Connect with us

চাকরির খবর

রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪

Avatar of author

Published

on

রেলপথ

রেলপথ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির শূন্য পদে একাধিক জনবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। ৩০ এপ্রিল থেকে আবেদন নেয়া শুরু হবে। আবেদন করা যাবে আগামী ২০ মে পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: রেলপথ মন্ত্রণালয়

পদের সংখ্যা: ০১টি

লোকবল নিয়োগ: ০৯ জন

পদের নাম: অফিস সহায়ক

Advertisement

পদসংখ্যা: ০৯টি

বেতন: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

অন্যান্য সুবিধা: এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ

চাকরির ধরন: সরকারি

প্রার্থীর ধরন: নারী-পুরুষ (উভয়)

Advertisement

কর্মস্থল: মন্ত্রণালয়ে

বয়সসীমা: ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন ফি: পরীক্ষার ফি বাবদ টেলিটক সার্ভিস চার্জসহ ১১২ টাকা জমা দিতে হবে।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে ও বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন

আবেদনের শেষ সময়: ২০ মে ২০২৪

Advertisement
Advertisement

ব্যাংক

বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা

Published

on

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় ব্যাংকের সব আয়োজন ও আইএমএফের ঋণের তৃতীয় কিস্তির ছাড় বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলন বয়কট করেছেন ব্যাংক রিপোর্টাররা।

বুধবার (৮ মে) দুপুর আড়াইটায় সংবাদ সম্মেলন শুরু হওয়ার সাথে সাথেই ওয়াকআউট করেন সাংবাদিকরা। সম্মেলন শুরুর নির্ধারিত সময়ে উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর হাবিবুর রহমান, নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হকসহ কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা।

এর আগে দেশের ব্যাংক ও আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের স্বাধীনভাবে প্রবেশাধিকার নিশ্চিতের দাবি জানিয়ে আসছেন ব্যাংক রিপোর্টাররা। তাদের দাবির সাথে একমত পোষণ করেছে বিভিন্ন সংগঠন।

ইতোমধ্যে টিআইবি, নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (নোয়াব) ও সম্পাদক পরিষদ, ইআরএফ, ডিআরইউ, ডিইউজে, বিএফআইউজে, নিন্দা জানিয়েছে। কেন্দ্রীয় ব্যাংকে সাংবাদিক প্রবেশে এমন অলিখিত এ নিষেধাজ্ঞা স্বাধীন সাংবাদিকতা, গণতন্ত্র এবং মৌলিক ও সাংবিধানিক অধিকারের পরিপন্থী বলে মনে করছে সংগঠনগুলো।

উল্লেখ্য, সংবাদ সম্মেলন শুরুর আগে সাংবাদিকরা জানতে চান গণমাধ্যম কর্মীদের তথ্য সংগ্রহে প্রবেশ ইস্যুর বিষয়ে সুরাহা হয়েছে কি না। সন্তোষজনক জবাব না পেয়ে সংবাদ সম্মেলনটি বর্জনের ঘোষণা দেন অর্থনৈতিক বিটের সাংবাদিকরা।

Advertisement

 

এএম/

পুরো পরতিবেদনটি পড়ুন

ব্যাংক

নাস্তার প্যাকেটে সাংবাদিকদের মিললো টাকা ভর্তি খাম

Published

on

আগামী এক বছরের মধ্যে ন্যাশনাল ব্যাংককে দুর্বল অবস্থান থেকে সবল অবস্থানে নিয়ে যাওয়া হবে। এমন মন্তব্য করেন বেসরকারি খাতের ন্যাশনাল ব্যাংকের নতুন চেয়ারম্যান খলিলুর রহমান।

সোমবার (৬ মে) নবগঠিত পরিচালনা পর্ষদ তাদের পরিকল্পনা জানাতে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকেরা যেন ব্যাংকটি নিয়ে ইতিবাচকভাবে লেখেন—এমন প্রত্যাশা করেন নতুন এ চেয়ারম্যান।

তবে সাংবাদিকদের সব প্রশ্নের উত্তর না দিয়ে তড়িঘড়ি করে সংবাদ সম্মেলন ছেড়ে চলে যান চেয়ারম্যান খলিলুর রহমান। এর কারণ হিসেবে তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে বৈঠক আছে।

সংবাদ সম্মেলন শেষে ব্যাংকটির কর্মকর্তারা সাংবাদিকদের হাতে নাশতার প্যাকেট তুলে দেন। প্যাকেটটি নেয়ার পর দেখা যায়, তার ভেতরে ‘পাঁচ হাজার টাকা’ ভর্তি খাম।

Advertisement

এটি দেখার পর সেখানে উপস্থিত বেশ কয়েকজন সাংবাদিক নাশতার প্যাকেট ফেরত দিয়ে ব্যাংক থেকে বেরিয়ে যান।

এ বিষয়ে সেখানে উপস্থিত এক সাংবাদিক বলেন, যে ব্যাংকের বিরুদ্ধে গ্রাহকের টাকা লুটপাটের অভিযোগ আছে, তারাই আবার সংবাদ প্রচারের জন্য সাংবাদিকদের অগোচরে টাকার খাম দিতে চাচ্ছে, এটি অত্যন্ত লজ্জাজনক।

ন্যাশনাল ব্যাংক সূত্রে জানা গেছে, নতুন চেয়ারম্যান নিয়োগের পরেই সোমবার সংবাদ সম্মেলন ডাকা হয়। সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের নাশতার প্যাকেটে ১০ হাজার টাকার খাম দেয়ার নির্দেশ দেন চেয়ারম্যান খলিলুর রহমান। তবে ব্যাংকটিতে টাকার (তারল্য) ঘাটতি থাকায় ১০ হাজার টাকার পরিবর্তে পাঁচ হাজার টাকার খাম দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তৌহিদুল আলম খানকে ফোনে পাওয়া যায়নি।

টিআর/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

সরকারি

সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস প্রিলিমিনারি পরীক্ষার ফলপ্রকাশ  

Published

on

সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষা-২০২৪ এর প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সহকারী জজ নিয়োগের এ পরীক্ষার প্রথম ধাপে ৬০৩ জন উত্তীর্ণ হয়েছেন।

রোববার (৫ মে) ফলাফল প্রকাশের বিষয়ে কমিশনের ওয়েবসাইট (www.bjsc.gov.bd) এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়

ফলাফল পর্যালোচনায় দেখা যায়, মোট ৬০৩ জন পরীক্ষার্থী সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের পরীক্ষা, ২০২৪ এর প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন; অর্থাৎ পাসের হার ৯.৭২%।

১০০ জন সহকারী জজ নিয়োগের জন্য বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন গেলো ১৯ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি দেয়। এতে মোট ৭ হাজার ৩১০ জন পরীক্ষার্থী আবেদন করেন। ৪ মে প্রাথমিক পরীক্ষা গ্রহণ করা হয়।

আবেদনকারী পরীক্ষার্থীদের মধ্যে ৬ হাজার ২০২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ৩১ জন পরীক্ষার্থীর উত্তরপত্র বিভিন্ন কারণে বাতিল ঘোষণা করা হয়। ৫ মে ওই প্রাথমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

Advertisement

লিখিত পরীক্ষার সময়সূচি যথাসময়ে কমিশনের ওয়েবসাইট ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত