Connect with us

রংপুর

হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে উদ্ধার করে ফিরিয়ে দিলো পুলিশ

Avatar of author

Published

on

পুলিশ

দেড় মাস আগে হারিয়ে যাওয়া ৬০ বছরের এক বৃদ্ধা মাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে কুড়িগ্রামের কচাকাটা থানায় দেড় মাস পর সন্তানের সঙ্গে মিলন ঘটে ওই বৃদ্ধার। সন্তানকে পেয়ে জড়িয়ে ধরেন তিনি। সারাক্ষণ শীর্ণ হাতে ধরে থাকেন সন্তানের হাত। বাড়ি ফিরে যেতে বার বার তাগাদা দেন সন্তানকে।

বৃদ্ধা মায়ের নাম মনোয়ারা বেগম। তিনি লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার বাউড়া ইউনিয়নের রসুলপুর গ্রামের দেলোয়ার হোসেনের স্ত্রী। তার বড় ছেলের নাম মনিরুল ইসলাম।

গেলো বুধবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় স্থানীয়দের সংবাদে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সীমান্ত এলাকা টাপুর গ্রাম থেকে মানষিক ভারসাম্যহীন ওই বৃদ্ধা মাকে উদ্ধার করে  কচাকাটা থানা পুলিশ। পরে ওই বৃদ্ধার দেয়া আংশিক তথ্যে খোজ করা হয় তার পরিবারের। সাহায্য নেয় হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোষ্টের। পরে রাতে মেলে তার পরিবারের সন্ধান।

থানায় মাকে নিতে আসা সন্তান মনিরুল ইসলাম জানান সবে-বরাতের তিনদিন আগে বাড়ি থেকে নিখোঁজ হন তার মা। এরপর বহু খোঁজাখুজি করে তাকে পাওয়া যায়নি। পরে কচাকাটা থানা পুলিশের ফোন আর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেখে মায়ের সন্ধান পাওয়ার বিষয়ে  নিশ্চিত হন তিনি। থানায় এসে মাকে পেয়ে ভিষণ খুশি তিনি।

Advertisement

তিনি আরও জানান, পারিবারিক কলহের জেরে চার বছর আগে কিছুটা মানষিক ভারসম্য হারান তার মা। তখন থেকে তাকে চোখে চোখে রাখতে হয়।

কচাকাটা থানার ওসি বিশ্বদেব রায় জানান, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে ওই মাকে উদ্ধার করে থানা হেফাজতে নেয়া হয়। পরে তার ঠিকানা এবং পরিজনের খোঁজে মাঠে নামে পুলিশ। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকেও পোষ্ট দেয়া হয়। পরে রাতেই তার পরিবারের খোজ মেলে। আজ তার সন্তানের হাতে তাকে তুলে দেয়া হয়। তাকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে সবার ভালো লাগছে।

Advertisement

রংপুর

বিদ্যুৎস্পৃষ্ট বড় ভাইকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল ছোট ভাইয়েরও

Published

on

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। মৃত দুই ভাইয়ের নাম তমিজ উদ্দিন (৫০) ও রবিউল ইসলাম (৪৫)।

শুক্রবার (২৫ মে) রাতে উপজেলার ভানোর ইউনিয়নের বর্মতোল গ্রামে এ ঘটনা ঘটে। বালিয়াডাঙ্গী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বিষয়টি নিশ্চিত করেন।

ভানোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, দিনভর ভুট্টা ভাঙার কাজ শেষে রাতে নিজ বাড়িতে তমিজ উদ্দিন ফ্যানের বৈদ্যুতিক তারের লিকেজ পলিথিন দিয়ে ঠিক করছিলেন। এ সময় তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। তাকে বাঁচাতে গিয়ে ছোট ভাই রবিউল ইসলামও বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলে মারা যান।

ভানোর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মামুন বলেন, ৫ ভাইয়ের মধ্যে এক ভাই তিন বছর আগে মারা গেছেন। দুই ভাই ঢাকায় চাকরি করেন ও দুই ভাই এলাকায় কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতেন। মারা যাওয়া দুই ভাইয়ের সাত সন্তান থাকলেও সবাই নাবালক। দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

ওসি ফিরোজ কবির বলেন, অপমৃত্যুর ডায়রি হয়েছে। এভাবে মৃত্যু অত্যন্ত দুঃখজনক। সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছি।

Advertisement

 

এসি//

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

গাইবান্ধায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

Published

on

শিশু

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত সাদিয়া আকতার (৭) মহিমাগঞ্জ ইউনিয়নের জগদীশপুর গ্রামের স্বাধীন মিয়ার মেয়ে। সে স্থানীয় একটি বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উপজেলার কোচাশহর ইউনিয়নের আরজি শাহপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। কোচাশহর ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আজ দুপুরে বাড়ির উঠানে খেলা করছিল সাদিয়া। খেলতে খেলতে হঠাৎ করে বাড়ির পাশে অসাবধানতায় পানি ভর্তি একটি ডোবায় পড়ে যায়। স্থানীয়রা খোঁজাখুঁজির পর ডোবায় শিশুকে ভাসতে দেখেন। সেখান থেকে তারা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

রংপুর

ওয়াইফাই লাইনের সংযোগ দিতে গিয়ে প্রাণ গেল মিস্ত্রির

Published

on

ওয়াইফাই

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ওয়াইফাই সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে রাজু মিয়া (২৩) নামের এক মিস্ত্রির মৃত্যু হয়েছে। নিহত রাজু মিয়া উপজেলার চন্দ্রখানা এলাকার হযরত আলীর ছেলে।

মঙ্গলবার (২১ মে) দুপুর আড়াইটার দিকে উপজেলার বিলুপ্ত দাসিয়ারছড়া ছিটমহল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রাণকৃষ্ণ দেবনাথ বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয়রা জানান, নিহত রাজু মিয়া উপজেলার বিলুপ্ত দাসিয়ারছড়া ছিটমহল এলাকায় ওয়াইফাই লাইনের সংস্কার করতে যায়। পরে ওয়াইফাই লাইনের সংযোগ দিয়ে বৈদ্যুতিক খুঁটি থেকে নামার সময় ভুলবসত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হন।

ওসি প্রাণকৃষ্ণ জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত