Connect with us

ঢালিউড

তুফান’র প্রশংসার পাশাপাশি উঠেছে সমালোচনার ঝড়

Avatar of author

Published

on

ছবি টিজার থেকে নেওয়া

রাজধানীতে মঙ্গলবার দুপুরের দিকে আকাশটা একটু মেঘলা ছিলো। একটু ঠাণ্ডা বাতাসও বইছিলো। প্রচণ্ড ঝড়ের আভাস পাওয়া যাচ্ছিলো। ঠিক তখনি ভয়ংকর ঝড়ের পূর্বাভাস দিলেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। একই বার্তা দিয়েছেন তরুণ পরিচালক রায়হান রাফীও।

সিনেমার পোস্টার ফেসবুকে প্রকাশ করে শাকিব খান লিখেছেন, ‘বাংলার আকাশে বাতাসে আজ এক ভয়ংকর তুফানি ঝড়ের সম্ভাবনা দেখা দিয়েছে।

মঙ্গলবার দুপুরে তারা প্রকাশ করলেন সিনেমাটির টিজার। যার কারণে ভয়ংকর তুফানি ঝড়ের সংকেত দিয়েছেন নায়ক-নির্মাতা।

যেন ধেয়ে আসছে ‘তুফান’। মাত্র ১ মিনিট ২১ সেকেন্ডের একটি টিজারই যেন আভাস দিচ্ছে বাংলা সিনেমার ইতিহাসের সব রেকর্ড ভেঙে লণ্ডভণ্ড করে দেবে চলতি বছরের সবচেয়ে আলোচিত সিনেমা তুফান।

ঢাকাই চলচ্চিত্র জগতের কোনো সিনেমার এধরণের টিজার আগে কখনও দেখা যায়নি বলে মত দিয়েছেন নেটিজেনদের অনেকে।ভিন্নধর্মী লুক, অ্যাকশান ও অভিনয়ে অনেকে খুঁজে পেয়েছেন অন্য শাকিব খানকে। মাঝখানে চঞ্চল চৌধুরীর উপস্থিতি টিজারে যোগ করেছে সম্পূর্ণ ভিন্নমাত্রা। প্রশংসার পাশাপাশি নেটিজেনদের প্রচণ্ড সমালোচনার ঝড়ও মোকাবিলা করতে হচ্ছে তুফানকে।

Advertisement

টিজারে দর্শকদের বুঝতে বাকী থাকে না  ‘তুফান‘ নামে যুবক শাকিব খান নব্বইয়ের দশকের একজন গ্যাংস্টার। টিজারের শুরুতেই তার কণ্ঠে শোনা যায়, ‘পূর্বের কথা মোতাবেক, এখন থেকে পুরো দেশকে তুফানের হাতে তুলিয়া দিব। সে যা চাইবে, পাইবে। যা করিতে চাইবে, করিবে। তাহাকে কোনো কিছুতেই বাধা দেওয়ার এখতিয়ার কেউ রাখিতে পারিবে না। আর এর ব্যত্যয় ঘটিলে কী হতে পারে, সেই ভয়ংকর পরিস্থিতিই ফুটে উঠেছে টিজারে।’

শেষদিকে ভার্সেটাইল অভিনেতা  চঞ্চল চৌধুরীর উপস্থিতি আর তার মুখে তাচ্ছিল্যের হাসিসহ সংলাপ, ‘তুফান, খুব ভয় পাইছি রে…!’  এই হাসিতেই বোঝা যাচ্ছে  সিনেমায় শাকিব ও চঞ্চলের মধ্যে ‘অভিনয় যুদ্ধ’ হবে ভয়ানক। টক্কর হবে সেয়ানে সেয়ানে।

টিজারে দেখা যায়, শাকিবের ঘন দাড়ি ও লম্বা চুল, হাতে সিগারেট। বেশ কিছুদিন আগে সিনেমাটির ঘোষণা আসলেও  শুটিং শুরু হয়েছে দেরিতে। একারনেই শুটিং চলমান থাকতেই মুক্তি পেলো  তুফানের টিজার বা একঝলক।

টিজার নিয়ে সমালোচনার ঝড়

তবে প্রচণ্ড প্রশংসার পাশাপাশি তুফান সিনেমার এই টিজার নিয়ে সমালোচনার ঝড় বইয়ে দিয়েছেন নেটিজেনদের অনেকে।

Advertisement

তাদের বেশিরভাগই বোলছেন, তুফান সিনেমার টিজারটি কিছুদিন আগে মুক্তি পাওয়া বলিউডের জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুর অভিনীত সিনেমা ‘অ্যানিম্যাল’-এর কপি। এমনকি শাকিব খানের লুকের সঙ্গেও অনেকে রণবীরের লুক মেলাচ্ছেন।

বাবুল হোসেন নামে একজন লিখেছেন KGF কপি কপি লাগতেছে। মিকাইল হোসেন আয়ন লিখেছেন-ঘুরেফিরে  KGF সিনই আসে কপি!

শোভন ইসলাম শান্ত লিখেছেন, স্টাইল+অনেক কিছুই এনিমেল মুভির কপি। সঙ্গে জুড়ে দিয়েছেন ইমোজি। সায়ান নামে একজ মন্তব্য-Good But create an original movie not a copy of KGF. রাজি তানজি নামে আরেক নেটিজেন লিখেছেন KGF Bangla Chapter.

প্রিন্স কবির নামে একজন লিখেছেন kgf 2 re copy korese heda.

তুফান সিনেমাটি প্রযোজনা করেছে ভারতের মিডিয়া ও বিনোদন সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রাইভেট লিমিটেড (এসভিএফ), বাংলাদেশের প্রযোজনা সংস্থা আলফা আই ও ওটিটি প্লাটফর্ম চরকি।

Advertisement

যৌথ প্রযোজনায় নির্মিতব্য ‘তুফান’-এ শাকিব খান ও চঞ্চল ছাড়াও অভিনয় করছেন মিমি চক্রবর্তী, নাবিলা, মিশা সওদাগর প্রমুখ। টিজারে তারা ছিলেন অনুপস্থিত। আসছে ঈদুল আজহা উপলক্ষ্যে সিনেমাটি মুক্তি দেওয়ার কথা রয়েছে।

টিজার নিয়ে পরিচালক রায়হান রাফী গণমাধ্যমকে বলেছেন, ‘“তুফান” এমন একটা ছবি যা বাংলা সিনেমাকে বিশ্বের দরবারে নতুনভাবে চেনাবে। অনেক সিনেমা ইন্ডাস্ট্রিকে পরিবর্তন করে। “তুফান” তেমনই একটা সিনেমা হতে যাচ্ছে। বাংলা সিনেমার সীমারেখা অনেক বাড়িয়ে দেবে। বলা যায়, “তুফান” আমার জীবনের একটা ড্রিম প্রজেক্ট। সেই সঙ্গে শাকিব ভাইকে এই সিনেমায় পাওয়াটাও আশীর্বাদ।’

‘তুফান’ যে চলতি বছরের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হবে, তা নিয়ে বেশ নিশ্চিত প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। এ ব্যাপারে তিন প্রযোজনা প্রতিষ্ঠানের মন্তব্য প্রায় একই।

এসভিএফের পরিচালক ও সহপ্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি, আলফা-আই স্টুডিওজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল ও চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, তাঁরা বেশ আনন্দিত সিনেমার টিজার ও কাজ নিয়ে।

প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর ভাষ্য, বড় পর্দা মানেই শাকিব খান। আসছে ঈদ উল আযহার ঈদে সিনেমা হলগুলোতে ঝড় তুলবেন ঢালিউড সুপারস্টার।

Advertisement

এমআর//

Advertisement

ঢালিউড

গোপনে রাজ-বুবলীর বিয়ে!

Published

on

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা শবনম বুবলী। ২০১৮ সালে ভালোবেসে বিয়ে করেছিলেন ঢালিউড সুপারস্টার শাকিব খানকে। তবে শাকিব খান এখন এই অভিনেত্রীর জীবনে অতীত। বিবাহবিচ্ছেদ হয়নি বুবলী এমনটা দাবি করলেও শাকিব খান অনেক আগেই বুবলীকে বাদ দিয়ে দিয়েছেন বলে জানান।

এবার জানা গেল আরেক চিত্রনায়ক শরিফুল রাজকে বিয়ে করেছেন বুবলি।  উইকিপিডিয়ায় উল্লেখিত তথ্যে এমনটাই দাবি করা হচ্ছে।

উইকিপিডিয়ায় বিশ্বের নানা প্রান্তের বিখ্যাত ব্যক্তি এবং বিভিন্ন মাধ্যমের তারকা ব্যক্তিদের যাবতীয় তথ্যাদি লিপিবদ্ধ থাকে, সেই উইকিপিডিয়ার তথ্যেই সম্প্রতি দেখা যায় বুবলীকে বিয়ে করেছেন রাজ!

শনিবার রাজের নামের উইকিপিডিয়াতে ঢুকে দেখা যায়, গেল ১৩ মে সোমবার বুবলীকে বিয়ে করেছেন তিনি। বৈবাহিক তথ্যের জায়গায় রাজের স্ত্রীর তালিকায় প্রাক্তন পরীমনির পরই বুবলীর নামটি জ্বলজ্বল করছে।

একই দিন একই তথ্য মেলে বুবলীর প্রোফাইলেও। তার বৈবাহিক তথ্যের জায়গায় প্রাক্তন স্বামী শাকিব খানের পর রাজের নামটি উল্লেখ করা আছে। তারিখ একই, ১৩ মে। অর্থাৎ, ঐ দিনে শরীফুল রাজকে বিয়ে করেছেন বুবলী।

Advertisement

তবে খবরটি একেবারেই সত্য নয়। কারণ, যে কেউ এই অনলাইন তথ্যকোষের তথ্য সংযোজন-বিয়োজন করতে পারেন যে কোনো সময়। রাজ বুবলীর ক্ষেত্রেও বিষয়টি তাই হয়েছে।

সোমবার (২৭ মে) রাজ-বুবলী দুজনের উইকিপিডিয়া থেকেই সম্পর্কের বিষয়টি মুছে ফেলা হয়েছে। এমনিতে ব্যক্তিগত জীবন নিয়ে বেশ ঝামেলায় আছেন রাজ-বুবলী। কয়েক মাস আগেই পরীমিণির সঙ্গে ডিভোর্স হয়েছে রাজের। বুবলীও শাকিব খানের জীবন-সংসারের বাইরে। এসবের মধ্যে এমন কাণ্ড কে বা কারা করেছে, তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে তর্ক-বিতর্ক।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

নিষিদ্ধ কর্মকাণ্ডে জড়ালেন অভিনেত্রী মাহিয়া মাহি!

Published

on

ঢালিউডের আলোচিত অভিনেত্রী মাহিয়া মাহি। সংগৃহীত ছবি

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী মাহিয়া মাহির। হাতে নেই কোনো সিনেমা, চলতি বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচনেও হেরেছেন, অনেক চেষ্টার পরেও টিকিয়ে রাখতে পারেননি দ্বিতীয় সংসারও।  তবে ঢালিউডে আবারও দুর্দান্ত কামব্যাক করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তিনি।  এজন্য নিয়মিত জিমে গিয়ে নিজেকে ফিট রাখছেন।

কিছুদিন আগে একটি ফটোশুটে অংশ নিয়েছিলেন মাহিয়া মাহি। পরে নিজের ফেসবুকে ওই ফটোশুটের মাত্র এক মিনিটের নাচের ভিডিও শেয়ার করেন। মুহুর্তেই এটি দাবানলের মতো ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। নেটিজেনদের বেশিরভাগই মাহিকে এমন রূপে দেখে প্রশংসা করেন।

তবে সম্প্রতি একটি অনলাইন জুয়া কোম্পানির শুভেচ্ছাদূত হওয়ার কারণে সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে সমালোচিত হচ্ছেন এই ঢালিউডের আলোচিত এই নায়িকা। অনলাইন জুয়া কোম্পানির সঙ্গে যুক্ত হওয়ার বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন মাহি।

তবে আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ এমন সাইটের শুভেচ্ছা দূত হওয়াদের মধ্যে মাহিয়া মাহি-ই প্রথম নন। এর আগে এমন সাইটের বিজ্ঞাপন ও শুভেচ্ছাদূত হিসেবে নাম জড়িয়েছে জয়া আহসান, অপু বিশ্বাস ও নুসরাত ফারিয়ার।  এদের মধ্যে জয়া ও ফারিয়াকে শুধু বিজ্ঞাপনে পাওয়া গেলেও অপু কাজ করেছেন শুভেচ্ছাদূত হিসেবে!

এনিয়ে দর্শক ও ভক্তদের মাঝে কঠোর সমালোচনার ঝড় শুরু হলে তাদের বেশিরভাগই দাবি করেন, ভুল তথ্যে তাঁরা এগুলোতে জড়িয়ে পড়েছিলেন।  তবে মাহি তাদের কাতারে না থেকে সব জেনে-বুঝেই জুয়ার কোম্পানির প্রচার করছেন। এমনটাই মনে করছেন মাহির ভক্ত ও নেটিজেনদের অনেকে।

Advertisement

বাংলাদেশের সংবিধান ও আইনে জুয়া খেলা একেবারেই নিষিদ্ধ।  সংবিধানের ১৮ (২) অনুচ্ছেদে নৈতিকতা রক্ষায় রাষ্ট্রের দায়িত্ব সম্পর্কে বলা হয়েছে, জুয়াখেলা নিরোধের জন্য রাষ্ট্র কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে।তবে সাম্প্রতিক সময়ে অনলাইন জুয়ার প্রসার উদ্বেগজনক হারে বাড়ছে।

এ ধরনের নিষিদ্ধ বেটিং প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হওয়ায় মাহির নৈতিকতা নিয়েও প্রশ্ন উঠেছে। তবে বিষয়টি নিয়ে মাহি মুখে কুলুপ এঁটেছেন। একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। প্রতিবারই মোবাইল কল কেটে দিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত এই অভিনেত্রী।

এমআর//

পুরো পরতিবেদনটি পড়ুন

ঢালিউড

আফ্রিকান ভক্তের কাণ্ডে চমকে গেলেন নুসরাত ফারিয়া

Published

on

ভারতের গুজরাটের পারুল বিশ্ববিদ্যালয়ের শুভেচ্ছাদূত হয়েছেন বাংলাদেশের নায়িকা নুসরাত ফারিয়া। ইতোমধ্যে খবরটা জানাজানি হয়ে গেছে। তবে একই অনুষ্ঠানে এক আফ্রিকান ছাত্রের কাণ্ডে চমকে যান ফারিয়া। পেন্সিলে আঁকা ফারিয়ার ছবি নায়িকাকে উপহার দিয়েছেন সেই ভক্ত।

গেল শুক্রবার (২৪ মে) বিশ্ববিদ্যালয়টির একটি প্রি-কনভোকেশন অনুষ্ঠান ছিল। সেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফারিয়া। তাকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়। সেখানে ফারিয়া শুনিয়েছেন নিজের জীবনের গল্প, সাফল্যের গল্প।

ভক্তের থেকে পাওয়া উপহার প্রসঙ্গে নুসরাত ফারিয়া বলেন, ‘সে মূলত আফ্রিকান তরুণ, এই বিশ্ববিদ্যালয়ে পড়ে। আমাকে দেখে তাৎক্ষণিক ছবিটি এঁকেছিল। এরপর মঞ্চে উঠে এসে আমাকে উপহার দিয়েছে। এমন প্রাপ্তিতে দারুণ অনুভূতি হয়েছিল।’

প্রশ্ন হতে পারে, ভারতে এত এত তারকা থাকতে ফারিয়াকে কেন ওই বিশ্ববিদ্যালয়টি শুভেচ্ছাদূত হিসেবে বাছাই করলো? উত্তরে নায়িকা জানান, এর কৃতিত্ব শিক্ষার্থীদের। অভিনেত্রী বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অনেকে পশ্চিমবঙ্গের, বাংলাদেশেরও আছে কিছু। তো আমিসহ কয়েকজন তারকাকে নিয়ে সেখানে জরিপ চালানো হয়েছিল। তাতে আমার নামটি সবার ওপরে আসে। এরপর থেকেই তারা আমার সঙ্গে যোগাযোগ করে। অবশেষে গত মাসে আমি শুভেচ্ছাদূত হিসেবে চুক্তিবদ্ধ হয়েছি।’

অনুষ্ঠানের কিছু স্থিরচিত্র নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেছেন ফারিয়া। লিখেছেন, ‘এটা সত্যিই অনবদ্য অভিজ্ঞতা। এটি গুজরাটের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়। যেখানে ৭০টির বেশি দেশের ৫০ হাজারের বেশি শিক্ষার্থী পড়াশোনা করেন। সেই বিশ্ববিদ্যালয়ের গেস্ট অব অনার হওয়া আমার জন্য খুবই আনন্দের।’

Advertisement

নুসরাত ফারিয়াকে সর্বশেষ বড় পর্দায় দেখা গেছে গত বছর ‘মুজিব: একটি জাতির রূপকার’ ছবিতে। মুক্তির অপেক্ষায় আছে ‘ফুটবল ৭১’, ‘রকস্টার’সহ একাধিক ছবি।

এসআই/

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত