরিজের পরবর্তী `জিরো জিরো সেভেন’ কে হচ্ছেন?

Avatar of author

Published

on

সংগৃহীত ছবি

জেমস বন্ড বলতেই চলচিত্রপ্রেমী যেকোন মানুষের মনে ভেসে ওঠে সুদর্শন, রূক্ষ, দুর্ধর্ষ ও স্টাইলিশ এক পুরুষের ছবি। জেমস বন্ড মানেই বিশ্বের আধুনিকতম ও ভয়ঙ্কর গোয়েন্দা।  ডাবল ও সেভেন-বা জিরো জিরো সেভেন মানেই শ্বাসরুদ্ধকর অ্যাকশন ছবির কোটি কোটি দর্শকনিন্দত অভিনেতা জেমস বন্ড।

বহুল আলোচিত ‘স্পেকটর’ সিনেমার মুক্তির পর ২০১৫ সালে জেমস বন্ড চরিত্রের অভিনেতা ড্যানিয়েল ক্রেইগ বলেছিলেন, আবার বন্ড হতে হলে তিনি হাতের কবজি কেটে ফেলবেন।  তবে এরপর কবজিসহই ‘নো টাইম টু ডাই’ সিনেমাটি করেন ক্রেইগ।  পরে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, ‘বন্ড’ ছবি করতে শরীরের ওপর ভীষণ চাপ পড়ে। এ জন্যই জনপ্রিয় এই গুপ্তচরের ভূমিকায় অভিনয় করতে চাননি। কিন্তু নানা কারণে শেষবারের মতো রাজি হয়েছিলেন। ’

‘জেমস বন্ড’ সিরিজের সর্বশেষ সিনেমা ‘নো টাইম টু ডাই’ মুক্তি পেয়েছে ২০২১ সালে। এর মধ্য দিয়ে ড্যানিয়েল ক্রেইগ ইতি টানেন বন্ড ক্যারিয়ারের। ক্রেগ হচ্ছেন সেই অভিনেতা যিনি ১৫ বছর ধরে জেমস বন্ড চরিত্রে অভিনয় করেছেন। এরপর তিন বছর পেরিয়েছে, নতুন ‘জেমস বন্ড’ সিনেমার খবর পাওয়া যায়নি। নতুন ‘জিরো জিরো সেভেন’ হিসেবে অনেকের নাম শোনা গেছে কিন্তু কেউ শেষ পর্যন্ত চূড়ান্ত হননি।

গত তিন বছর থেকেই বন্ডপ্রেমীদের মনে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, কে হচ্ছেন পরবর্তী জেমস বন্ড? ২০২২ সালে হলিউডের একটি সূত্র জানিয়েছিলো-সময়ের বহুল আলোচিত অভিনেতা কিলিয়ান মারফি হতে যাচ্ছেন জিরো জিরো সেভেনের নতুন মুখ। তাকে বাছাই করার পেছনে যুক্তি ছিলো- ‘কিলিয়ান এই মুহূর্তে হলিউডের দারুণ জনপ্রিয় অভিনেতা। ২০২৪ সালে সেরা অভিনেতা হিসেবে অস্কারজয়ী হলিউডের এই সুপারস্টার জেমস বন্ড চরিত্রের জন্য মানানসই। বন্ড ফ্র্যাঞ্চাইজির জন্য অভিনেতার দৌড়ে শীর্ষে অবস্থান করছেন ৪৭ বছর বয়সী এই আইরিশ অভিনেতা।

তবে, এখন শোনা যাচ্ছে আরেক ব্রিটিশ অভিনেতার নাম। অ্যারন টেইলর-জনসনকে পরবর্তী জেমস বন্ডের জন্য ভাবা হচ্ছে। ৩৩ বছর বয়সী এই ব্রিটিশ অভিনেতাকে শেষ বন্ড তারকা ড্যানিয়েল ক্রেগের কাছ থেকে দায়িত্ব বুঝে নিতে বলা হয়েছে।

Advertisement

টেইলর-জনসন ২০০৯ সালে খ্যাতি অর্জন করেন। ক্রারাভান দ্য হানটার, ‘স্যাভেজ’, ‘আন্না কারেনিনা’, ‘গডজিলা’ ইত্যাদি সিনেমায় অভিনয় করেছেন অ্যারন টেইলর-জনসন। তবে সমালোচকদের কাছে তিনি প্রিয়পাত্র হয়ে ওঠেন ‘নকচারাল অ্যানিম্যালস’ সিনেমা দিয়ে। ছবিটির জন্য তিনি গোল্ডেন গ্লোবে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পান। ২০১৫ সালে ‘অ্যাভেঞ্জার্স: এজ অব আলট্রন’ দিয়ে পরিচিতি পান ৩৩ বছর বয়সী এই অভিনেতা।

জেমস বন্ড সিরিজের বেশিরভাগ চলচ্চিত্র তৈরি করেছে প্রযোজনা সংস্থা ইয়ন প্রোডাকশন। এই প্রোডাকশনের একটি সূত্রে জানা যায়, টেইলর জনসনকে জিরো জিরো সেভেনের ভূমিকায় অভিনয়ের জন্য প্রস্তাব দেয়া হয়েছে। চুক্তিপত্রটি এখনও অপেক্ষমান রয়েছে। চুক্তিতে অভিনেতা সই করলেই বড় ধরণের একটি ঘোষণা আসবে। আর ছবির শুটিং শুরু হবে চলতি বছরেই।

তবে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বোলছে অন্য কথা। জেমস বন্ড চরিত্রে অভিনয়ের বিষয়টি এখনও স্পষ্ট করেনি অ্যারন টেইলর। এই অভিনেতা শুধু বলেছেন-‘বন্ডের ভূমিকায় তাকেদেখার বিষয়ে যেসব কথাবার্তা চলছে, সেটা তার কাছে রীতিমতো বিস্ময়কর ও আনন্দদায়কও বটে। ’

প্রযোজনা সংস্থার একটি সূত্রেও জানা গেছে, অ্যারনের জিরো জিরো সেভেনের চরিত্রের অভিনয়ের খবরের কোনো সত্যতা নেই। ফলে ২৬তম জেমস বন্ড ছবিতে কে হচ্ছেন ‘জিরো জিরো সেভেন ‘ বিষয়টি এখনো ধোঁয়াশাই রয়ে গেলো।

Advertisement
Advertisement

বিনোদন

প্যারিস অলিম্পিকের মঞ্চে গাইবেন সেলিন ডিওন

Published

on

বছরখানেক আগে জানা গিয়েছিল, বিরল এক স্নায়ুরোগে ভুগছেন বিশ্বখ্যাত পপ তারকা সেলিন ডিওন, যার নাম ‘স্টিফ পার্সন সিনড্রোম’। সেই সময় তাঁর একাধিক লাইভ কনসার্ট বাতিল করতে হয়েছিল। চলছিল চিকিৎসা। তবে এবার দীর্ঘ বিরতির পর মঞ্চে ফিরছেন ‘টাইটানিক’-এর ‘মাই হার্ট উইল গো অন’ খ্যাত গায়িকা।

প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন সেলিন। এই মুহূর্তে অলিম্পিক্সের জন্য প্যারিসে সাজ সাজ রব। তার মধ্যেই প্যারিস শহরের রয়্যাল মোনাকো হোটেলের সামনে পাপারাজ্জিদের ক্যামেরা‍য় বন্দি হন সেলিন। ফলে গুঞ্জন আরও জোরালো হয়েছে।

বিরল স্নায়ুরোগে ভোগার খবর নিজেই জানিয়েছিলেন সেলিন। রোগ ধরা পড়ার পর থেকেই চিকিৎসার মধ্যে ছিলেন জনপ্রিয় এই গায়িকা। ৫৬ বছর বয়সী সেলিনের বিরল রোগের প্রেক্ষাপটে পরিচালক ইরিন টেলর তৈরি করেছিলেন তথ্যচিত্র ‘আই অ্যাম: সেলিন ডিওন’। তার প্রোমোতে দেখা গিয়েছিল, সেলিনকে চেপে ধরে রয়েছেন চিকিৎসকেরা। খিঁচুনিতে কেঁপে কেঁপে উঠছে তার শরীর। কথা বলতে গেলে জড়িয়ে যাচ্ছে জিভ।

গেল এপ্রিল মাসে একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে সেলিন জানান, তিনি ফেরার প্রস্তুতি নিচ্ছেন। তারপর থেকেই ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন, প্রিয় তারকাকে মঞ্চে দেখার জন্য।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বিনোদন

ইসকনে শিশুদের খাবার পরিবেশন করলেন কিম কার্দাশিয়ান

Published

on

অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়েতে অংশ নিতে নিজের বোনকে নিয়ে মুম্বাই এসেছিলেন হলিউড তারকা কিম কার্দাশিয়ান। দুই বোনই তাঁদের নিজেদের ইনস্টাগ্রামে ভারতে ভ্রমণের নানান মুহূর্তের ছবি পোস্ট করেছেন। অনন্ত আম্বানি-রাধিকা মার্চেন্টের বিবাহ অনুষ্ঠান এবং আশীর্বাদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিম ও ক্লোয়ি।

তবে মঙ্গল উৎসবে অবশ্য তাদের দেখা যায়নি। বিয়ের পর্ব মিটতেই মুম্বাইয়ের ইসকন মন্দিরে পৌঁছে গেলেন কিম ও ক্লোয়ি। তবে এবার আর খোলামেলা শরীরে নয়, পাশ্চাত্যের পোশাক পরলেও রঙিন ওড়না দিয়ে শরীর ঢেকেছিলেন কার্দাশিয়ান বোনদ্বয়। কিমের গায়ে কমলা পোশাকের সঙ্গে মিলিয়ে ছিল কমলা ও গোলাপি ওড়না। পোশাকের সঙ্গে মিলিয়ে চুলে খোঁপা করে নিয়ে তাতে ফুল লাগিয়েছিলেন। আর ক্লোয়ি সাদা গাউনের সঙ্গে সাদা ও নীলাভ ওড়না পরেছিলেন।

ইসকন মন্দিরে গিয়ে নিজের হাতে শিশুদের খাবার পরিবেশন করেন কিম ও ক্লোয়ি। হাঁটু গেড়ে বসে বাচ্চাদের সঙ্গে হাসিমুখে কথা বলতেও দেখা যায় কিমকে। ব্রিটিশ লাইফ কোচ ও ইসকনের অনুগামী জে শেঠির সঙ্গেও আড্ডা দিতে দেখা গেছে কার্দাশিয়ান বোনেদের।

এদিকে বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে মুম্বাই শহর জুড়ে রিকশা ভ্রমণও করেছিলেন কিম ও ক্লোয়ি। দুজনের সেই ভিডিও ব্যাপক ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়।

আম্বানিদের অনুষ্ঠানে কিম ও ক্লোয়ি কার্দাশিয়ানের পোশাক ডিজাইন করেন মণীশ মালহোত্রা। আম্বানির বিয়ের পাট চুকিয়ে ইতালিতেেউড়ে গেছেন কিম, যেখানে তাকে তার বন্ধুদের সাথে পার্টি করতে দেখা গেছে এবং এমন কি ফ্লোরেন্সের একটি ফ্যাশন শোতেও দেখা গেছে।

Advertisement

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

বিনোদন

অলিম্পিকের মশাল বহণ করলেন বিটিএস তারকা জিন

Published

on

আগামী ২৬ জুলাই পর্দা উঠছে প্যারিসে অলিম্পিকের। এ উপলক্ষে অলিম্পিকের মশাল বহনের আয়োজন করেছে অলিম্পিক কর্তৃপক্ষ। এবার অলিম্পিকে মশাল বহন করলেন বিটিএস তারকা জিন। জিন তার ফেসবুক পেজে মশাল হাতে ছবি প্রকাশ করে ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন।

রোববার রাত আটটার দিকে ফ্রান্সের ল্যুভর জাদুঘরের সামনে মশাল বহন করেছেন জিন। মশাল বহনের পর এক বিবৃতিতে জিন জানান, ‘আজকে মশাল বহনের আয়োজনে অংশ নিতে পেরে আমি ভীষণভাবে সম্মানিত বোধ করছি। আমি ভক্ত-অনুরাগী ধন্যবাদ জানাই, তাদের জন্যই আজ আমি এখানে এসেছি।’

এদিকে জিনকে অভিবাদন জানাতে বিশ্বের নানা প্রান্ত থেকে বিটিএস আর্মি অর্থাৎ অনুরাগীরা ফ্রান্সের ল্যুভর জাদুঘরের সামনে হাজির হয়েছিলেন। এ সময় ‘আমি তোমাকে ভালোবাসি জিন, ‘শুভকামনা জিন’—এমন প্ল্যাকার্ড হাতে দেখা গেছে তাদের।

৩১ বছর বয়সী জিন বিটিএসের প্রথম সদস্য হিসেবে গেল মাসে সামরিক প্রশিক্ষণ শেষ করে ফিরেছেন। এই বছরের শেষভাগে জিনের গানে নিয়মিত হওয়ার কথা রয়েছে।

এসআই/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত